নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারনের মাঝে অসাধারণ খুজেঁ বেড়াই। হেয়ালি একটা জিনিসের মাঝেও শিক্ষনীয় কিছু খোজার চেষ্টা থাকে । জানিনা কতটা পারি, তবে চেষ্টা করে যাই অবিরাম।

আসিফ শাহনেওয়াজ তুষার

শেরপুর নিউজ ২৪ নামক অনলাইন পত্রিকায় কর্মরত

আসিফ শাহনেওয়াজ তুষার › বিস্তারিত পোস্টঃ

ভারতের চোখে আমরা এবং আমাদের করনীয়

১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:৪০

গত কয়েকদিন যাবৎ অনেক তো লম্ফঝম্ফ দেখলাম। লাভের লাভ কি পেলাম? প্রথমেই আমাদের বুঝতে হবে, ভারত আমাদের কোন চোখে দেখে। আমরা কি সবাই জানি, মুম্বাইয়ের প্রায় সকল হোটেল বাংলাদেশীদের জন্য এখনও নিষিদ্ধ? সেদেশের পশ্চিমবঙ্গের বিজেপির সভাপতি কিছুদিন আগেও কথায় কথায় বললেন, "লাথি দিয়ে বাংলাদেশে পাঠিয়ে দিবো"। এ থেকেও কি বোঝা যায়না তারা আমাদের কি চোখে দেখে? আমাদের চারপাশে তারা কাটাতাঁর দিয়ে ঘিরে রেখেছে , এরপরও বন্ধু বন্ধু করলেই কি তাদের কথা বিশ্বাস করতে হবে? তাহলে আজ কেন তারা আমাদের এতো গুরুত্ব দিচ্ছে ভেবে দেখেছি কি?

আসলে চীনের প্রধানমন্ত্রী বাংলাদেশে আসার পর এবং চীন থেকে সাবমেরিন আনার পর থেকেই ভারতের মাথা খারাপ হয়ে যায়। এজন্যই সুযোগ বুঝে এদেশের সরকার প্রধানকে ডেকে নিয়ে আদর করে সেদেশের রাষ্ট্রপতি ভবনে থাকতে দেওয়া, ভেটকি মাছ আর গন্ধ-লেবু খাইয়ে আপ্যায়ন করে প্রতিরক্ষার মতো সেন্সিটিভ ব্যপারেও কয়েকটা স্বাক্ষর করিয়ে নেওয়া হলো। তার বিনিময়ে আমরা কি কি পেলাম? শেখ হাসিনার হিন্দি ভাষার দক্ষতার উপর আমরা অবগত হলাম, এটাই আমাদের প্রাপ্তি। অথচ যার জন্য আশায় বুক বেধে রইলাম, সেই তিস্তার ব্যপারে কোন অগ্রগতি পেলাম না। অর্থাৎ তারা ভাত খাওয়ালো মাছ খাওয়ালো কিন্তু পানি খাওয়ালো না। খাওয়া শেষে পানিবিহীন অবস্থায় এঁটো হাতেই দেশে ফিরে আসতে হলো ।

যেহেতু চীনের সাথে যোগাযোগ বৃদ্ধি পেলে ভারতের মাথা খারাপ হয়ে যায়, সেহেতু তিস্তার পানি পেতে হলে ভারতীয় হাইকমিশনারকে ডেকে বলা উচিৎ, "চীন আমাদের প্রস্তাব দিয়েছিল তারা মংলা বন্দরে তাদের দুইটি যুদ্ধজাহাজ "শান্তিপূর্ণভাবে" মোতায়েন করতে চায়। আমরা তখন প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিলাম। আপনারা যদি তিস্তার পানি না দেন তাহলে আমরা প্রস্তাবটি পুনর্বিবেচনা করতে চাচ্ছি।"

এটা শোনার পর মোদি এবং মমতা তিস্তার পানি তো দিবেই, বরং পানির সাথে চিনিও মিশিয়ে দিবে। :p :p

কিন্তু আমাদের নতজানু সরকার এরকমই কিছু একটা করবে?

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১০ ই এপ্রিল, ২০১৭ রাত ১০:৫৫

প্রশ্নবোধক (?) বলেছেন: যারা কোন রাষ্ট্রকে বন্ধূ রাষ্ট্র বলে উল্লেখ করে তারা হয় আন্তর্জাতিক রাজনীতি বোঝে না অথবা বিশেষ উদ্দেশ্য নিয়ে তা করে।

২| ১১ ই এপ্রিল, ২০১৭ রাত ১:০৭

চাঁদগাজী বলেছেন:


"যেহেতু চীনের সাথে যোগাযোগ বৃদ্ধি পেলে ভারতের মাথা খারাপ হয়ে যায়, সেহেতু তিস্তার পানি পেতে হলে ভারতীয় হাইকমিশনারকে ডেকে বলা উচিৎ, "চীন আমাদের প্রস্তাব দিয়েছিল তারা মংলা বন্দরে তাদের দুইটি যুদ্ধজাহাজ "শান্তিপূর্ণভাবে" মোতায়েন করতে চায়। আমরা তখন প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিলাম। আপনারা যদি তিস্তার পানি না দেন তাহলে আমরা প্রস্তাবটি পুনর্বিবেচনা করতে চাচ্ছি।"
এটা শোনার পর মোদি এবং মমতা তিস্তার পানি তো দিবেই, বরং পানির সাথে চিনিও মিশিয়ে দিবে। :p :p "


-২০০০ বছরের সেরা বাংগালী আপনি; আপনাকে রাখবো কোথায়?


০৪ ঠা মে, ২০১৭ রাত ৮:৪৫

আসিফ শাহনেওয়াজ তুষার বলেছেন: লাস্টের বাক্যটি ব্যখ্যা করলে উপকৃত হতাম।

বিঃ দ্রঃ আমি ব্লাফ দেওয়ার কথা বলেছি ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.