নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

খুনি কে ?

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১২:১৪

ছবি নেট ।

প্রতিবার নির্বাচন আসা মানে কিছু মানুষের মৃত্যু নির্ধারিত হওয়া। কতদিন চলবে এ খেলা ? বি এন পি যারা করে তাদের কাছে প্রশ্ন, রাইফেল জিয়ার হ্যাঁ/ না ভোট কতটা সঠিক ছিল? যদি সেটা মেনে নেন তবে এ নির্বাচন কে মেনে নিবেন। শুরু তো করেছেন আপনারা এখন চুপ থাকেন ।

ফালতু লাফালাফি করবেন না। সবার আগে বলেন, কারো জীবন নেয়ার অধিকার কে আপনাদের দিয়েছে?

বি এন পি জামাত এর সোজা হিসেব এমন আমেরিকা স্যাংশন দিবে আওয়ামী লীগ বিপদে পড়ে পুনরায় নির্বাচন দিবে এতে বি এন পি জামাত ক্ষমতায় এসে যাবে।

ক্ষমতায় এসেই ওয়ান টু এর মতো তারেকের সব মামলা খারিজ হয়ে যাবে। তারেক কে যেকোনো সংরক্ষিত একটা আসন ছেড়ে দেশের প্রধানমন্ত্রী বানিয়ে ফেলবে। কি সোজা সরল হিসেব।

এখন প্রশ্ন এ হিসেব কি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছে না? তো আপনারা যেমন প্লান করছেন উনিও করছেন। এখন কে টিকে রয় উহা দেখার পালা।

অন্য প্রসঙ্গে যাচ্ছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক জনসভায় বলেছেন, " তারেক কে দেশে এনে বিচার করা হবে  " এখন উনি যদি শুধু বলার জন্য বলে থাকেন তাহলে কিছু বলার নাই।

আর যদি সিরিয়াসলি বলে থাকেন তাহলে বি এন পি আপনারা একটু হুশ করে কথা বলেন। আমি কিছু ধারণা করছি যেমন,

তারেক লন্ডন বসে যদি এসব নাশকতার হুকুম দিয়ে থাকেন আর যদি উহা বৃটিশ গোয়েন্দা সংস্থা জানতে পারে বা কল রেকর্ড থাকে এবং বাংলাদেশ সরকার যদি বৃটিশ সরকার কে বলে এ ব্যক্তি আমার দেশের জন্য হুমকি এমনকি তোমার দেশের জন্য ও। তখন তারেকের হাল কি হতে পারে? তারেক কে দেশে আনার জন্য আওয়ামী লীগ যেকোনো ছাড় দিতে রাজি।

আরেক জনসভায় শেখ হাসিনা বললেন,  জিয়ার বউ নাকি শুধু উর্দু আর অংকে পাস করছে বাকী সাবজেক্ট এ গোল্লা!

যা শালা ! এতদিন জানতাম এইট পাস। এখন দেখি গোল্লা পাওয়া ছাত্রী ! যাক আমরা মহান জাতি তাই এমন অতি মাত্রার শিক্ষিত একজনকে দেশ পরিচালনার মতো বিশাল কাজের সুযোগ দিয়েছিলাম ।

যারা রূপবতী আছেন তারা হতাশ হবেন না শুধু আর্মি একটা জামাই ধরেন দেশের প্রধানমন্ত্রী হলেও হতে পারেন। এ দেশের মানুষ ধলা চামড়া বেশ লাইক করে।
সেদিন হার্ডকোর এক বি এন পি বলছে,  হাসিনা মরে গেলে আওয়ামী লীগ নিশ্চিহ্ন হয়ে যাবে। আমি শুনে কইলাম ঐ মিয়া হায়াত মউতের মালিক কি তুমি? যদি এর আগে জিয়ার বউ আর তারেক মইরা যায় তাইলে কি হইব? ইহা শুনে সেই হার্ডকোর আর রাও শব্দ করে না। তাজ্জব !

