নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শেষ ট্রেনে বাড়ি ফিরি।

শুন্য বিলাস

জামাল হোসেন

শুন্য বিলাস › বিস্তারিত পোস্টঃ

ঈদ নাটক এবং সাহস সমাচার ।

২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:২০

গত রোজার ঈদে ক্রসফায়ার এবং গুম নিয়া "ফেরার পথ নেই "(বড় ভাই, ছোট ভাই সহ সব পীর দরবেশদের ছবি , বক্তব্য , পেপার রেফারেন্স কি নেই ! )আর এই ঈদে প্রশ্নপত্র ফাস নিয়া ''সোনালি ডানার চিল '' নাটকের মধ্যে দিয়ে নির্মাতা আশফাক নিপুন শিল্পী এবং শিল্পের দায় মনে করিয়ে দিলেন আরেকবার । লোক হাসানোর চেষ্টায় থার্ড ক্লাস কমেডি , ভাঁড়ামো এবং সস্তা রোমান্টিসিজমের বাইরে এই নাটক দুটি যে কোন বিচারে শিল্পের মানদণ্ডে উত্তীর্ণ এবং সময়ের জরুরী পাঠ । বিদ্যমান নাগরিক সঙ্কট এবং কঠিন সত্য বলার এক সাহসী প্রচেষ্টা ।

নিজের রাজনৈতিক সময়রে ডিল করার ও মুখোমুখি হওয়ার সাহস, প্রবণতা ও সক্ষমতা আমাদের শিল্পকলার বুজুর্গদের মধ্যে কমই থাকে। প্রভুদের সুনজর পাওয়ার জন্য অথবা অগ্নিদৃষ্টি হইতে নিস্তার লাভের আশায় উনারা বর্তমানের পাঠ সচেতন ভাবে এড়িয়ে ফ্যান্টাসি নির্ভর গল্প ফাঁদেন এবং সেলিব্রিটি গন্ধ গায়ে মাইখা জনপরিসরে বিচরণ করেন । কিন্তু আশফাক নিপুন তাদের মধ্যে বিরল ব্যতিক্রম ।নতুন প্রজন্ম শিরদাঁড়া সটান যে ভবিষ্যৎ বাংলাদেশ কল্পনা করে,সেখানে এইরকম বহু আশফাক নিপুন থাকবে।
কুর্নিশ ।

ইউটিউবে -
https://www.youtube.com/watch?v=YXWkF3UWTXY

https://www.youtube.com/watch?v=e3baKy3whLc

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২৭ শে আগস্ট, ২০১৮ রাত ১১:২৫

মাইনুল ইসলাম আলিফ বলেছেন: সামাজিক দায়বদ্ধতা সবাই গ্রহণ করেনা, কিন্তু করা উচিৎ।

২| ২৮ শে আগস্ট, ২০১৮ রাত ১২:৩৩

রাকু হাসান বলেছেন:


নিপুন সাহেবের কাজ আমার খুব ভাল লাগে,খুব ভাল কিছু আশাও করি সব সময় । নাটকটি এখন ই দেখছি । ফারুকীর‘‘আয়েশা’’ কাজটি ভাল লাগছে । এবার ।

৩| ২৮ শে আগস্ট, ২০১৮ সকাল ৯:১০

রাজীব নুর বলেছেন: মাঝে মাঝে মনে কয়, চিড়িয়াখানার ভিতর থাইক্যা জন্তু জানোয়ার গুলারে বাইর কইরা খাঁচার ভিতর মানুষ পুইরা দিই। জন্তু জানোয়ার আবার আজিব নাকি? হ্যার তো চেহারা যা, স্বভাবও তা। আজিব চিড়িয়া হইল মানুষ, চেহারা দেইখ্যা বুঝার উপায় নাই মানুষডা কেমুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.