নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

সুপার স্টার কি কহে এ পতনে ?

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:৪৫

ছবি নেট ।

সামুতে বহু নামীদামী সুপার স্টার ব্লগার আছেন। তাদের জ্ঞ্যানগর্ভ কথাবার্তা অনেক পড়ি। দেশের জনগন ও পড়ে কিন্তু দেশের সরকার কি পড়েন ? মনে হয় না পড়ে। এই সামুতে ঢুকে কি না তাই সন্দেহ !

পড়লে দেশের চেহারা আরও সুন্দর হইতো এক্কেবারে ভরা পুর্নিমার চান্দের লাহান অথবা ফিলিপস বাত্তির মতন ফকফকা ! দিন যত যাচ্ছে তত আঁধার নেমে আসছে। যাক ওসব কথা। সুপার স্টার নিয়ে নাড়াচাড়া করার সময় এবং সুযোগ কোনটা আমার নাই।

আমি অতিসাধারণ মানুষ। কামলা দেই আর টিপাটিপিতে চ্যাম্পিয়ন পদক নেয়ার ধান্ধায় আছি মানে কিবোর্ড টাইপিং আর কি! ভাইংগা না কইলে কি বুঝবেন আল্লাহ মালুম ! 

একজন অতিসাধারণ মানুষ দেখে আমার মতন আরো যারা অতিসাধারণ মানুষ আছেন তাদের দুঃখ কষ্ট কিছুটা হলেও বুঝি। এই যে দেশের দ্রব্যমূল্য নিম্ন আয়ের মানুষের হাতছাড়া হয়ে গেলো তাতে সেসব সুপার স্টার আর সরকারের কি কোন পশম গাত্র থেকে ঝরে গেলো ? মনে হয় না পড়ছে !

কোন এক সময় ১৭ টাকায় এক হালি ডিম পাইছি এখন পাই একটা। মানে তিনটাই নাই ! কোন এক সময় ত্রিশ /পঞ্চাশ /ষাটে ফুটপাত থেকে গোল গলা টি শার্ট পাইছি আর এখন ত্যানাও মিলে না ঐ দামে ! কোন এক সময়  যেখানে রিক্সা ভাড়া ২০ টাকা দিতাম এখন দেই ৪০/ ৫০ টাকা। এই যে, লাফে লাফে দাম বাড়ছে বেতন কি লাফে লাফে অমন বাড়ছে ? আপনারা দাম বাড়াবেন আপনাদের কামলারা ঘুষের রেট বাড়িয়ে দিবে। তাই তো হচ্ছে। নইলে শুধু বেতনে ঢাকা শহরে বাসা ভাড়া, যাতায়াত খরচ, ছেলে-মেয়ের পড়া শোনা, মোবাইল খরচ, ফাল্গুন, ভ্যালেন্টাইন, বই মেলা, বউ এর সোনা গয়না, ঠান্ডা-জ্বর, হাঁচি-কাশি, মাসে একটা দুইটা বিয়ের দাওয়াত ম্যানেজ হচ্ছে কিভাবে ??

শুধু বেতনে যারা এসব ম্যানেজ করছে বলে দাবি করছে তাদের জাতীয় পদক দেয়া হোক ! ঢাকা শহরে স্বামী স্ত্রী দুইজন ভালো ইনকাম না করলে ওসব ফুটানি চলে যাবে। অথবা দুই নম্বরী না করলে। তবে যারা আগেই ডাইন বাম করে মাল বানিয়ে ফেলেছেন তারা বেঁচে গেছেন অন্তত এই বাজারে। দেশে এমন ও মানুষ আছে এক ডিমের দাম ১৭০০ টাকা হলেও খেতে পারবে কোন অসুবিধা নাই !

যা শুরু হচ্ছে এতে লাভবান কারা হচ্ছেন ?  অবশ্যই গদিতে বসা লোকজন। এরা আর ব্যবসায়ীরা মিলে সিন্ডিকেট করে কৃত্রিম একটা সংকট তৈরী করছে অথবা সংকট কে আরো তীব্র করে তুলছে যাতে করে মাল কামাবে দ্বিগুণ লাভে। সুইস ব্যাংক ভরে যাবে। কানাডায় আরেক খান বাড়ি, নিউইয়র্কে ফ্লাট আরও কত কি !

আর আপনার মতন আমার মতন অতিসাধারণ আম আদমি মরে ভেটকিমাছ ! যার কোন দাম নাই বাজারে। যে লোকটি অফিসের দারোয়ান বা যে ব্যক্তি শুধু রাইতে ফ্যাক্টরি পাহারা দেয়। সে ব্যক্তির চৌদ্দ গোষ্ঠীর কেউ মাথা উঁচু করে দাঁড়াতে পারবে? কি মনে হয় পারবে ? সে লোক তার কচি বাচ্চাকে গরমে ঠান্ডা জল বেঁচতে রাস্তায় দাঁড় করাবে। ফুল নিয়ে গাড়ির গ্লাসে গ্লাসে টোকা দিতে শিখাবে। কেউ কেউ হয়তো রাতের আঁধারে হোটেলে হোটেলে যোনী ভাড়া দিয়ে পেট সংসার চালাবে। দেশ সেদিকেই যাচ্ছে।

