নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষের অবয়ব ধারী যেন না হই।

সুখী পৃথিবীর পথে

মানুষ হিসেবে জীবন উপভোগ করা।

সুখী পৃথিবীর পথে › বিস্তারিত পোস্টঃ

আমি আশাবাদী

২৪ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৬:২৭

আমার প্রিয় মাতৃভূমি বাংলাদেশ। আমার দেশ। তৃতীয় বিশ্বের অন্যতম গরিব দেশ । তবুও আমি গর্বিত কারন আমি এমন একটি দেশের নাগরিক যার সম্ভাবনা পৃথিবীর সকল দেশের তুলনায় সবচেয়ে বেশী।কিন্তু আমাদের দুর্ভাগ্য যে আমরা গরীব। আসলে আমাদেরকে গরীব করে রাখা হয়েছে। কারন আমরা সহজ-সরল মানুষ ছিলাম।দুমুঠো ভাত খেয়ে পেট ভরলেই আমাদের চোখে নিদ্রা দেবী ভর করত। । আমাদের আবহাওয়া এতই মায়াবী ছিল যে বিছানায় গেলেই ঘুমিয়ে পড়তাম। আমাদের মাটি এত উর্বর ছিল যে যত্ন ছাড়াই জন্মাত ফসল, বৃক্ষ। আমাদের নদীর পানি এতই খাটি ছিল যে সুপেয় পানির জন্য চিন্তা করতে হতোনা ।

প্রকৃত কথা হচ্ছে যে একজন মানুষের জীবন যাপনের জন্য যত রকম সাপোর্ট দরকার, প্রকৃতি আমাদের সব কিছুই দিয়েছিল।আমরা সুখী ছিলাম।হ্যাঁ আমরা সন্তুষ্ট ছিলাম ।
এরপর একদল খারাপ মানুষ আমাদেরকে লুণ্ঠন করল।আমাদের মাঝে শয়তান সৃষ্টি করল।আমাদেরকে ধোঁকা দিল। আমরা অত্যাচারীত হলাম, গরীব হলাম, অসুখী হলাম। এক সময় আমরা বুঝতে পারলাম যে আমরা শোষিত হচ্ছি । আমাদেরকে ঠকানো হচ্ছে। শুধই বুঝতে শিখলাম...। কেউ কেউ সুখী হতে চাইলেন কিন্তু একা একা। সবাইকে ঠকিয়ে। বড় অদ্ভুতভাবে। হয়তো বাহ্যিকভাবে সুখে থাকার জন্য যা যা দরকার তার অনেক উপকরনই যোগাড় হলো কিন্তু সুখতো এলো না। বরং সৃষ্টি হলো বিশৃঙ্খলা । কেউ কেউ এগিয়ে এসেছিলেন আমাদেরকে সুখী করার জন্য, চেষ্টা করেছিলেন, আমরা আবেগতাড়িত হলাম, অনেক কিছুই বিসর্জন দিলাম তার পরও কিন্তু সুখের নাগাল পেলাম না।

আমরা সহজ সরল বাঙালীরা এখনও কিন্তু আশাবাদী। হয়তো কেউ আসবেন । যিনি আমাদেরকে আবার সুখী করবেন। আমি প্রতীক্ষায় আছি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:০৮

চাঁদগাজী বলেছেন:


আমি তো ভাবছিলাম, আপনিই সেই জন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.