নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মোঃ গালিব মেহেদী খাঁন।

মোঃ গালিব মেহেদী খাঁন

আমি মানুষের কথা বলি। মানবতার কথা বলি। স্বপ্ন দেখি সমৃদ্ধ বাংলাদেশের। নিরাপদ একটি ভূখন্ডের।

মোঃ গালিব মেহেদী খাঁন › বিস্তারিত পোস্টঃ

দুর্বৃত্তায়নের খাত বাড়ছে দুর্বৃত্তের সংখ্যা বাড়ছে

১৪ ই জুন, ২০২১ সন্ধ্যা ৬:৫৪



এতদিন যাবত সড়কে চালকদের বেপরোয়া গাড়ী চালনা এবং চালকের সহায়তাকারীদের সীমাহীন ঔধ্যত্ব আমরা দেখে এসেছি। যার পরিণতিটাও স্পষ্ট। সড়কে মৃত্যুর মিছিল। ব্যাংক থেকে লোণ নিয়ে ঋনখেলাপির মিছিল দেখেছি। যার পরিণতিও দেখেছি একের পর এক ব্যাংকের মূলধন ঘাটতি ও দেউলিয়া হয়ে যাওয়া। আমরা দেখেছি দুর্নীতির মহোৎসব চলছে। এ সবই এখন আমাদের গা সওয়া হয়ে গেছে। দুর্বৃত্তায়নের এই পৌনঃপুনিক এই রূপটির একটিই কাড়ন আর তা হল বিচার হীনতা যা মূলত দুর্বৃত্তায়নকে এক ধরনের বৈধতা প্রদানেরই নামান্তর। এর ফলে যেটা হচ্ছে তা হল দেশে দুর্বৃত্তায়নের খাত বাড়ছে দুর্বৃত্তের সংখ্যা বাড়ছে। যেমন ইদানীং এর সাথে যুক্ত হয়েছে বিত্তশালীদের নারী নিগ্রহ। এটা যে পূর্বে ছিল না তা নয়। ছিল তবে সেটা আড়ালে আবডালে এখন সেটা খুল্লাম খুল্লা!
রাজনৈতিক সুবিধা আদায়, পেশিশক্তির আস্ফালন, বিচারহীনতা, দুর্নীতি প্রশাসনকে স্বাধীনভাবে কাজ করতে না দেয়া ইত্যাদি কাড়নে পূর্বে যেমন দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা যায়নি। তেমনি করে হয়ত এবার অর্থের প্রভাবে নতুন করে তৈরি হওয়া যৌন সন্ত্রাসীরাও অধরাই থেকে যাবে?

প্রসঙ্গটা সঙ্গত কাড়নেই উঠছে। বেশ কিছুদিন ধরে একটার পর একটা হাই প্রোফাইল যৌন নিগ্রহের ঘটনা প্রকাশ্যে এসেছে যার কোনটিরই এ পর্যন্ত সুরাহা হয়নি। ফলে যৌন সন্ত্রাসীরা ক্রমশ আরও বেশি বেপরোয়া হয়ে উঠছে। বিপুল বিত্ত বৈভবের ফলে তারা যেন ধরেই নিয়েছে, তাদের সাত খুন মাফ। এটা নিশ্চয়ই কোন ভাল লক্ষণ নয়।

এ দেশে বড় অপরাধীরা সাধারণত ধরা পরে না। ধরা পরলেও বিশেষ সুবিধা লাভ করে। সড়কে খুন, অর্থ পাচার, ব্যাংকের টাকা লুট এ সব অপরাধ তো এখন বৈধতা পাওয়ার পথে। দেশ সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া স্বত্বেও এই অন্যায়গুলি এখন প্রায় বৈধ। এর সাথে নতুন করে যুক্ত হল বিত্তশালী কর্তৃক নারী নিগ্রহ। আমরা কি ধরে নেব এবার এটাও বৈধতা পাবে? যদি তাই হয় তাহলে আর বলতে দ্বিধা নেই অচিরেই বাংলাদেশও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে।

