নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ গালিব মেহেদী খাঁন।

মোঃ গালিব মেহেদী খাঁন

আমি মানুষের কথা বলি। মানবতার কথা বলি। স্বপ্ন দেখি সমৃদ্ধ বাংলাদেশের। নিরাপদ একটি ভূখন্ডের।

মোঃ গালিব মেহেদী খাঁন › বিস্তারিত পোস্টঃ

আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করার অধিকার আপনাদের কে দিল?

১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫৭

আপনারা হরতাল করবেন করুণ। আমি আমার ব্যবসা প্রতিষ্ঠান খুলব, আমাকে বাধা দিতে পারবেন না। আমার মা-বাবা-স্ত্রী-পরিজনের ভরন পোষণ আমাকেই করতে হয়। আপনার কোন অধিকার নেই আমার রুটিরুজির পথ বন্ধ করে দেয়ার। আপনার কোন অধিকার নেই আমার দোকানে হামলা চালানোর। গায়ের জোরে আমার দোকান বন্ধ করে দেয়ার।



আমি গাড়ী নিয়ে রাস্তায় বের হব। আপনার পোষা হিংস্র হায়েনাগুলোকে বলুন আমার বা আমার গাড়ীর কোন ক্ষতি না করতে। এটা কারো দান বা কোন রাজনৈতিক দলের দালালি করে আমি পাইনি। এটা আমার কষ্টের পয়সায় কেনা। আপনাদের ডাকা হরতালে যদি আমার গাড়ীটির কোণ ক্ষতিসাধন করা হয় তাহলে আপনাকেই এর ক্ষতিপূরণ দিতে হবে। যদি না দেন নিজেকে নেতা বলে পরিচয় দিতে পারবেন না। স্বীকার করুণ আপনি একজন স্বেচ্ছাচারী। আপনার পোষ্যগুলী সন্ত্রাসী। তাহলে অন্তত আমার সরল সোজা ভাইটি আর আপনার সমর্থনে মিছিলে যোগ দিয়ে লাশ হয়ে ফিরবে না।



আপনারা হরতাল করবেন করুণ। আমার সন্তানকে স্কুলে যেতে দিন। তাঁর শিক্ষককে স্কুলে যেতে দেন। আপনার মত আমার সামর্থ্য নেই সন্তানকে বিদেশে রেখে লেখাপড়া করানোর। আর তাছাড়া আমি আপনাদের মত হিপোক্রেট নই যারা নিজেদের সন্তানদের সামলে রেখে অন্যের সন্তানকে দিয়ে নৈরাজ্য করে বেড়ায়। তাদের মৃত্যুমুখে ঠেলে দেয়। আপনারা হরতাল করবেন করুণ। নিজেদের দেশপ্রেমী বলে জাহির করে হাস্যকর করে তুলবেন না। সত্যিকারের দেশপ্রেমিক দেশের ক্ষতি করে ক্ষমতার জন্য মরিয়া হয়ে উঠতে পারে না।



আপনারা হরতাল করবেন করুণ। আপনাদের গণতান্ত্রিক অধিকার আপনারা প্রয়োগ করবেন করুণ। আমাদের গণতান্ত্রিক অধিকার হরণ করার অধিকার আপনাদের কে দিল? ব্যবসায়ীদের ব্যবসা করতে দিবেন না। শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটাবেন। মানুষকে নিরাপত্তা হীন করে তুলবেন। গায়ে পেট্রোল ঢেলে মানুষ পোড়াবেন। চিকিৎসককে কর্মস্থলে পৌছুতে দিবেন না। অসুস্থ মানুষকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করবেন। বাবার কাঁধে ছেলের লাশ তুলে দিয়ে কুম্ভীরাশ্রু ফেলবেন। আর আমরা আপনাদের মাথায় তুলে নাচব এতটা বেকুব কেন ভাবছেন?



