নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য থেকে শান্তি!

সত্যবাদী।

ওয়াসিম সাজ্জাদ

সৎ এবং প্রতিবাদী।

ওয়াসিম সাজ্জাদ › বিস্তারিত পোস্টঃ

অবচেতন মন

০৯ ই নভেম্বর, ২০১৪ রাত ১০:৩৯

মাঝে মাঝে কিছু স্বপ্নকে দুঃস্বপ্ন মনে হয়।
আজ সন্ধ্যায় গাড়িতে করে বাসায় ফিরছিলাম। দাদুর অসুস্থতার জন্য গত এক সপ্তাহ অনেক ব্যাস্ত ছিলাম। ঠিকমত খাওয়া-ঘুম ছিল না। গতকাল দাদা রে নিয়া ঢাকা আসি। ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি আছেন তিনি। সারাদিন তাকে নিয়ে দৌড়াদৌড়ি করার পরে যখন গাড়ির এসির ঠান্ডা বাতাস এই ক্লান্ত শরীরে লাগে তখন আর ঘুম কোন বাধা মানে নাই। খুব তারাতারিই গভীর ঘুমে তলিয়ে যাই।
ক্লান্ত শরীরে ঘুমালে মনে হয় মানুষ স্বপ্ন একটু বেশি দেখে। আমিও স্বপ্ন দেখা শুরু করলাম। দেখলাম একটা দোলনায় দুলতেছি। দোলনার উপড়ের দড়ি কোথায় বাধা তা দেখা যাচ্ছিল না, আর নিচেও কিছু ছিল না। আমি সম্পুর্ন শূন্য একটা জায়গায় দুলতেছিলাম! তবে এ নিয়ে আমার মনে কোন দুঃচিন্তা ছিল না। আমি দিব্যি আরামে চোখ বুঝে দোল খাচ্ছিলাম!
হঠাত করেই দোলনার দড়ি ছিড়ে যায় আর আমি হু হু করে নিচে পড়তে থাকি। এমন অবস্থায় আমার ঘুম ভেঙ্গে যায় এবং আমি নিজেকে গাড়ির সিটেই পাই।
আসল ব্যাপারটা হচ্ছে রাস্তার বিটের কারনে গাড়িটি ঝাকুনি দিয়ে ওঠে আর এতেই আমার ঘুম ভেঙ্গে যায়। আমার অবচেতন মন আমাকে দোলনা ছিড়ে যাওয়ার ঘটনা দিয়ে , ঝাকুনি খাওয়ার ব্যাপারে আগাম ভবিষ্যৎবাণী করতে চেয়েছিল।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.