নায়িকা পরি মনি যৌন হয়রানীর স্বীকার হয়েছেন সেটা যতটা লজ্জার তার থেকে বেশি লজ্জার এবং ভয়ের বিষয় হল তার পরবর্তী ঘটনা সমূহ। চারদিন যাবত মামলা না নেয়া। সংবাদ সম্মেলন করে এবং একটি টিভি চ্যানেলে সাক্ষাতকার দেয়ার পরেও তার ভয় কাটছে না! আমি যদি ভুল না বুঝে থাকি, তিনি ভাবছেন তাকে হত্যা করা হতে পারে, পরে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করা হবে। আর সেটা যাতে সম্ভব না হয় সে জন্যে তিনি প্রকাশ্যে ঘোষণা দিলেন, আমি আত্মহত্যা করব না। কান্না জড়িত কণ্ঠে তিনি যেভাবে কথাগুলো বলেছেন তার অর্থ দাড়ায়, তিনি আশঙ্কা করছেন কেউ তাকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজাতে পারেন। বিষয়টা কতটা ভয়াবহ তা বলার অপেক্ষা রাখে না। প্রশ্ন হল তিনি এমনটা কেন আশঙ্কা করছেন? এমন ঘটনা আরও ঘটেছে বলেই কি?

এই একই ঘটনা নায়িকা পরি মনির বেলায় না হয়ে যদি অখ্যাত কোন পরি মনির বেলায় ঘটত আর তার পেছনে যদি থাকত বিত্তবান কোন কুশীলব তাহলে কি থানা তার মামলা গ্রহণ করত? তার পক্ষে তো সংবাদ সম্মেলন, টিভি সাক্ষাতকার এসবের কিছুই করা সম্ভব হত না। আর আমরাও কিছুই জানতে পারতাম না। বিত্ত বৈভবের কাছে আর্ত মানবতার আর্তি যখন ক্ষীণ থেকে ক্ষীণতর হতে থাকে। রাষ্ট্র যখন একটার পর একটা অন্যায়কে উপেক্ষা করে চলতে শুরু করে তখন রাষ্ট্র যে ভিতের উপর দাঁড়িয়ে থাকে তাও দ্রুতই ক্ষয়ে যেতে থাকে। আর এক সময় রাষ্ট্র মুখ থুবরে পরে।
কোন রাষ্ট্র যখন নিন্ম স্তর থেকে উঁচু স্তরে এগোতে শুরু করে তখন সেই এগিয়ে চলার সাথে কিছু সমস্যাও মাথাচাড়া দিয়ে ওঠে। রাষ্ট্র তখন শক্ত হাতে তার মোকাবেলা করতে পারলেই কেবল উচ্চতর স্থানে পৌঁছুতে সক্ষম হয় নয়ত হোঁচট খেয়ে পড়তে বাধ্য। দুর্বার গতিতে এগিয়ে চলা বাংলাদেশের পরিণতি যেন তেমনটি না হয়।

মন্তব্য ৩৩ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩৩) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২১

ফুয়াদের বাপ বলেছেন: বিচারহীনতার এই শহরে, একটার পর একটা অন্যায় করে অপরাধীরা পার পেতে পেতে বুকের পাঠা আসমান। খান খান ক্ষতবিক্ষত বক্ষ, অত্যাচারের চাপে পিষ্ট কষ্টে থাকা আম-জনগন।

অত্যাচারের পর রাস্তার পাশে পরে থাকা রক্তাক্ত ইয়াসমিন, আঁচরে বিক্ষত তনু, ঝলসানো এর যদি বিচার চর্চা সমাজে বিদ্যমান থাকতো তবে নতুন অত্যাচারী কম সৃষ্টি হতো।

অবৈধ অর্থে বিত্ত এলিট শ্রেনীর উদাম যৌনবিলাসের অত্যাচারে জীবন ক্লিষ্ট হাজারো দরিদ্র স্বপ্নবাজ উঠতি তরুনী। সমাজ ত্রুটির তর্জনি শুধু পরীদের পদস্থলেই নির্দেশ করবে। বউ-বেটি ঘরে রেখে রঙে মজে থাকা হঠকারী লম্পটকে দেখবে সাধুর বেশে।

