নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ গালিব মেহেদী খাঁন।

মোঃ গালিব মেহেদী খাঁন

আমি মানুষের কথা বলি। মানবতার কথা বলি। স্বপ্ন দেখি সমৃদ্ধ বাংলাদেশের। নিরাপদ একটি ভূখন্ডের।

মোঃ গালিব মেহেদী খাঁন › বিস্তারিত পোস্টঃ

মহামান্য আদালত থেকে একটি নির্দেশনা আশা করছি।

০১ লা সেপ্টেম্বর, ২০১৬ সকাল ১১:৫৪


পুলিশ কেস হবে ধরা যাবে না। এই ভাবনাটা কিন্তু আমাদের সবার মাঝেই তৈরি হয়েছে। ইচ্ছে থাকলেও কেউ একজন আক্রান্ত ব্যক্তিকে ধরতে সাহস পাচ্ছে না। বেসরকারি ক্লিনিক/হাসপাতাল গুলো রুগী ভর্তি পর্যন্ত করছে না। সবাই ঢাকা মেডিকেলকেই একমাত্র সমাধান ধরে নিয়ে সেখানে পাঠিয়ে দেয়। এমন কি এ্যাম্বুলেন্স বা কোণ গাড়ী পর্যন্ত দেয় না।

এ বিষয়ে আসলে আইনটা কি আমি জানিনা । তবে এটা জানি এ কারণে অনেক মৃত্যুপথ যাত্রী বিনা চিকিৎসায় পথেই মারা যান। এ বিষয়ে মহামান্য আদালত থেকে একটি নির্দেশনা আশা করছি। যাতে যে কারো অবহেলায় কারো মৃত্যু হলে তার দায়ভার উপস্থিত ব্যক্তি বা প্রতিষ্ঠানের ঘারেও বর্তায়। আর সেটা যেন হয় শাস্তিযোগ্য অপরাধ। তাহলেই কেবল আমরা আক্রান্ত ব্যক্তিটির দিকে সহজেই এগিয়ে যাব। তার প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেব। হাসপাতাল বা ক্লিনিক গুলি আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় অবহেলা করার সুযোগ পাবে না।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:১৪

প্রামানিক বলেছেন: দারুণ একটা সমস্যা তুলে ধরেছেন। ক্লিনিকগুলো ভর্তি না করায় সময় মত চিকিৎসা না হওয়ার জন্য অনেক রুগী মারা যায়।

০১ লা সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:২৪

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: হ্যাঁ প্রামানিক ভাই, এত গুরুত্বপুর্ন একটি বিষয় অথচ জনস্বার্থে এ বিষয়ে কেউ কোণ রিট করেছে বলেও শুনিনি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.