নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি সাধারনের মাঝে অসাধারণ খুজেঁ বেড়াই। হেয়ালি একটা জিনিসের মাঝেও শিক্ষনীয় কিছু খোজার চেষ্টা থাকে । জানিনা কতটা পারি, তবে চেষ্টা করে যাই অবিরাম।

আসিফ শাহনেওয়াজ তুষার

শেরপুর নিউজ ২৪ নামক অনলাইন পত্রিকায় কর্মরত

আসিফ শাহনেওয়াজ তুষার › বিস্তারিত পোস্টঃ

ওবায়দুল কাদের মঞ্চ ভেংগে পড়ে যাওয়াতে দেশ যেভাবে উপকৃত হলো

০৭ ই জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৫৪



গত ৬ জানুয়ারি বিকালে ছাত্রলীগের অনুষ্ঠানে ওবায়দুল কাদের ছাত্রলীগের অন্যান্য হাই প্রোফাইল নেতাকর্মী সহ মঞ্চ ভেংগে পড়ে যান। পড়া থেকে উঠে দাড়িয়েছেন কিনা সন্দেহ, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের বদৌলতে সেটা সারাদেশে নয়, বরং সারাবিশ্বের সমস্ত বাংলা ভাষাভাষীদের মাঝে ভাইরাল হয়ে গেলো। আর যায় কোথায়, শুরু হলো হাস্যরস, নানান ট্রল ইত্যাদি ইত্যাদি। কিন্তু কেও একটিবারের জন্যও খেয়াল করলোনা, উনি পড়ে গিয়ে দেশের জন্য কতবড় উপকার করেছেন। আরও সুনির্দিষ্টভাবে বলতে গেলে দেশের অর্থনৈতিক দুরাবস্থা থেকে উত্তরনে কি পরিমান অবদান রেখেছেন, সেটা কেওই খেয়াল রাখলেন না। বুঝিয়ে বলছিঃ

উনার মঞ্চ ভেংগে পড়ে যাওয়া পরপরই দেশের প্রতিটি নিউজ চ্যানেল এবং ইউটিউব চ্যানেলে ভিডিওটি প্রচারিত হয়। বলতে গেলে এই ভিডিও আপলোডের ঝড় বয়ে যায়। সেই ভিডিও আপলোডের পরে আবার ফলোআপ ভিডিওও আপলোড হয়েছে। উনি কোন এংগেল থেকে পড়েছেন, মঞ্চে কে কে ছিলো, পড়ার আগে স্মার্ট বাংলাদেশ এর কতটুকু উচ্চারন করেছেন, পড়ে গিয়ে ব্যথা পেলেন কিনা, এখন কেমন আছেন ইত্যাদি ইত্যাদি নানান ভিডিও। এসব ভিডিও আপলোডও যেমন হয়েছে পাবলিক হুমড়ি খেয়ে দেখেছেও প্রচুর। আগ্রহ সহকারে এক চ্যানেলের ভিডিও দেখার পরে অন্য এংগেল থেকে দেখার খায়েশে আরেক চ্যানেলের ভিডিওও দেখেছে। এসব ভিডিওর ভিউ যেমন বেড়েছে, সেইসাথে ফেসবুক, ইউটিউবে গুগল এডসেন্স এর বিজ্ঞাপনের মাত্রাও লাফিয়ে লাফিয়ে বেড়েছে। যত ভিউ, তত বিজ্ঞাপন, তত ইনকাম। এই একটা ইস্যুতে চ্যানেলগুলোর ব্যাংক একাউন্টগুলো ডলারে ডলারে ফুলেফেপে একাকার। দেশের অর্থনৈতিক এই দুরাবস্থার সময় এই মূল্যবান ডলার তথা রেমিট্যান্স দেশের উন্নয়নে কি ভূমিকা রাখবে, সেটাতো আর বলার অপেক্ষা রাখেনা। এই দিক দিয়ে কি ওবায়দুল কাদের মহোদয় কি অবদান খাটো করে দেখার সুযোগ আছে?

ছোটবেলা থেকে শুনে আসছি, হাতি মরলে নাকি লাখ টাকা। হাতি মরলে লাখ টাকা কিনা সেটা জানিনা, কিন্তু এটা স্বচক্ষে দেখলামঃ ওবায়দুল কাদের পড়লে কোটি টাকা।

উনি দেশের জন্য কোটি টাকার রেমিট্যান্স এনেছেন, সেটা নিয়ে একটা মানুষকেও তো কৃতজ্ঞতা জ্ঞাপন করতে দেখলাম না। বরং আপনারা কি করলেন?