১৫ ই জুন, ২০২১ সকাল ১০:৪৩

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: আলোচনায় অংশ নেয়ার জন্য ধন্যবাদ। আপনি ঠিক বলেছেন, "বিচারহীনতার এই শহরে, একটার পর একটা অন্যায় করে অপরাধীরা পার পেতে পেতে বুকের পাঠা আসমান। "

২| ১৪ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:২৯

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: অনেক সাবলীল ও যৌক্তিক লেখা। একমত আপনার বক্তব্যের সাথে।

ভালো দিক হলো - প্রধান অভিযুক্তসহ ৫জনকে গ্রেফতার করা হয়েছে। পরীমনির বাসায় নিরাপত্তার জন্য পুলিশ প্রহরা দেয়া হয়েছে।

পরীমনির এই সাহসী প্রতিবাদ ও পদক্ষেপ প্রশংসার দাবি রাখে। চলচ্চিত্র শিল্প সমিতিও প্রতিবাদ জানিয়েছে।

আরো একটা ভালো দিক হলো, প্রধান অভিযুক্ত কোনো ক্ষমতাসীন দলের কেউ নন। তবে, এটার খারাপ দিক হলো- কাউকে আবার ফাঁসানো হচ্ছে না তো!

১৫ ই জুন, ২০২১ সকাল ১০:৪৬

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: ধন্যবাদ ভাই, ভালো দিক তো আমরা তখনই দেখব যখন দেখব সত্যিকারের দোষী শাস্তি পাচ্ছা। সাধারন মানুষ স্বস্তিতে জীবন যাপন করছে। একটি দুটি বিষয় নয় সব ক্ষেত্রে সব সময় প্রশাসন সচল থাকছে।

৩| ১৪ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৩১

সভ্য বলেছেন: আমরা অপেক্ষা করছি, কেননা শেষ পর্যন্ত মামলা নেওয়া হয়েছে শুনেছি। এখন অপেক্ষা। দেখবো কোন রাঘব বোয়াল'দের ধরে পুলিশ।

১৫ ই জুন, ২০২১ সকাল ১০:৪৮

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: সাধারন মানুষ স্বস্তিতে জীবন যাপন করুক। একটি দুটি বিষয় নয় সব ক্ষেত্রে সব সময় প্রশাসন সচল থা্কুক এটাই কাম্য। ধন্যবাদ আপনাকে।

৪| ১৪ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৫৯

কামাল১৮ বলেছেন: এই ব্লগেই একজন আবার দুর্বিৃত্তের পক্ষে সাফাই গেয়েছে।খারাপ খারাপের পক্ষেই থাকে।দুর্বলের পক্ষে থাকুন।

১৫ ই জুন, ২০২১ সকাল ১০:৫১

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: ্কামাল ভাই ধন্যবাদ, দুর্বিৃত্তের পক্ষ অবলম্বন দুর্বিৃত্তায়নকেই প্রশ্রয় দেয়। আর এক সময় কিন্তু তা নিজ ঘরেই ঢুকে পড়ে! অতএব সবারই সত্যটা বেছে নেয়া উচিৎ।

৫| ১৪ ই জুন, ২০২১ রাত ৮:৩১

নতুন বলেছেন: চৌধুরী সাহেব জানেন পরিমনী খদ্দের সংগ্রহের জন্য রাত ২টায় সেখানে গিয়েছিলো?

এমন মিথ্যা বড় গলায় বলে আবার সাধু সাজে। এমন হাজার হাজার পাবলিক ফেসবুকে বগল বাজাতে দেখছি।

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:০৪

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: ্মানুষের কথা বলার স্বাধীনতা আছে কারো চরিত্র হননের স্বাধীনতা কিন্তু নেই। ধন্যবাদ 'নতুন' প্রতিবাদী ভুমিকার জন্য।

৬| ১৪ ই জুন, ২০২১ রাত ৯:২৪

জটিল ভাই বলেছেন:
কমেন্ট করতে এসেছিলাম। কমেন্ট পড়ে চলে যাচ্ছি.......