আপনারা হরতাল করবেন করুণ। দয়া করে জনসাধারণের দোহাই দিবেন না। এই মিথ্যাচারটা বন্ধ করুণ। ফেলানী নামের এক টুকরো বাংলাদেশ চারটি ঘণ্টা যাবত কাঁটাতারের বেড়ায় ঝুলে থাকে। একফোঁটা পানি সে পায় না। তখন আপনাদের দেশপ্রেম মাথাচাড়া দিয়ে উঠতে পারে না। পদ্মা সেতুর শোকে আমরা হায় হাসান হায় হোসেন বলে মাতম করি। আপনারা অঘোরে ঘুমান। দেশের হাজার হাজার কোটি টাকা লোপাট হয়ে যায় আপনারা তুলনামূলক বিশ্লেষণে মাতেন। ক্ষমতার মোহে মত্ত হয়ে যে কোন শক্তির সাথে আঁতাত করতে আপনাদের বাধে না। রাষ্ট্র আক্রান্ত হয় শতাধিক মানুষ প্রাণ হারায় আপনারা তখনো শয়তানের পালে হাওয়া দেন। জনগণের কষ্টার্জিত টাকায় মাসোয়ারা নেন অথচ জনগণের দেয়া দায়িত্ব পালন করেন না। ক্ষমতার মসনদ দূরে সরে যেতে দেখে একেবারে পাগলপ্রায়। ক্ষমতায় আরোহণ আর ক্ষমতা ধরে রাখার খেলায় সাধারণ মানুষের ত্রাহি অবস্থা। এরপরেও আপনাদের মহামানবের কাতারে না ফেলে উপায় কি?



আপনারা হরতাল করবেন করুণ। সেইসাথে নির্বাচনী ইশতেহারে উল্লেখ করুণ নির্বাচনে হেরে গেলে সংসদ বর্জন করবেন। কথায় কথায় হরতাল আহবান করবেন। ছাত্রদের উচ্ছিষ্টের লোভ দেখিয়ে ক্যাডার বানাবেন। নিজেদের দুর্নীতিকে দেশ সেবা বলে চালিয়ে দিবেন। ধর্মকে নিজেদের স্বার্থে ব্যবহার করবেন। দেশের মানুষের প্রতি আপনাদের কোন দায়বদ্ধতা থাকবে না। এরপরেও তো আপনারাই নির্বাচিত হবেন। বিকল্প তো আর কিছু নেই। জনসাধারণকে বলতে তো পারবেন আপনারা মিথ্যাচার করেন নি। কোনরকম প্রতারণার আশ্রয় নেননি। আমরাও আমাদের সন্তানদের সত্যবাদী যুধিষ্ঠির বোঝাতে আপনাদেরই দেখিয়ে দেব।



আপনি কি আপনার প্রতিষ্ঠানের কর্মচারীদের কাজ না করলেও বেতন দিবেন? তাহলে এই শর্তে এ দেশের কোটি বেকারকে চাকুরী দিন। যদি না দেন তাহলে কেন একজন সাংসদ সদস্যের সব সুযোগ গ্রহণ করেও সংসদ বর্জন করেন। জনগণের অর্পিত দায়িত্ব পালন না করেও কোন নৈতিকতার জোরে তাদের শ্রমে ঘামে অর্জিত সম্পদ ভোগ করবেন।



এসব প্রশ্নের জবাব দেয়ার সময় এসেছে মান্যবর। দেশের কত শতাংশ লোক আপনাদের অন্ধভক্ত? আর কত শতাংশই বা পোষ্য? হিসেব কষে দেখুন কতটা বাকী রইল। যারা আপনাদের ক্রিয়াকলাপে চরম বিরক্ত। এরা যদি একবার ফুসে ওঠে, কি করবেন তখন? মোমের আলোয় দেখা জগতটা একান্তই নিজের মনে হয়। আলোটা নিভিয়ে দেখুন সত্যিই কতটা নিজের। যা ইচ্ছে তা না। এবার জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটান নয়ত অস্তিত্ব সংকটে পড়বেন জনাব। প্রজন্ম চত্বর তারই পূর্বাভাস মাত্র।



