নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অলস বিড়ালের মস্তিস্ক

শূন্য সময়

খুবই অলস...প্রচন্ড রকমের ঘুম ও বিশ্রাম প্রিয়......

শূন্য সময় › বিস্তারিত পোস্টঃ

মধ্যবয়সের ক্রান্তিকাল

২০ শে মার্চ, ২০২৩ রাত ১০:৩৩

বছরে একটা করে লেখা দিয়ে নিজের লেখাকে লাক্সারি ব্র্যান্ড বানাতে চেয়েছিলাম, হলোনা। উল্টো লেখালেখি ভুলে গেছি। এই লেখাতেই গোটা দশেক ভুল খুঁজে পেতে পারেন।
কর্মের জন্য এখন বাণিজ্যিক লেখালিখি করি, কিন্তু তাতে আত্মার তৃপ্তি আসেনা। দিনেদিনে মাথার ভেতর যে অসংখ্য কথা ঘুরে সেগুলো শেষরাতের পর্ন দিয়ে প্রতিস্থাপিত হয়ে যায়। আর কথা বললেই না কথা লেখাতে রূপান্তরিত হবে। কথা বলার মানুষ'ও দিন দিন কমে যাচ্ছে। এক সময় এতো কথা বলতাম সারাদিন যে রাতে বাসায় এসে লবন পানি দিয়ে গার্গল করে গলা রিসেট করা লাগতো। আর এখন একে-ওকে কফি খাওয়ানোর লোভ দেখিয়ে ডেকে এনে অফিসের পর ঘন্টা দুয়েক আলাপ করে পুরো সপ্তাহ কিংবা কোনো কোনো ক্ষেত্রে পুরো মাসের আলাপের খড়কি যোগাই।

অফিসে প্রচুর আলাপ হয়, কিন্তু অফিসের ব্যাপারটা অদ্ভুদ। আন্তরিকতার আড়ালে অসম্ভব এক আড়ষ্টতা থেকে যায়। যেই মানুষটাকে বিড়ি টানতে টানতে ফ্রাস্ট্রেশনের কথা খুলে বলবেন দেখা গেলো সে-ই সেটাকে পুঁজি করে একটা প্রমোশন নিয়ে নিয়েছে। মোদ্দকথা যেখানে পায়ুকর্ম সারা হয় সেখানে না খাওয়াই ভালো।

বিয়ে করেন নি/না কেন?
এই এক প্যারাসিটামল যে-ই বাতলে দেয় তাকেই কয়েক ডোজ সাপোজিটোর দিয়ে দিতে ইচ্ছা করে। কিন্তু সমস্যা হলো সমাজ এনাল খুব পছন্দ করে, তাই বারবার এই প্রশ্ন করেই যাবে।

তারউপর কিছুদিন পর ভালো কিছু লিখলে বলবে নিশ্চয় AI দিয়ে লিখসেন, নাইলে তো এতো ভালো লেখার কথা না।

যাই হোক, লেখালিখি, আঁকাআঁকি আবার শুরু করবো। কোনদিন রাস্তা পার হতে গিয়ে বাসের চাকার নিচে মগজ থেতলে মরে যাই তার ঠিক নাই। থেতলা মগজে আফসোস করতে করতে বিদায় নেওয়া ঠিক হবেনা। রাস্তার মানুষ পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে বলবে, 'আহারে বেডার মগজ উপচায়ে উর্বর চিন্তাভাবনা বের হইতাসে! কেউ একজন ছবি তুইলা রাখেন।'

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২০ শে মার্চ, ২০২৩ রাত ১০:৪৬

সোনাগাজী বলেছেন:



চাকুরীটা কোন পেশার?

৩০ শে মার্চ, ২০২৩ রাত ৩:৫৬

শূন্য সময় বলেছেন: এইতো ক্রিয়েটিভ হিবিজিবি

২| ২১ শে মার্চ, ২০২৩ বিকাল ৩:০৯

রাজীব নুর বলেছেন: ্চেষ্টা অব্যহত রাখুন পারবেন।

৩০ শে মার্চ, ২০২৩ রাত ৩:৫৬

শূন্য সময় বলেছেন: আশা করি, কিন্তু ইচ্ছাশক্তি ব্যাপক কম

৩| ২১ শে মার্চ, ২০২৩ রাত ৯:৫৩

দারাশিকো বলেছেন: আপনার কষ্টটা উপলব্ধি করার চেষ্টা করলাম, কিন্তু কষ্ট দেখতে পাচ্ছি না, রাগ দেখা যাচ্ছে। অনর্থক যৌন ইঙ্গিতবাহী শব্দগুলো ব্যবহার না করলে হয়তো আরো কিছু লোক আলাপের চেষ্টা করতো। দেখেন চেষ্টা করে - এই সামুতেই তো লোকজন কত আপন!

৩০ শে মার্চ, ২০২৩ রাত ৩:৫৮

শূন্য সময় বলেছেন: একবার পর্ন আর একবার এনাল বলেছি শুধু :(
মাফ করবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.