নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারনের মাঝে অসাধারণ খুজেঁ বেড়াই। হেয়ালি একটা জিনিসের মাঝেও শিক্ষনীয় কিছু খোজার চেষ্টা থাকে । জানিনা কতটা পারি, তবে চেষ্টা করে যাই অবিরাম।

আসিফ শাহনেওয়াজ তুষার

শেরপুর নিউজ ২৪ নামক অনলাইন পত্রিকায় কর্মরত

আসিফ শাহনেওয়াজ তুষার › বিস্তারিত পোস্টঃ

দেশ এখন অন্ধকারে। আলো দেখাবে কে?

২২ শে জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৪২

কোন দেশের অর্থনীতি যখন দ্রুত উন্নতির দিকে ধাবিত হয়, সেই ধাপকে অর্থনীতির ভাষায় বলা হয় “টেকঅফ স্টেপ”। ২০০৮ সালের ২৯শে ডিসেম্বর আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর “শেয়ার কেলেংকারী, হলমার্ক কেলেংকারী ” কয়েকটি বড় ঘটনা ঘটা সত্ত্বেও বাংলাদেশ কিন্তু উন্নতির “টেকঅফ ” পজিশনে চলে গিয়েছিল। সেই ৫ বছরে সরকারের অনেক উন্নয়নমূলক কাজই প্রশংসার দাবী রাখে. কিন্তু এরপরই আসলো “৫ ই জানুয়ারি ” নামক দিন. সারা বিশ্ব অবাক চোখে তাকিয়ে দেখলো বাঙ্গালীর রাজনৈতিক বুদ্ধিমত্তা এবং কৌশল. যা দেশের ইতিহাসে বিরল তো বটেই, সারা পৃথিবীতেও বিরল. পৃথিবীর কোন দেশেই অর্ধেকেরও বেশি অর্থাৎ ১৫৩ টি আসনে কেও বিনা প্রতিদন্দিতায় পাশ করার নজির সৃষ্টি করতে পারেনাই. যা পেরেছে বাঙ্গালীরা. এ থেকেই শুরু …….. বাংলাদেশের টেক অফ পজিশন হঠাৎ করেই টেক ডাউন এ নেমে আসা শুরু করলো. এই ইস্যুকে কেন্দ্র করে দুইটি দলের কর্মকাণ্ডে বিশ্বের দরবারে সুখী জাতি হিসেবে পরিচিত বাঙ্গালীদের মনে দিনকে দিন চাপা আতঙ্ক, হতাশা, ক্ষোভ দানা বাঁচাতে শুরু করলো. দেশের অর্থনীতির অবস্থাও হতে শুরু করলো ছিন্নভিন্ন ….

আপনি জানেন কি? গত ৫০ দিনের অবরোধের ফলে বাংলাদেশের ক্ষতি ১ লক্ষ বিশ হাজার কোটি টাকা!!!!!!! যা আমাদের জাতীয় বাজেটের প্রায় অর্ধেক. যার জন্য দায়ী হচ্ছে দেশের প্রধান দুটো দলের একগুঁয়েমি মনোভাব.

আওয়ামীলীগ চাচ্ছে ২০১৯ সাল পর্যন্ত টিকে থাকতে আবার বিএনপি চাচ্ছে যেভাবেই হোক ক্ষমতায় আসতে……. ধরি, আওয়ামী লীগ আগামী ৪ বছর যেভাবেই হোক ক্ষমতায় টিকে গেলো. কিন্তু তারা কি শান্তিমতো দেশ চালাতে পারবে? উত্তর হবে “অবশ্যই না”. বিএনপি কখনোই তা হতে দিবেনা. অবশ্য আমি মনে করি বিএনপির উচিৎ হয় শান্তিপূর্ণ ভাবে কুটনৈতিক তৎপরতা চালিয়ে দাবী আদায় করা . সেটা না পারলে দেশের ভবিষ্যতের কথা বিবেচনা করে হলেও ২০১৯ পর্যন্ত আওয়ামী লীগকে সুযোগ দেওয়া . জনগণের মুখের দিকে তাকিয়ে নাশকতামূলক কর্মকাণ্ড পরিহার করা উচিৎ … ( তবে আমার মনে করাতে বিএনপির কিছু যায় আসে না).

তাহলে দেশের ভবিষ্যৎ কি? উত্তর একটাই : অন্ধকার.

সাধারণ জনগণ এই অবস্থায় থাকতে থাকতে আরও আতঙ্কিত, হতাশাগ্রস্থ হয়ে যাচ্ছে . যাই হোক আর যেভাবেই হোক, তারা আলোর মুখ দেখতে চাচ্ছে . তবে এর জন্য সবার প্রথমটি উদ্যোগ সরকারকেই নিতে হবে. কারণ বল এখন সরকারের কোর্টে. নাহলে ৫ বছর ক্ষমতায় থাকলেও বিএনপি সরকারকে শান্তিতে থাকতে দিবেনা. আমাদের মতো সাধারণ পাবলিককে তো নয়ই… দেশের বড় দুইটা দল যা ইচ্ছা তাই করুক, মানুষ শুধু শান্তি চায়.

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.