নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

এই যা তফাৎ !

২৮ শে ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৩:৩৫

ছবি নেট ।

দাসত্ব যখন অভ্যাসে পরিণত হয় মানুষ তখন তার শক্তি ভুলে যায় ! দেশের প্রতিটা মানুষ আজ দাস ! মানেন আর না মানেন কথা কিন্তু সত্যি ।

দেশের মানুষ অতটা আল্লাহ কে ডরায় না যতটা একজন নেতাকে ডরায়। নেতাগন মিঠা মিঠা কথা বলে খুব সুকৌশলে সবাইকে দাস বানিয়ে ফেলেছেন।

এখন যতই মোচড়ামুচড়ি করেন বের হবার কোন রাস্তা নাই। মানে ফাঁটা বাঁশে অন্ডকোষ আটকা পড়ে গেছে। নড়াচড়া করলেই পুরা শরীর ঘেমে চিনচিন অসহ্য ব্যথা !

অবশ্য ইহা পুরুষদের জন্য প্রযোজ্য নারীগন অন্ডকোষ মুক্ত প্রাণী তবুও তারা দাস ! বাঁশে প্রবেশ করানোর পুর্বে সবাই ভেবেছিলেন না জানি কত সুখ ! 

যারা উন্নত মগজ নিয়ে দেশে বাস করছেন। তাদের উন্নত সব ব্যবস্থা করে দিয়ে নিশ্চিত জীবনের ব্যবস্থা করে নেতাগন দাস বানিয়ে ফেলছেন। এখন এরা টক শো গরম করে মঞ্চ গরম করে। আসলে তলেতলে যে কোন নেতার দাস হয়ে কাজ করছে। এরপর বছরে বছরে এ পদক সে পদক পাওয়ার লোভ ! যারা পদক দেয় তারা কি কাউকে পদক দেয়ার মতন অমন যোগ্য লোক ?

আমার অভিজ্ঞতা থেকে বলছি আমার এক ভাগনি আছে ওর বি সি এস দেয়ার খুব ইচ্ছে ছিল। ওর মা দেশের যেকোনো একটা জায়গায় বিশাল পজিশন এ চাকরি তে আছেন। নানান লোক জনের সাথে পরিচয়। তা উনার কাছে একবার অফার আসলো যে কোন এক নেতার কাছ থেকে অফারটা ছিল এমন ২০ লাখ টাকা দিয়ে দেন বি সি এসে টিকে যাবে মেয়েকে প্রশ্ন আগেই দেয়া হবে ভাইবা তে নিজেদের লোক আছে । 

তাছাড়া এ ও বলা হয় এ তো অল্প টাকা ! মেয়ে বি সি এসে টিকে গেলে বছর না যেতে যেতে এ টাকা তুলে ফেলবে আর বাকী জীবনে আরাম আর আরাম !

আপু চিন্তায় পড়ে গেলেন এত টাকা মধ্যবিত্ত পরিবার এর জন্য কত যে প্রেসার তাছাড়া যোগাড় করা অসম্ভব । তাই আর ওদিকে গেলেন না। মেয়েকে দাঁতের ডাক্তার বানালেন আরেক দাঁতের ডাক্তার এর সাথে বিয়ে দিয়ে দিলেন। এখন ওরা ভালো আছে কিন্তু দাস থেকে মুক্তি মিলেনি।

সেই নেতার কত অবৈধ কাজের বৈধতা দিয়ে চলেছেন। ফাইলে সই করছেন নিজের বিবেকের বিরুদ্ধে যেয়ে। প্রতিবাদ করা তো দূরের কথা মাথা নীচু করেই চলছেন। কিছু ত্যারামি করলে খাগড়াছড়ি বান্দরবান ! অথবা নিজের মেয়ের জীবন ঝুঁকিতে পড়বে !

এখন বলতে পারেন দেশে আইন আছে না ! আছে নাম কা ওয়াস্তে ! মানুষ বুজে আইন চলে !
এইযে আঠারো কুড়ি কোটি লোক আছে না শুধু নেতাগন বাদে সবাই কিন্তু দাস ! অবশ্য নেতারা আবার আরেক বড় আন্তর্জাতিক নেতার দাস ! তবে এরা আমাদের মতন কমজোরি দাস না। একটু ক্ষমতাবান এই যা তফাৎ !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৮ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ৮:৩০

শূন্য সারমর্ম বলেছেন:

আগে দাস ব্যাপারটা সবাই বুঝতো; এখন বুঝতে মগজের ব্যবহার দরকার হয়।

২৮ শে ফেব্রুয়ারি, ২০২২ রাত ১১:৪৮

স্প্যানকড বলেছেন: হুম ঘটনা সত্য ! ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.