নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ গালিব মেহেদী খাঁন।

মোঃ গালিব মেহেদী খাঁন

আমি মানুষের কথা বলি। মানবতার কথা বলি। স্বপ্ন দেখি সমৃদ্ধ বাংলাদেশের। নিরাপদ একটি ভূখন্ডের।

মোঃ গালিব মেহেদী খাঁন › বিস্তারিত পোস্টঃ

হায়! নিরো\'রা চিরকাল এভাবে নির্লিপ্তই থেকে যান।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:২১



৪৮ ঘণ্টায় ৪৯ জন মানুষের প্রাণ গেল সড়ক দুর্ঘটনায়, কোন রকম প্রাকৃতিক দুর্যোগ বা ফেস্টিভ্যাল ছাড়াই!
আমাদের সড়ক ও পরিবহন মন্ত্রীর মুখের হাঁসিটা ম্লান হল না এতটুকুও! দায়িত্ববান মন্ত্রী বটে। শুনেছি তিনি কবি মানুষ, আর কবি সাহিত্যিক গন সাধারণত একটি বেশিই সেনসিটিভ হন বলে জানতাম। তবে কি মন্ত্রী মহাশয়ের হিয়া পাথর দিয়ে গড়া? শুনেছি পাথরেও নাকি কখনো কখনো ফুল ফোটে। তবে কি তার কাব্য প্রতিভাও তেমনি অস্বাভাবিক কিছু?
মোটেই তা নয়, তিনি কবি বলেই হয়ত প্রকাশ্যে বলেন না যে, শুধুমাত্র সংকেত চিনলেই ড্রাইভিং লাইসেন্স দেয়া যেতে পারে। তিনি পরিশীলিত কথা বলেন বলেই হয়ত মুখে বলেন না ঠিকই কিন্তু রাস্তায় অশিক্ষিত মফিজেরা (যে শুধু নিজের নামটাই লিখতে পারে ট্রাফিক সংকেতও চেনে না।) সড়কে ক্রমাগত নির্বিচারে সাধারণ মানুষ হত্যা করেই চলেছে।
তাদেরকে খুনি বলা যাবে না এই দাবীর সাথে আমিও একমত। আসলে খুনি তো সে বা তারা যারা মাতালের হাতে আগ্নেয়াস্ত্র তুলে দিয়ে বলে মানুষের পাহারা দাও!

রাস্তায় গাড়ী নেই বিআরটিসি বাস দেখে দৌড়ে যায় যাত্রী। বাসে উঠতে দেয় না চালকের সহকারী ওটা নাকি নির্দিষ্ট অফিস/প্রতিষ্ঠানের কাছে ভাড়া দেয়া। আবার এই বিআরটিসি সংখ্যা নিয়ে সরকারের কত তথ্য উপাত্ত!

আর বেসরকারি পরিবহন? জোড়া তালি দেয়া বডি। ভয়ঙ্কর নোংরা সিট। ভাড়া আদায় কারীর যা ইচ্ছে তা ব্যবহার। ইচ্ছেমত যাত্রী উঠানো নামানো। চালকের অনিয়ন্ত্রিত গাড়ী চালানো। এ সবই নিত্যকার ঘটনা। দেখার যেন কেউ নেই। এসব গাড়ির যাত্রীরা প্রতি মুহূর্তেই প্রমাদ গুনতে থাকে এই বুঝি গাড়ীটা দুর্ঘটনা ঘটাল। কিন্তু কিছুই করার নেই দুটি টাকা বাঁচাতে তাদের এতেই চড়তে হয়। চোখের সামনে দেখে তাদের গাড়ীটা অবলীলায় একজন বা একাধিক মানুষ মেরে দিয়ে সোজা বেড়িয়ে গেল। সারাজীবন ট্রমাটাইজড হয়ে মানুষগুলো বেঁচে থাকে। ঠিক যেমন ক্ষমতার লোভে নেতারা ঘোরের মধ্যে জীবন পাত করে চলেন।

ইতিহাস বলে রোম যখন পুরছিল নিরো তখন বাঁশি বাজাচ্ছিল। বর্তমান দেখছি অতীত থেকে আলাদা কিছু নয়। যুগে যুগে একই ভাবে রোম পোড়ে আর নিরো'রা নির্লিপ্ত ভঙ্গিতে বাঁশি বাজিয়ে চলেন।

হায় দুর্ভাগ্য আমাদের। মিষ্টি কথায় মন ভুলানো নেতার অভাব নেই, অভাব কেবল দুর্ভাগাদের পাশে এসে দাঁড়ানোর মত মানুষের।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৩৮

ফারহানা হোসাইন বলেছেন: হায় দুর্ভাগ্য আমাদের। মিষ্টি কথায় মন ভুলানো নেতার অভাব নেই, অভাব কেবল দুর্ভাগাদের পাশে এসে দাঁড়ানোর মত মানুষের।

সহমত।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১২:৫৮

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: অশেষ ধন্যবাদ @ ফারহানা হোসাইন

২| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:২৩

জুন বলেছেন: যতক্ষন না সেই আগুন নিজের আত্মজনের ঘরে লাগে ততক্ষন তাদের কোন চৈতন্যদয় হবে সে আশাকরা আমাদের মত দূর্ভাগা দেশে বাতুলতা মাত্র । তারপর ও ভোট আসলে তারা এক ঝুড়ি মিথ্যার বেসাতি নিয়ে হাজির হয় । অবাক হই যখন সেইসব ভুলে আমরা তাদের পুনরায় নির্বাচিত করি । ভাবতে ভাবতে এখন আর ভাবতে ভালোলাগে না । দিক দিশাহীন জাতি আমরা নিয়তির উপর ছেড়ে দিয়ে বসে থাকি মাত্র

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫২

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: আমরা এতটাই দুর্ভাগা যে, আমাদের হাতে কোন বিকল্প নেই আর সেটা তারাও ভাল জানেন বলেই এমন গাছাড়া ভাব। অশেষ ধন্যবাদ আপনাকে, ভাল থাকবেন নিরন্তর।

৩| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:২৭

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:

দুঃখজনক। এদেশ সড়ক বা যানবাহনের নিরাপত্তা কি মরিচিকা হয়েই থাকবে?

একটি মর্মন্তুদ বিষয়ে স্পর্শ করার জন্য ধন্যবাদ গালিব মেহিদি ভাই।

নিরোরা ছিল আছে থাকবে। শুধু নামটি বদলাবে।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৪

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: মইনুল ভাই , নিরোরা ছিল আছে থাকবে। শুধু নামটি বদলাবে। আবার তাদের কাছেই আমাদের পুনঃ পুনঃ সমর্পিত হতে হবে এর থেকে মর্মন্তুদ বিষয় আর হয় না।

৪| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৪৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: দূর্ঘটনায় যেহেতু আওয়ামী নেতারা মরে না সেহেতু স্বাভাবিক ঘটনা হিসেবে ধরা নেয়া যায়।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৩:৫৬

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: আমরা কারোরই অস্বাভাবিক মৃত্যু কামনা করি না। আমাদের কামনা দায়িত্বশীলগন যেন দায়িত্ববান হন।

৫| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৭ বিকাল ৫:১৪

মাঘের নীল আকাশ বলেছেন: চলছে...চলবে...!!!

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ১:০০

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: চলছে...চলবে...!!! মরছে...মরবে !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.