এখন আওয়ামী লীগের বড় সুবিধা ভারত পক্ষে আছে চীন, রাশিয়া এবং ইউরোপ আছে । বি এন পি জামাত ক্ষমতা আসা মানে ভারতের জন্য হুমকি স্বরুপ। তারেক যে আবার দশ বিশ ট্রাক অস্ত্র ভারত পাচার করবে না কি এর গ্যারান্টি?

আর তাবলীগ জামাতের নাম করে পাকিস্তানি জংগীরা যে বাংলাদেশ হয়ে ভারতে আকাম কুকাম না করবে এর গ্যারান্টি কি? বি এন পি জামাত মানেই পাকিস্তান ! যা খুব দু:খজনক সত্য।
এ গেল এক বিষয় এখন আসি অন্য বিষয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসছে এ প্রায় নিশ্চিত। কতগুলি জায়গায় আওয়ামী লীগের প্রার্থী ছাড়া আর কেউ নেই। সুতরাং এরা পাস করে যাবে এমনিতেই।

মার্কিন যুক্তরাষ্ট্রের এক পত্রিকা অলরেডি ঘোষণা দিয়ে দিয়েছে আওয়ামীলীগ ক্ষমতায় আসছে এককভাবে।

এখন নির্বাচন হয়ে গেল আওয়ামী লীগ একক সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসে প্রথম কি কাজ করবে?

আমার ধারণা, ভারত সহ অন্যান্য রাষ্ট্রের সমর্থন আদায় এবং বাংলাদেশের সংসদে আইন পাশ করা হবে বি এন পি জামাত সন্ত্রাসী দল। এদের চিরতরে ব্যান করা হলো।

তখন আপনারা কই যাবেন? তারেক লন্ডন তাই বেঁচে যাবে হয়তো। দেশের ভিতরের আপনারা কথা কইলেই খাইবেন মাইর! যা খুব সত্য।

আচ্ছা, বি এন পি র নেতাদের একটা প্রশ্ন করছি, তারেক মিয়া তো এই শীতের রাইত বউ এর লগে ঘষাঘষি কইরা শরীর গরম করে। আপনে কার লগে করবেন? জেলের ভিতরে কয়েদির লগে? ইচ্ছে আপনার। জীবন আপনার।

সেদিন খবরে দেখলাম ট্যাংরা টিলার গ্যাস কুপের কাহানী। নাইকো নামের এক অদক্ষ কোম্পানিকে তারেক ঘুষের বিনিময়ে কাজটা দিয়েছিল।

প্রায় এক মাস সে কুপের গ্যাস পুড়েছে। তারেকের ঘনিষ্ঠ বন্ধু গিয়াসউদ্দিন আল মামুন জবানবন্দিতে বলেছে, তারেক ঘুষ খেয়ে অদক্ষ নাইকো কে কাজ দিয়েছে। এভাবে দেশের সম্পদ শেষ করার অধিকার ওরে কে দিয়েছে? ওর বাপের দেশ? যে ছেলে মায়ের সেবা করতে পারে না সে করবে দেশ সেবা?

আচ্ছা, বি এন পির লোকজন একটা প্রশ্নের উত্তর দেন তো। ইস্কাটনে নায়িকা কেয়ার বাসায় তারেক আর গিয়াসউদ্দিন আল মামুন যে ইবাদত বন্দেগী করছে এর ফল স্বরুপ কি এই সাজা পাচ্ছেন?

বি এন পির এক নেত্রী যখন বলেন, আওয়ামী লীগের লজ্জা করে না। আমার কি যে হাসি পায় ! মানে চালনী কয় সুঁই তোর আছে ছ্যাঁদা ! আপনার লজ্জা করে না রাইফেল জিয়ার হ্যাঁ/ না ভোটের কথা মনে করে? নাকি সমস্ত লজ্জা বিসর্জন দিয়েই রাজনীতি করছেন?

বি এন পি জামাত এখন আল্লাহ আল্লাহ করেন যদি ট্রেনে কোন ভারতীয় নাগরিকের দেহ পাওয়া যায় তাইলে গেছেন ! সব শেষে প্রশ্ন থেকেই যায় আসলে খুনি কে? 








