নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

ঘটনা সত্য !

১৬ ই সেপ্টেম্বর, ২০২২ ভোর ৬:৫৩

ছবি নেট ।

পৃথিবীর সবচেয়ে দামী পানি হচ্ছে চোখের পানি কারণ এর ১% পানি আর বাকি ৯৯% হচ্ছে অনুভূতি । বর্তমানে অনেকের কাছে এর গুরুত্ব নাই ।

আপনি আজ বিপদে পড়েন দেখবেন কাছের মানুষ দূরে সরে গেছে আবার অনেক দূরের মানুষ কাছে চলে আসে। আসলে জীবন বড় অদ্ভুত !  সবাই তো আর অমানুষ নয়। একটা ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করছি।

এই কয়দিন আগে এক বড় ভাই যিনি এক সময় নাটকে নিয়মিত অভিনয় করতেন। তাঁর সাথে কথা হচ্ছিল এই নিয়ে যে, আমার কবিতার উপর একটা স্বল্প দৈর্ঘ সিনেমা বা নাটক করার কথা নিয়ে।

তখন তাঁর শরীর কেমন ইত্যাদি জিজ্ঞেস করলাম কারণ উনার কয়দিন আগে ওপেন হার্ট সার্জারী হয়েছিল। উনি বললেন এর জন্য আমি মোটেও প্রস্তুত ছিলাম না। অবশ্য এটা হওয়াতে বুঝতে পেরেছি কাছের মানুষ কারা ! যাক শেষমেশ সে বড় ভাই খুব সুন্দর বুদ্ধি দিল নিজের ইউটিউব চ্যানেলে প্রচার করতে কারণ টিভি চ্যানেল এ নাকি আমলাতান্ত্রিক জটিলতা ! তারপর একে ওকে তেল মারা। সে একসময় বলেই বসল এ দেশে তেল ছাড়া আর পাওয়ার না থাকলে কিছুই হয় না।

এর পর উনি আরও বললেন, টিভি চ্যানেল ওয়ালারা বলবে ইহা কি আপনার প্রথম কাজ ? কাস্ট করেছেন কাদের ? স্পনসর পাবেন না ইত্যাদি লবা টাইপের কথাবার্তা সবচেয়ে বড় কথা যা ইনভেস্ট হবে পুরাটা জলে যাবে এদের পিছনে সময় দিয়ে।

পরে উনি বললেন, এরচেয়ে নিজের ইউটিউব চ্যানেল যদি দাঁড় করাতে পারেন তবে আর চিন্তা নাই। স্বাধীন মতো কাজ করতে পারবেন। উনি শেষমেশ কোন শরম না রেখে আমার কাছে কাজ চেয়ে বসলেন। আমি বললাম দেখছি ভাই।

এর পরে আরেক বড় ভাই এর সাথে আলাপ করলাম যিনি একটা টিভি চ্যানেলে বড় পোস্টে আছেন। তিনিও একই কথা বললেন।

ভাবছি স্বাধীনতার এতো বছর পরে দেশের হাল এই ! বাকী পঞ্চাশ বছর পর দেশের সব ঠিক থাকবে তো??

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৬ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:০৪

অপু তানভীর বলেছেন: বিপদে পরলে কাছের মানুষ গুলো দুরে যায় না। যারা আসলেই আপনার কাছের মানুষ তারা ঠিকই বিপদে এগিয়ে আসবে । আপনার পরিচিত হয়তো অনেক মানুষ থাকতে পারে তবে কাছের মানুষ সব সময়ই কম জগতে ।

আর দেশ স্বাধীনতার সাথে এই সবের খুব একটা সম্পর্ক নেই আসলে । দেশ স্বাধীন না হইলেও অবস্থা এমনই থাকতো থাকবো, থাকবে । এটা আমাদের মানুষের স্বভাবগত সমস্যা !

ইউটিউবের বুদ্ধিটাই আসলে ভাল । যে কোন ভাবে পরিচিত পেতে পারলে আর অন্য কিছুর দরকার হবে না।

১৬ ই সেপ্টেম্বর, ২০২২ দুপুর ১২:৪৩

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.