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:০৬

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: জটিল ভাই এসে দেখেন এখানে জটিল অবস্থা বিরাজ করছে হা হা হা.।.।

৭| ১৪ ই জুন, ২০২১ রাত ৯:২৮

ঢাবিয়ান বলেছেন: ব্লগার অনল চৌধুরি, আপনি সান্ত হোন। আপনি মিডিয়ার লোক। মিডিয়ার ভেতরের খবর আমাদের চাইতে অনেক বেশি আপনি জানেন। তবে সেই সাথে এটাও জানতে হবে যে , অসৎ , অনৈতিক ্মানুষও বিচার পাবার অধিকার রাখে।

যাই হোক ভাল খবর যে অভিযুক্ত গ্রেফতার হয়েছে। পরীমনিরা এই দেশে বিচার পাবার অধিকার রাখে কিন্ত মুনিয়া, তনুরা নয়। আমি পরীমনির বিচার পাবার বিপক্ষে নই কিন্ত আমি শুধু বাস্তবতাটা বোঝাতে চাইছি ।

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:০৭

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: এটাও জানতে হবে যে , অসৎ , অনৈতিক ্মানুষও বিচার পাবার অধিকার রাখে। এটাই আসল কথা।

৮| ১৪ ই জুন, ২০২১ রাত ৯:৪৫

সভ্য বলেছেন: অনল চৌধুরী সাহেব কে শান্ত হতে অনুরোধ করছি, এখানে একজন শিল্পীকে নিয়ে কথা হচ্ছে যাকে শ্লীলতাহানি করা হয়েছে, আমি মনে করি, দেশে আইন আছে, আইন তার নিজের গতিতে চলবে, তবে আমরা যারা ব্লগার, আমাদের দেখা উচিত, আইন কোনদিকে যাচ্ছে, আমরা নিজেরাই যদি বিতর্কে জড়িয়ে পড়ি তাহলে আর কিসে কি হবে, আমি এবং আমজনতা নিশ্চয় চাইবে দোষী ব্যাক্তির শাস্তি হউক, এই মাত্র জানলাম ৫ জনকে ধরা হয়েছে, তবে সব দিক দেখতে হবে, আমি বলবো না পরীমনি খুব ভালো। এক হাতে তালি বাজে না। তবে কোনো নারীকে বা নারী জাতিকে নিয়ে কোনো রকম অশালীনতা করার শিক্ষা ছোটোবেলা থেকে পাইনি বলেই কেউ কোনো বাজে কিছু বকলে তখন কথা বলতে ইচ্ছা হয় যে বাজে কথা কেনো বলা হয়েছে? আমি আপনাকে একটি কথায় বলবো কারো চরিত্র নিয়ে কথা না বলাটাই উত্তম হবে। শিল্পী জগতে অনেক কিছু ঘটে তাই বলে কোনো নারীকে অশ্লীলতা করে কোনো পুরুষ পার পেয়ে গেলে সেটা কিন্তু পুরুষেরই কলঙ্ক মনে রাখবেন। তখন বুঝতে হবে আইন পিছনের দিকে যাচ্ছে।

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:০৮

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: আমাদের দেখা উচিত, আইন কোনদিকে যাচ্ছে, আমরা নিজেরাই যদি বিতর্কে জড়িয়ে পড়ি তাহলে আর কিসে কি হবে, আমি এবং আমজনতা নিশ্চয় চাইবে দোষী ব্যাক্তির শাস্তি হউক।

৯| ১৪ ই জুন, ২০২১ রাত ৯:৪৬

অনল চৌধুরী বলেছেন: ঢাবিয়ান বলেছেন:.. অত্যন্ত্ দু;খজনক হলো একজন ব্লগার সবকিছূ না জেনে সম্পূর্ণ অকারণে আমার সাথে যুক্তিহীণভাবে বিতর্ক করেছেন। কোনো যুক্তিবাদী বা আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যাক্তি কারো অভিযোগ পাওয়া মাত্র সবকিছু না জেনে তার পক্ষ নেবে না। পুলিশ বা আদালতে তাকে সবার আগে জিজ্ঞেস করা হবে, সে কোন মহৎ উদ্দেশ্যে রাত ২ টা সময় মাতালদের ক্লাবে গিয়েছিলো।
তার প্রকৃত পেশা আর এতো বিলাসবহুল জীবনের উৎস কি।
এসব না জেনে চেহারার আকর্ষণে আমাকে বাজে কথা বলা হয়েছে।
আমার সোজা কথা।
অপহরণ করে, বাসে বা বাড়িতে ধর্ষণকারীদের ক্রসফায়ার করতে হবে।
একইসাথে নায়িকা নামধারী এইসব পরীদেরও চলচ্চিত্র জগতকে নষ্ট করার অপরাধে শাস্তি পেতে হবে।
আর বেশী অপেক্ষা করতেও হবে না, মাত্র ২৪ ঘন্টা পরেই পরীর সব কূকীর্তির খবর আটককৃতরাই সারা দেশবাসীতে জানাবে।