মন্তব্য ১৮ টি রেটিং +২/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:২১

অপু তানভীর বলেছেন: বিএনপি ভেতরে আওয়ামীলীগের থাকে যুদ্ধ করার ক্ষমতা নেই, কোন দিন ছিলও না । তারেক মিয়া তো আর সংগ্রাম করে এই অবস্থানে আসে নি, বাপের দেওয়া ক্ষমতায় উঠে বসেছে । তাই সে জানে না যে নিজে আরাম আর নিরাপদে বিদেশে বসে থেকে নেতাকর্মীদের যুদ্ধে পাঠালে সেই যুদ্ধে জেতা যাবে না ।

তবে এটা কিন্তু সত্য শেখ হাসিনা পরে আওয়ামীলীগের মাঝে চরম মাত্রায় অন্তদ্বন্দ্ব শুরু হবে। এখনও শেখ হাসিনা বলে তিনি শক্ত করে লাগাম ধরে রেখেছেন । অন্য কারো ভেতরে এই ক্ষমতা নেই।

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৩২

স্প্যানকড বলেছেন: হুম, একদম সত্য। লাগাম শক্ত হাতে না ধরলে যেকোনো কিছু ঘটে যেতে পারে। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন :)

২| ০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:২৮

নয়ন বড়ুয়া বলেছেন: আমরা সাধারণ মানুষেরা শান্তি চাই। আমাদের চারপাশ ভালো থাকুক এইটাই চাই...

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৪

স্প্যানকড বলেছেন: সাধারণ মানুষ কারা? আমরাই তো এদের মিঠা কথায় বারবার ভুল করে আজ এখানে আসছি। শান্তি আর আসবে না। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন :)

৩| ০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:২৮

বিজন রয় বলেছেন: বাংলাদেশে যতদিন থাকবে এ খেলা ততদিন চলবে।

০৬ ই জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৭

স্প্যানকড বলেছেন: হুম, একদম সত্য। তবে জানেন কি এখন বিরক্ত লাগে। আর কত? মানুষ কবে ক্ষমতার লোভ ছাড়তে পারবে? আমরা নিজেরাই এ খেলার আয়োজন করে দিছি। এখন চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কোন উপায় কি নেই? ধন্যবাদ, ভালো থাকবেন :)

৪| ০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:১২

মিরোরডডল বলেছেন:




শেখ হাসিনা অনেক ট্যালেন্টেড কিন্তু সেই ট্যালেন্ট প্রপারলি কাজে লাগায়নি।
এতো বুদ্ধিমতী একজন মানুষ কিছু কিছু জায়গায় বোকার মতো কাজ করেছে।
নিঃসন্দেহে অনেক ভালো ভালো কাজ করেছে যা প্রশংসার দাবি রাখে।
এলিভেটেড এক্সপ্রেসওয়ে দেখেতো আমি মুগ্ধ !!!
এরকম আরো অনেক কিন্তু প্রশ্ন হচ্ছে Is it enough?

একটানা এতবছর ক্ষমতায় থেকেও দুর্নীতি দমনে কোন ভূমিকা রাখেনি।
আগেও যারা ক্ষমতায় ছিলো কেউ করেনি।
বাংলাদেশের যেকোন ধরণের সমস্যার পেছনে থাকে দুর্নীতি।
কাঁচাবাজারের দ্রব্যমূল্যের উর্ধগতি থেকে শুরু করে, শিক্ষা ব্যবস্থা, মেডিক্যাল সব জায়গায় যেসব সমস্যা আছে তার পেছনে সেই করাপশন। সকল সমস্যার এই মূল জায়গাতে কোন সরকারই হাত দেয়না। কারণ তারসাথে স্বার্থ জড়িত।

আমরা সাধারণ মানুষ লীগ না দল এতকিছু বুঝিনা, যোগ্য লোককে পার্লামেন্টে দেখতে চাই, যারা নিজের স্বার্থ নিয়ে না ভেবে, সত্যিকার অর্থে সাধারণ মানুষদের ভালো থাকার জন্য কাজ করবে।
যারা দেশকে এমন জায়গায় নিয়ে যাবে যেনো বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে।