[email protected]

মন্তব্য ১৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০১

দিকভ্রান্ত*পথিক বলেছেন:

হরতাল দেওয়া যেমন দলগুলোর গণতান্ত্রিক অধিকার, তা মানা না মানাও আমার ব্যাক্তিগত বিষয় এবং গণতান্ত্রিক অধিকার।

গণতন্ত্র কি এই দেশে সত্যি আছে? ভেবে দেখা দরকার মনে হয়।

২| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৭

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: গণতন্ত্রের খোলসে এ দেশে চরম স্বৈরতন্ত্র চলছে। এর থেকে মুক্তি পেতে হলে সোচ্চার হতে হবে সবাইকে।

৩| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৮

কাজী মামুনহোসেন বলেছেন: দিকভ্রান্ত*পথিক বলেছেন:

হরতাল দেওয়া যেমন দলগুলোর গণতান্ত্রিক অধিকার, তা মানা না মানাও আমার ব্যাক্তিগত বিষয় এবং গণতান্ত্রিক অধিকার।

গণতন্ত্র কি এই দেশে সত্যি আছে? ভেবে দেখা দরকার মনে হয়।

৪| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৮

মুহাম্মদ ফয়সল বলেছেন: খুব ভালো লাগলো পোস্ট টা পড়ে। কিন্তু সমস্যা হল, দেশের কত শতাংশ লোক আপনাদের অন্ধভক্ত? আর কত শতাংশই বা পোষ্য?- এ প্রশ্নের উত্তর হচ্ছে প্রায় সবাই। আপনার কথাগুলোও সব সকল জনসাধারনের কথা, কিন্তু তারপরও এই কুৎসিত কুলাঙ্গার গুলোই আবার প্রধানমন্ত্রী, মন্ত্রী হবে; হয়েও আছে একই রকম কিছু। এ জাতী কখনোই ফুঁসে উঠবে না। মাইর খাওয়ায় যে কত্ত মজা তা আর কেউ বুঝবে না আমাদের লোকজন ছাড়া।

৫| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৮

দেশপ্রেমিক পোলা বলেছেন: আপনি আমি মরি তাতে রাজনীতিবিদদের কি যায় আসে? আমরা তো তাদের হাতের পুতুল। দেশ তাদের কাছে পতিতা, যখন ইচ্ছা ধর্ষণ করবে।

৬| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৩

মুহসিন বলেছেন: হরতাল দেশের জন্য কি ক্ষতিকর নয়? তাহলে আইন করে নিষিদ্ধ করলেই তো যে সরকারের আমলেই হোক, কেউ তার অপব্যবহার করতে পারবেনা।

৭| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৭

নট ডিফাইন বলেছেন: শালাদের পিঠের চামড়া তুলে ফেলতে ইচ্ছে করে।

৮| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৭

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: আইন করে হরতাল বন্ধ কারা করবে?
পরবর্তিতে ক্ষমতায় যেতে তাদের আবার হরতাল করতে হবে যে।
তখন তারা কি করবে?

৯| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৩

এ সামাদ বলেছেন: আইন করে হরতাল বন্ধ কারা করবে?
পরবর্তিতে ক্ষমতায় যেতে তাদের আবার হরতাল করতে হবে যে।
তখন তারা কি করবে?