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:২০

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: অনল চৌধুরী সাহেব আপনি কি লক্ষ করেছেন আমার মুল আলোচনাটায় পরি মনি একটি অংশ মাত্র। মুল বক্তব্যটি ছিল, " বিত্ত বৈভবের কাছে আর্ত মানবতার আর্তি যখন ক্ষীণ থেকে ক্ষীণতর হতে থাকে। রাষ্ট্র যখন একটার পর একটা অন্যায়কে উপেক্ষা করে চলতে শুরু করে তখন রাষ্ট্র যে ভিতের উপর দাঁড়িয়ে থাকে তাও দ্রুতই ক্ষয়ে যেতে থাকে। আর এক সময় রাষ্ট্র মুখ থুবরে পরে।
কোন রাষ্ট্র যখন নিন্ম স্তর থেকে উঁচু স্তরে এগোতে শুরু করে তখন সেই এগিয়ে চলার সাথে কিছু সমস্যাও মাথাচাড়া দিয়ে ওঠে। রাষ্ট্র তখন শক্ত হাতে তার মোকাবেলা করতে পারলেই কেবল উচ্চতর স্থানে পৌঁছুতে সক্ষম হয় নয়ত হোঁচট খেয়ে পড়তে বাধ্য। দুর্বার গতিতে এগিয়ে চলা বাংলাদেশের পরিণতি যেন তেমনটি না হয়।"
আপনারা কি এই বক্তব্যের সাথে একমত নন? কেউ কিন্তু কিছু বললেন না। যেন মাথা ফেলে লেজ নিয়ে টানাটানি। সবাই পরিমনিকে নিয়ে ছুটলেন।
যা হোক, আপনি একজন বিজ্ঞ মানুষ। আমি আপনার ক্ষোভটা বুঝতে পারছি। কিন্তু সমস্যা কি জানেন? আপনি যেটাকে সবথেকে বড় সমস্যা বলে ভাবছেন সম্ভবত সেটা কোন সমস্যাই নয় ওটা সমস্যার একটা বাই প্রডাক্ট মাত্র। মুল সমস্যায় হাত দিলে এসব সমস্যা এমনিতেই মিটে যাবে। ধন্যবাদ ভাই আপনাকে।

১০| ১৪ ই জুন, ২০২১ রাত ১০:০২

সভ্য বলেছেন: নায়িকা নামধারী এইসব পরীদেরও চলচ্চিত্র জগতকে নষ্ট করার অপরাধে শাস্তি পেতে হবে।
আর বেশী অপেক্ষা করতেও হবে না, মাত্র ২৪ ঘন্টা পরেই পরীর সব কূকীর্তির খবর আটককৃতরাই সারা দেশবাসীতে জানাবে


আপনার এই লেখাটি নিতে পারলাম না ভাইজান। মাফ করবেন।

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:২৩

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: কে যে ভাল আর কে যে শয়তান খালি চোখে কি আরা তা ধরা পরেরে ভাই! অনুমান করে কথা বলা মহাপাপ। সভ্য ঠিকই বলেছেন।

১১| ১৪ ই জুন, ২০২১ রাত ১০:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
শত অপরাধী মুক্তি পাক
তবে একজন বিচার প্রার্থী
যেন সু-বিচার থেকে বঞ্চিত
না হয়।

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:২৪

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: একজন অপরাধীও যেন মুক্তি না পায় একজন মানুষও যেন সুবিচার বঞ্চিত হয়।