কেও কেও বললেন স্মার্ট মঞ্চ ভেংগে পড়েছে, কেও আবার বলছেন স্মার্ট বাংলাদেশের আইডিয়া ভেংগে পড়েছে, আবার কাওকে দেখলাম সব ট্রলের সকল সীমানা ছাড়িয়ে আহত কাক এর ছবি দিয়ে ইংগিতপুর্ন পোস্ট করেছেন, "কাউয়া আহত"।

হে স্মার্ট বাংলাদেশের আনস্মার্ট মানুষেরা, মানুষ কি বুঝেনা, আপনারা কাকে উদ্দেশ্য করে এই কাকের ছবি পোস্ট করেছেন? মানুষের বিপদে এভাবে হাস্যরস নেওয়া কি ঠিক? এরকম বিব্রতকর পরিস্থিতি তো আপনার আমারও হতে পারে । আর তাছাড়া উনি একটা রাজনৈতিক দলের দ্বিতীয় প্রধান ব্যক্তি। উনার প্রতিটি কথা কিংবা ঘটনাকে এরকম হাস্যরসাত্মকভাবে উপস্থাপন করা মানেতো ওই দলটাকে তথা দেশের প্রতি এই দলের অবদানকেও খাটো করে দেখা। রাজনীতি একটা সিরিয়াস বিষয়। আর দেশের এরকম গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বকে নিয়ে আপনারা যা করেন, যেভাবে হাসির পাত্র বানান, সেটা আর যাই হোক আমি মন থেকে মেনে নিতে পারিনা।

আপনাদের বুঝতে হবে, এসব মানুষেরা প্রতিটি মুহুর্তে, প্রতিটি কর্মকান্ডে দেশের উন্নয়নে ব্যতিব্যস্ত থাকেন। উনাদের প্রতিটি কথায় যেমন দেশ ও জাতি যেমন উপকৃত হয়, তেমনি উনারা খেলে, ঘুমালে, এমনকি পড়ে গেলেও পরোক্ষভাবে দেশের উন্নয়ন তরান্বিত হয়। সরকার যতই স্মার্ট বাংলাদেশ গড়তে চেষ্টা করুকনা কেন, এরকম যোগ্য ব্যক্তির সম্মান যতদিন দিতে না পারবেন, খাটি সোনার কদর যতদিন করতে না পারবেন, ততদিন এ জাতিকে আনস্মার্ট হয়েই থাকতে হবে।

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৭ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪২

জ্যাক স্মিথ বলেছেন: ভালো লিখেছেন।
আগামী কয়দিন ফেসুবক, ইউটিউবে এটা নিয়ে ব্যাপক ট্রল হবে।

২| ০৭ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪৩

শাহ আজিজ বলেছেন: ডেকোরেটরের কি পুরাতন কোন পাওনা ঝুলে ছিল ।

৩| ০৭ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৪২

মিরোরডডল বলেছেন:




জানি দুর্ঘটনা, তবুও অস্বীকার করার কিছু নেই, যতবার দেখি ততবার হাসি :)

তবে আমার ইভিল মাইন্ড আবার এর মাঝে অন্য কিছু বলে, হতে পারে এটাও পার্ট অভ স্ক্রিপ্ট :)

পড়ে যাওয়ার আগে বললেন আমাদের ঘুরে দাঁড়াতে হবে।
আবার উঠে বললেন, স্টেইজ ভেঙে পড়া অস্বাভাবিক কিছু না, আমাদের এতো নেতার দরকার নেই, স্মার্ট কর্মী দরকার।
এই কথাগুলো বলার জন্য একটা গ্রাউন্ড হলো।
রাজনীতি করতে হলে অনেক কিছুই বলতে হয়, মাঝে মাঝে নাটকের প্রয়োজন হয় :)

তবে এই ভদ্রলোকের সময়ে যোগাযোগ ব্যবস্থার অনেক কাজ হয়েছে ।

৪| ০৭ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ১:৪৪

মিরোরডডল বলেছেন:




শাহ আজিজ বলেছেন: ডেকোরেটরের কি পুরাতন কোন পাওনা ঝুলে ছিল ।

হা হা হা :)


৫| ০৭ ই জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৬

শূন্য সারমর্ম বলেছেন:


মন্চ চেকিং মন্ত্রণালয় খুলতে হবে।

৬| ০৭ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:৫১

তানভির জুমার বলেছেন: বিএনপির ষড়যন্ত্র করে এইকাম করেছি এইটা বলে নতুন একটা মামলা দিবে।

৭| ০৭ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:৪২

রাজীব নুর বলেছেন: ছাত্রলীগের কোনো দরকার নেই। ওরা জালিম। ওরা সন্ত্রাস। ওদের থামাতে হবে।

৮| ০৭ ই জানুয়ারি, ২০২৩ বিকাল ৫:০০

বিটপি বলেছেন: একজন ওবায়দুল কাদের বক্তৃতা দিচ্ছেন, তার প্রায় ঘাড়ের উপর দাঁড়িয়ে আরো জনাদশেক পাতি নেতা টিভি ক্যামেরায় নিজেদের চেহারা চেনাচ্ছেন। পরিণতি যা হবার তাই হল। কিন্তু এইসব চেহারা দেখানো পাতি নেতাগুলির তো শিক্ষা হবেনা।

ওবায়দুল কাদের মঞ্চে ঊথেই কিন্তু তার চিরাচরিত রসোক্তি ঝেড়েছেন - এত এত নেতা দেখি, কর্মী কই?

৯| ০৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ৮:০১

কামাল১৮ বলেছেন: এটা একটা দুঃখজনক ঘটনা।

১০| ০৭ ই জানুয়ারি, ২০২৩ রাত ১১:০১

নেওয়াজ আলি বলেছেন: ]খেলা হয়েছে( :D

১১| ০৮ ই জানুয়ারি, ২০২৩ সকাল ৯:১২

নীল আকাশ বলেছেন: এটা স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত। দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করার জন্য এটা করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.