১০| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:২৬

এ সামাদ বলেছেন: আওয়ামীলীগ গতবার ১৭৫ দিন

আর বিএনপি মনে হয় এবার ৩০ দিন।

কোন দল আইন করে হরতাল বন্ধ করবে না। বিশেষ করে আওয়ামীলীগ কেনননা তারা হরতালে বেশী শক্তি প্রদর্শন করতে জানে।

আমার এলাকায় আমি তাই দেখেছি।

বিএনপি এখনো কোনদিন মিছিল করতে পারেনি আমার এলাকায়।

আর আওয়ামীলীগ হরতাল দিলে দোকান কেউ খুলতে শাহস পায়না।
এটা হলো ছাত্র ও যুবলীগের কৃতিত্বই বলতে হবে।

১১| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৪

ইউসুফ আলী রিংকূ বলেছেন: আপনারা হরতাল করবেন করুণ। আমি আমার ব্যবসা প্রতিষ্ঠান খুলব, আমাকে বাধা দিতে পারবেন না। আমার মা-বাবা-স্ত্রী-পরিজনের ভরন পোষণ আমাকেই করতে হয়। আপনার কোন অধিকার নেই আমার রুটিরুজির পথ বন্ধ করে দেয়ার


১২| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৮

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: দলের পরিচয়ে যেই শক্তি প্রদর্শন করতে আসুক। তাকেই রাস্তার ল্যাম্পপোষ্টের সাথে আগে বাধুন। তারপরে সবাইকে বলুন একটি করে চড় মারতে আর থু থু ছিটাতে। দেখবেন এ দেশের অর্ধেক সমস্যা মিটে গেছে। এই কুলাঙ্গারগুলোর ভরষাতেই মহান নেত্রীবৃন্দ যা ইচ্ছা তা করে চলে্ছেন।

১৩| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৪৩

ল্যাটিচুড বলেছেন: ফালতু গনতন্ত্র আর গনতান্ত্রিত অধিকারের ফাল পাইড়েন না। নিজেদের প্রয়োজনে এই সরকার আইন কইরা কেয়ার টেকার সরকারের অধীনে ভোটা ভুটি বন্ধ করছে - খুব ভালো - খুব ভালো, রাজাকারের বিচারের জন্য আইন সংশোধন করে - রায়ের বিরুদ্ধে দুই পক্ষই যাতে আপিল করতে পারে সেই ব্যাবস্থা করছে - সেটাতো আরো ভালো।

সবচেয়ে ভালো হয় - আইন করে হরতাল বন্ধ করে জনগন ও রাষ্ট্রকে চরম ক্ষতির হাত থেকে রক্ষা করা। - এই সরকার স্বাধীনতার পক্ষের সরকার - সংসদে কোন আইন পাশের জন্য প্রয়োজনীয় সংখ্যক সদস্যতো এই জনগনেরই ম্যান্ডেট পেয়ে এসেছে, সুতারাং বর্তমান সরকারের - হরতাল নিষিদ্ধ করতে সমস্য কোথায়?

তাই আপনার সুরে সুর মিলিয়ে সরকারকে বলতে চাই - আমাদের গনতান্ত্রিক অধিকার হরণ করার অধিকার আপনাদের কে দিয়েছে ?

আজ জনগনের এত বিশাল সমর্থন ও সংসদে যথেষ্ট সংখ্যক আসন পাওয়ার পরও এই সরকার যদি জনগন ও রাষ্ট্রের কল্যানে, আইনকরে হরতাল বন্ধ করতে না পারে, তা হলে বলতে হবে এই সরকারের ক্ষমতায় থাকার আর কোন অধিকার নাই।

১৪| ১৮ ই মার্চ, ২০১৩ রাত ৮:৪৮

ইলুসন বলেছেন: রাজনৈতিক দলের চামচা দেখলে মনে হয় ঝাড়ু দিয়া পিটাই। আইসা খালি আওয়ামীলীগ এইটা করছে, বিএনপি করলে দোষ হবে কেন টাইপ কথা কয়। ফাউল গুলা। আওয়ামীলীগ খারাপ কাজ করলে বিএনপি ভাল কাজ কইরা দেখাক, আমরা দেখি। না আওয়ামীলীগ করছে তাই তাদেরও খারাপ গুলাই করা লাগবে!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.