নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারনের মাঝে অসাধারণ খুজেঁ বেড়াই। হেয়ালি একটা জিনিসের মাঝেও শিক্ষনীয় কিছু খোজার চেষ্টা থাকে । জানিনা কতটা পারি, তবে চেষ্টা করে যাই অবিরাম।

আসিফ শাহনেওয়াজ তুষার

শেরপুর নিউজ ২৪ নামক অনলাইন পত্রিকায় কর্মরত

আসিফ শাহনেওয়াজ তুষার › বিস্তারিত পোস্টঃ

বিভিন্ন দিবস পালন সম্বন্ধে

২২ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:২৯

আজ সবাই ব্যস্ত থাকে জিয়াউর রহমান অথবা শেখ মুজিবুর রহমানের জন্মদিন কিংবা মৃত্যু দিবস নিয়ে। এক জন্মদিন পালন করতে গিয়ে সারাদেশে অন্তত ১০ হাজার গরু জবাই করা হয়। কাঙ্গালী ভোজের নামে রাস্তার মোড়ে মোড়ে তাদের ভাষণ যুক্ত মাইক বাজিয়ে খিচুড়ী খেতে খেতে তাদের স্বরন করা হয়। এমনকি সেই খিচুড়ি ভাগাভাগি করতে গিয়ে মারামারি করে পাঞ্জাবি টেনে ছেঁড়ার প্রতিযোগিতা ও হয়।

অথচ এই শেখ মুজিবুর রহমানকে সেই টুঙ্গিপাড়া থেকে যিনি তুলে এনে সবার মাঝে পরিচিত করিয়েছেন, হাতে ধরে রাজনীতি শিখিয়েছেন সেই শেরেবাংলা একে ফজলুল হককে আমরা কজন মনে রেখেছি? গত ২৬ শে অক্টোবর যে তাঁর জন্মদিন গিয়েছে, কজন জানি? আমরা তো পড়ে রয়েছি শুধু শেখ মুজিবুর রহমান কিংবা জিয়াউর রহমানের নিয়ে। তাদেরও যে গুরুর জন্মদিন নিরবে নিভৃতে চলে গেল, কেও তো কোন টু শব্দটি করলামনা?

চেতনা ব্যবসায়ীদের সাথে চলতে চলতে আমরাও তাদের মতো হয়ে যাচ্ছি। দেশে শুধু দুইজনই নেতা ছিলেন।। মাওলানা ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরেবাংলা একে ফজলুল হক, ওসমানী এরা কিছুই না।। এদেশে এদের চাইতে বর্তমানে তারেক জিয়া কিংবা জয় এর দাম বেশি। তাইতো “ভাসানী নভোথিয়েটার ” এর নাম মুছে ফেলে তার নাম দেওয়া হয়: “বঙ্গবন্ধু নভোথিয়েটার”।

বন্ধু কিংবা জিয়াউর রহমান বেচে থাকলে এইসব অনিয়ম দেখে ঠিকই কষ্ট পেতেন। কারণ তারাই ছিলেন প্রকৃত নেতা। তাদের বংশধরেরা তাদের কানাকড়িও না। কারণ তারা ছিলেন বাংলাদেশপম্থী আর তাদের বংশধরেরা হয়েছে ক্ষমতাপন্থী। এটা প্রমাণিত করতে হলে বিবেক খাটিয়ে ১০ মিনিট চিন্তা করলেই যথেষ্ট।।।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.