সুতরাং সুপার স্টার গন আপনারা যতই জ্ঞ্যান গর্ভ কথা বলুন লাভ হবে না। যেখানে মানুষ ধর্মীয় কিতাব ছুঁইয়া দেখে না সেখানে ব্লগ ! আর হুনলেও অবস্থা অমন মুসল্লির মতন সারা রাইত হুজুর এর ওয়াজ শুনিল " বিশ্ব বেশ্যা দিবস কে না বলুন ! " জোরে জোরে আমিন বলে ফজর শেষ না হতে শাহবাগ থেকে একটা লাল গোলাপ আর লাল পাঞ্জাবি গায়ে চক্কর খাচ্ছে লাটিমের মতন একটা আগুন একটা পাখি ধরার জন্য।

সুপার স্টার গন প্যাচাল ক্যাচাল বাঁধিয়ে ব্লগ গরম করা যায় গরীবের রক্ত গরম করা যায় না। যদি তাই যেতো তাহলে দেশে এতদিনে রক্তের গংগা বয়ে যেতো। সত্যি বলতে কি রাইতে তেমন ঘুম আইতেছিল না। বিকেলে দোস্তদের লগে কাবাব, নান আর শেষমেশ এনার্জি ড্রিংক মেরে দেয়ার কুফল টের পাচ্ছিলাম।

কিচ্ছুতে শান্তি পাচ্ছিছিলাম না। আচ্ছা, সেক্স করলে কি শান্তি মিলবে ? হা হা হা.... যা নাই তাই কইয়া যাই। মাঝেমাঝে বাথরুমে যাইয়া আয়নার সামনে দাঁড়াইয়া কই

" চুতমারানি তোরা ভালো থাক
    আমগো হিয়াল কুত্তা খাক ! "

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:৫৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: আপনার আয় আগে যেমন ছিল তেমনই আছে না কি নড়চড় হয়েছে?

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:২৭

স্প্যানকড বলেছেন: কি আর বাড়ছে যেই লাউ সেই কদু ! তবে আলহামদুলিল্লাহ। যা আছে হ্যাপি আছি সবচেয়ে বড় কথা চাহিদা অত নাই। যা পাই তাতে চলে যায়। ধন্যবাদ, ভালো থাকবেন।

২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ২:০৫

মোহামমদ কামরুজজামান বলেছেন: চরম দুঃখের মাঝেও ব্যাপোক মজা পাইলাম ভাইজান ।

" ক্ষমতাপ্রেমী ও ক্ষমতাশালীরা ভাল থাক
আম আদমী মইরে যাক।
এহন হিয়াল নাই, কুত্তাই খাইলে খাক"।

আইচছা :( সেক্স করলে কি শান্তি মিলবে?

কুটি টেহার প্রশ্ন ।

শান্তি মিলবে কি মিলবেনা তা জানিনা তয় কিছুটা সময়ের জন্য প্রশান্তির লগে লগে একটা ঝককাস ঘুম ঐব :P যা এই সময়ের জন্য বহুত জরূরী এবগন এই সময়টা দুনিয়াবী সকল ঝামেলা থেইককা বাইচচা থাহন যাইব।

১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:৩১

স্প্যানকড বলেছেন: হা হা হা.... আপনি যে এত দুঃখের ভেতর মজা পাচ্ছেন তাতেই আমার চিত্ত আনন্দিত। একদম উড়ন্ত কইতর ! ভাইজান কিন্তু আগুনে ঘি ঢেলে দিচ্ছেন । ধন্যবাদ, খুব ভালো থাকবেন সব সময়।

৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:৩৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: ইনকাম বাড়ছে না কিন্তু ব্যয় হুহু করে বেড়ে চলেছে সংকটে পড়ে যাচ্ছে মধ্যবিত্ত।

১৯ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৪:২১

স্প্যানকড বলেছেন: হুম, কয়দিন পর গরুর সাথে মাঠে ঘাস খেতে হবে দেখছি ! সরকারের তেমন কোন চিন্তা নাই ! ধন্যবাদ, ভালো থাকবেন।

৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:১৩

প্রতিদিন বাংলা বলেছেন: টাকার মান কত নামবে কে জানে

১৯ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৪:২২

স্প্যানকড বলেছেন: জানি না তবে দেশ যে গর্তে পড়ছে উহা থেকে আর উঠতে পারবে না। ভালো থাকবেন। ধন্যবাদ।

৫| ১৯ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:২৩

রক বেনন বলেছেন: গৌরি সেনের ঠিকানাটা কি একটু দেয়া যাবে ভাইসাহেব?

১৯ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৪:২২

স্প্যানকড বলেছেন: আমি ও খুঁজতাছি ?

৬| ১৯ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:২৭

আহমেদ জী এস বলেছেন: স্প্যানকড,




নিকের ছবিতে দুই দুইটা পিস্তল ! :|| একটা জায়গা মতো ফুডাইলে কি অয় ??????? :P :P

পোস্টের বক্তব্য ভালো লেগেছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:৩৮

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। দুইটা রাখছি হাত দুইটা তাই ! ফুডাইতে পারছি কই ! ভালো থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.