০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৫

স্প্যানকড বলেছেন: দুর্নীতি কমবে না এটা সবচেয়ে বড় বাস্তবতা। কাকে ধরবেন নিজের দলে কত চোর ডাকাত ! আমি এমন লোক দেখেছি যে কিনা ঘুষের টাকায় নিজের ওপেন হার্ট সার্জারী করিয়েছে তাও করোনার সময়। ক্যাশ দিয়েছেন ডাক্তার কে ! একজন মানুষের কত টাকা দরকার? কত ?

৫| ০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৮

হাসান কালবৈশাখী বলেছেন:

বিএনপি-জামাত বলছে তাদের সুনাম নষ্ট করতে সরকারের এজেন্টরা এসব আগুন লাগাচ্ছে।
এখন প্রশ্ন, সরকার কি এগুলো করে বিরোধী দলের প্রায় নিভে যাওয়া মৃত আন্দোলন চাঙ্গা করবে?
আর একদিন পরেই নির্বাচন, এখন এসব ফালতু এসব করে সরকার কি মানুষকে আতঙ্কিত করবে?
যেখানে সরকার মরিয়া হয়ে ভোটার উপস্থিতি বাড়াতে চাছে।

০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪৯

স্প্যানকড বলেছেন: ফালতু প্যাঁচাল ওরা কি সাধু ? ৭ তারিখের পর আসল খেলা শুরু হবে অপেক্ষায় আছি । আন্দোলনের নামে মানুষ পোড়ানো চলবে না। এগুলোর বিচার না করলে প্রকৃতি এর বিচার করে দিবে চিন্তার কারণ নাই। ধন্যবাদ। ভালো থাকবেন :)

৬| ০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৫৬

মিরোরডডল বলেছেন:



একজন মানুষের কত টাকা দরকার? কত?

আমিও বুঝিনা, কত টাকা দরকার তাদের!!!!
পাহাড় সমান সম্পদ করে, মরে যাওয়ার আগে খেয়ে যেতে পারবে???

চার পুরুষ মিলে শেষ করতে পারবে না, তারপরও এদের চাওয়ার শেষ হয়না।
মানুষ এতো লোভী কি করে হয়!!!!

০৬ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫৩

স্প্যানকড বলেছেন: মানুষের লোভের শেষ নেই। এক প্র‍য়াত নেতার ছেলের একাউন্টে বাংলা টাকায় প্রায় ৫০০ কোটি টাকা রাখা আছে। সেই ছেলে তখন ছিল মার্কিন মুল্লুকের ছাত্র। আরও তো সম্পদ আছে। এই হলো রাজনীতি করার ফসল!

৭| ০৬ ই জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:২২

প্রামানিক বলেছেন: দেখা যাক সামনে কি হয়

০৬ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫৪

স্প্যানকড বলেছেন: কি আর হবে যেই লাউ সেই কদু মাঝখান দিয়ে আমরা শেষ ! ভালো থাকবেন খুব :)

৮| ০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৩:১৬

কামাল১৮ বলেছেন: যুক্তি দিয়ে প্রতিষ্ঠিত করেছেন বক্তব্য।পড়ে ভালো লাগলো।

০৭ ই জানুয়ারি, ২০২৪ রাত ৩:২২

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময় :)

৯| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫০

ফিনিক্স পাখির জীবন বলেছেন: শেখ হাসিনাকে তার আশেপাশের আওয়ামী লীগাররাই এখন বিএনপির'তারেকের' কাতারে নামিয়ে নিয়ে এসেছে।
দুর্নীতি আর অসততাকে, সামাজিক অন্যায়কে, ব্যবসায়ীদের স্বেচ্ছাচারিতাকে প্রশ্রয় দিয়ে শেখ হাসিনা 'তারেকেত' কাতারে নেমে এসেছেন।
খুবই লজ্জার বিষয় এটা।

১০| ০৭ ই জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৫৫

স্প্যানকড বলেছেন: একদম খাঁটি সত্য। ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.