নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারনের মাঝে অসাধারণ খুজেঁ বেড়াই। হেয়ালি একটা জিনিসের মাঝেও শিক্ষনীয় কিছু খোজার চেষ্টা থাকে । জানিনা কতটা পারি, তবে চেষ্টা করে যাই অবিরাম।

আসিফ শাহনেওয়াজ তুষার

শেরপুর নিউজ ২৪ নামক অনলাইন পত্রিকায় কর্মরত

আসিফ শাহনেওয়াজ তুষার › বিস্তারিত পোস্টঃ

কাঁচাগোল্লা কথন

২৩ শে এপ্রিল, ২০১৬ রাত ১০:৪৭


ছোটবেলায় বইয়ে যখন কাঁচাগোল্লার কথা পড়তাম, তখন অদ্ভুত একটা খেয়াল আসতো। আমি ভাবতাম, কাঁচাগোল্লা হয়তো ফল জাতীয় কিছু, এটা সম্ভবত চাকু দিয়ে কেটে খেতে হয়।এইরকম একটা খেয়াল কেন আসতো আজও জানিনা।
যাই হোক, গতকাল এই কাঁচাগোল্লা চেখে দেখার সৌভাগ্য হলো। নাটোরের জয়কালী মোড়ের ছোট্ট এক দোকান। এখানেই অরিজিনাল কাঁচাগোল্লা পাওয়া যায় যার খ্যাতি দেশজুড়ে। পার্সেল করে নিয়ে অফিসের ডাইনিংয়ে বসে যখন খাই, মুখে দেওয়ার সাথেই এলাচ এবং অন্যান্য মশলার খুবই হালকা ঘ্রাণ অনুভব করলাম। মিষ্টতাও পরিমানমতো। সবমিলিয়ে আমার পয়সা উসুল।।।
এখন বলি এই ছোট্ট দোকান সম্বন্ধে। আমি যখন গিয়েছি, তখনই দেখি পিকনিক থেকে ফেরার পথে এই দোকানের সামনে তিনটা বাস দাড়িয়ে আছে। সবাই হুমড়ি খেয়ে পড়েছে কাঁচাগোল্লা কেনার জন্য। রিকশাওয়ালাকে জিজ্ঞেস করতে সে বললো, এভাবে প্রতিদিন অন্তত ১০-১২ গাড়ি আসে। এছাড়া অন্যান্য মানুষ তো আসেই। জনপ্রতি গড়ে ১ কেজি করে ধরলেও কত টাকার বেচাকেনা হয়, ভাবা যায়!!! এর নমুনাও পেলাম।। কাঁচাগোল্লা কেনার সময় আমি ৫০০ টাকার নোট দেওয়াতে তিনি সেটা ক্যাশবাক্সে রাখলেন। খেয়াল করে দেখলাম, সেখানে ৫০০ টাকার যতগুলো নোট, তার পরিমাণ সম্ভবত ১-১.৫ লক্ষ টাকা হবে।। এছাড়া অন্যান্য নোট তো ছিলোই।।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:১০

বিজন রয় বলেছেন: আমার খুব পছন্দের।

২৩ শে এপ্রিল, ২০১৬ রাত ১১:২২

আসিফ শাহনেওয়াজ তুষার বলেছেন: আমারও পছন্দের।

২| ২৪ শে এপ্রিল, ২০১৬ রাত ২:৩৯

ফেরদৌসা রুহী বলেছেন: আমার কাছে ভালো লাগেনি, দুয়েকবার খেয়েছি আর ইচ্ছে নেই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.