১২| ১৫ ই জুন, ২০২১ রাত ১:০১

সোনালি কাবিন বলেছেন: সময়োপযোগী ব্যবস্থা নেবার জন্য মডারেটর সাহেবকে অনেক ধন্যবাদ

১৩| ১৫ ই জুন, ২০২১ রাত ২:০৭

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: একটি গণতান্ত্রিক রাষ্ট্র শ্রেণী,ধর্ম-বর্ণ,পেশা নির্বিশেষে তার সকল নাগরিককে নিরাপত্তা দিবে এটাই স্বাভাবিক হওয়া উচিত। সব বিপদ আপদে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করতে হয় এটা গোটা প্রশাসনিক ও বিচার বিভাগের অকর্মণ্যতা ও দায়িত্বহীনতারই পরিচয় বহন। আমরা জনগণকে নূন্যতম মৌলিক চাহিদা পূরণের অঙ্গীকার থেকে এতটাই সরে এসেছি যে, রাষ্ট্রের কাছে আমাদের স্বাভাবিক চাহিদাগুলোর আবদার করতে পারি না।

আর দেশের জনগণের একাংশ এতটাই বিবেকশূন্য হয়ে গেছে যে একজন নির্যাতিতের পক্ষে না গিয়ে তার পেশা, চরিত্রের মতো বিষয় নিয়ে প্রশ্ন তুলে ?

১৫ ই জুন, ২০২১ সকাল ১১:২৫

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: শতভাগ সহমত পোষন করছি।

১৪| ১৫ ই জুন, ২০২১ রাত ৩:৪১

সোহানী বলেছেন: চমৎকার একটি বিশ্লেষন।

বিচারহীনতাই সব অপরাধের মূল। যার কারনে দেশে অপরাধ বেড়েই চলছে। ছোট থেকে বড় সবস্থানেই বিচারহীনতার মহোৎসব। আজ যদি তনুর ধর্ষনকারীদের ফাসিঁ হতো তাহলে দেশের ধর্ষকদের রাজত্ব হতো না দেশে, ঋন খেলাপীদের শূলে চড়ালে দেশের অর্থনীতির চাকা দৈাড়াতো, দূর্নীতিবাজদের ৪০ বছর জেলে ভরলে সব অফিস আদালত চমৎকা গতিতে চলতো। কিন্তু হায় সবই যে স্বপ্ন!

১৫| ১৫ ই জুন, ২০২১ সকাল ১১:৩০

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: সোহানী একমাত্র আপনি মুল আলোচনাটাকে সামনে নিয়ে মন্তব্য করলেন। দেখুন আমরা সবাই কেন যেন মুল আলোচনাকে পাশ কাটিয়ে অনুল্লেখযোগ্য বিষয় নিয়ে মেতে থাকি। যার ফলে আলোচনার মুল বিষয়বস্তুটাই হারিয়ে যায়। এখানেও ঠিক সেটাই ঘটেছে। অশেষ ধন্যবাদ আপনাকে। ভাল থাকবেন।

১৬| ১৫ ই জুন, ২০২১ দুপুর ১২:৫২

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: বিচার যদি সঠিক পথে না চলে তবে বারবার অন্যয় হতেই থাকবে।

১৫ ই জুন, ২০২১ দুপুর ১:০২

মোঃ গালিব মেহেদী খাঁন বলেছেন: সহমত

১৭| ১৫ ই জুন, ২০২১ সন্ধ্যা ৭:৪২

মোঃ মাইদুল সরকার বলেছেন: বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হতে না পারলে দেশ, জাতির জন্য ভয়াবহ দুর্দিণ অপেক্ষা করছে।

১৮| ১৫ ই জুন, ২০২১ রাত ৯:০৯

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

পরীমণিকে নিয়ে ডিবির ব্রিফিং

১৯| ১৬ ই জুন, ২০২১ রাত ১২:৪৯

কল্পদ্রুম বলেছেন: ভালো লিখেছেন। রাষ্ট্রের ভিত্তি সংবিধান ও জনগণ। সংবিধান সমুন্নত রাখার জন্য দরকার আইন। আইনের প্রয়োগের জন্য দরকার প্রভাববিহীন বিচারব্যবস্থা ও নীতিবান আইনপ্রয়োগকারী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.