নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অলস বিড়ালের মস্তিস্ক

শূন্য সময়

খুবই অলস...প্রচন্ড রকমের ঘুম ও বিশ্রাম প্রিয়......

শূন্য সময় › বিস্তারিত পোস্টঃ

বৃষ্টির অত্যাচার

০১ লা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:৪২

ভালো বিপদে পড়লাম তো মশে

কথা বার্তা ছাড়াই মেঘ-বাবা এখন হুট-হাট কান্নাকাটি শুরু করে দেন দেখি! বলি, দুনিয়ার এই অত্যাচার-অনাচার বোধহয় তাকে সময়-অসময়ে আবেগী করে তুলছেন। কিন্তু তার এই আবেগ ছোট-খাটো ঝামেলায় ফেলছেন যাদের জন্য কাঁদছেন তাদেরই।
রাতে লোডশেডিং এর গরমে সব জানালা খোলা রেখে ঘুমিয়েছি, মধ্যরাতে স্বপ্ন দেখবো কোনো এক বিড়ালছানা মুখে ছিটীয়ে ছিটিয়ে মুতু করছে। ধরফর করে উঠে দেখবো মাথার কাছের জানালা দিয়ে বৃষ্টির পানি এসে এর মধ্যে বিছানা অর্ধেক ভিজিয়ে দিয়েছে। বয়স আরেকটু কম হলেই 'ভেজা বেছানা' যে সকালে কি পরিমাণ লজ্জ্বার কারণ হতো তা আর বলতে!

এই কিছুক্ষণ আগে হুট করে নামলো বৃষ্টি। জানালা আটকাতে গিয়ে দেখি পাশের বিল্ডিং এর জানালার কার্নিশ-যেটা আমার জানালা বরাবর, সেখানে এক শালিক দম্পত্তি আশ্রয় নিয়েছেন। এখন জানালা আটকাতে গেলে তারা উড়াল দিবেন, বৃষ্টিতে ভিজে যাবেন, জ্বর বাধাঁবেন- আর আমার কোমল মন তাদের জন্য দুঃক্ষ-কষ্ট পাবে। যেচে গিয়ে যে ফলমূল নিয়ে দেখতে গিয়ে ওষুধ-পাতির খরচা দিয়ে প্যারাসিটেমল প্রেস্ক্রাইব করে আসবো সেই উপায়'ও তো নেই! ওদিকে বিছানা-তোশক ভিজে একাকার হয়ে যাচ্ছে!

আস্তে ধীরে, পর্দার আড়াঁলে থেকে জানালা লাগালাম। তোশক ততক্ষণে প্যাতপ্যাতে ভেজা। যাক, দম্পতি উড়ে যায় নি। নাহলে আবার মেঘের সাথে আমারো নাকের পানি-চোখের পানি এক হতো। মেঘকে জড়িয়ে ধরে যে কাঁদবো দুঃক্ষে -কষ্টে, সেই উপায়'ও নেই। দেখুন তো কত বিপদে ফেলে এই হুটহাট বৃষ্টি গুলো!

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:৪৭

জ্যাক স্মিথ বলেছেন: তবুও বৃষ্টি আমার ভালো লাগে।

২| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৪৩

রাজীব নুর বলেছেন: সমস্যা হলো শহরে বৃষ্টি হলে গজব অবস্থা হয়।

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৫

শাম্মী আক্তার বলেছেন: শ্রাবনে ওই বৃষ্টি ধারায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.