নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাথেই থাকুন…… ধন্যবাদ:-)

জে আর শুভ

ফেসবুকে আমিঃ www.facebook.com/zrshuvoo

জে আর শুভ › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন বিড়ম্বনা

০৬ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৫



কেউ লজ্জা দিবেন না প্লিজ...

আমার কখনো কখনো ইচ্ছে করে নিউজিল্যান্ড গিয়ে নীল আকাশ আর সাদা মেঘের নিচে গরুদের লেজ নাড়িয়ে ঘাস খাওয়ার দৃশ্য দেখি... আবার কিছুক্ষন পর ইচ্ছে হয় সুইজারল্যান্ড গিয়ে নীল পানির লেকে হাপ প্যান্ট পড়ে সাঁতার কাটি...

মাঝে মাঝে স্বপ্ন দেখি আমি মেলবোর্ন স্টেডিয়ামে তামিম - মুশফিকের ব্যাটিং দেখছি.. মাঝে মাঝে দেখি আমি ইজিপ্ট এ গিয়ে পিরামিড এর চুড়ায় বসে সিগারেট খাচ্ছি.. কি অদ্ভুত!!


. . এইতো কিছুদিন আগে দেখলাম ভারত সরকার তাজমহল আমার আর আমার বউয়ের নামে লিখে দিয়েছে.. আমি অনেক ভাবসাব নিয়ে বউকে গিয়ে বলছি, "ওগো শুনছো?? তোমার জন্য চাকরীর জমানো টাকা দিয়ে এই তাজমহল বানিয়েছি..! তু মেরা মমতাজ, মে তেরা রোমিও"

বউ ঠাস করে গালে চড় দিয়ে বলছে, "রোমিও তো জুলিয়েটের হাদারাম, ওখানে শাহজান হবে.. কারেকশন প্লিজ!!"

আতংকে ঘুম ভেঙে গেলো! উঠে দেখি শূন্য বিছানা..
তাজমহল তো দূরে থাক, বউরেই খুঁজে পাইনা! ঘুমচোখে বউ খুঁজতে খুঁজতে বাথরুমে গিয়ে টের পেলাম আমিতো বিয়েই করিনি..!
আয়নায় দেখলাম ঘুমের মধ্যে মশা মারতে গিয়ে নিজের গাল নিজেই চপেটাঘাত করে লাল করে ফেলেছি....কি লজ্জা!


. . . তারপরও স্বপ্ন দেখা থেমে থাকেনি আমার... আবার দেখলাম আমি চিনে গিয়েছি... ওখানকার মেক্সিমাম বান্দাই ভেজিটেরিয়ান... আমার আবার ডালভাত ছাড়া পোষায়না বাপু.. কিন্তু আমি যেহেতু বাঙালী, সেহেতু সেখানে গিয়ে স্বভাবসিদ্ধ আলগা ভাব আমাকে নিতেই হবে.. এটাই স্বাভাবিক!

হেলেধুলে এক রেস্ট্রুরেন্টে ঢুকে দেখি সবাই লতাপাতা গরম পানি দিয়ে চিবোচ্ছে.. যেহেতু কোন আইটেমের'ই নাম জানিনা, তাই ওয়েটারকে বললাম, "সব থেকে দামি আইটেমটা নিয়ে এসো যাও!!"

. . একটু পর দেখি এক পেয়ালা ঘাসপাতা কিছু গরম পানি দিয়ে ভিজিয়ে আমার সামনে এনে দিয়েছে... সাথে দুটো কাঠি!!

লোভ সামলাতে না পেরে কাঠি দিয়ে পেছিয়ে পেছিয়ে লতাপাতা মুখে পুরে দিচ্ছি... কিন্তু একি!! আমি যত চিবাই কোন লাভ হচ্ছেনা.. গরম পানি তো ঠিকই আছে কিন্তু এগুলো নরম হচ্ছেনা কেন!! চিবাতে চিবাতে ঘেমে গেছি...

ঘুম আবার ভেঙে গেলো.. উঠে বসে লাইট অন করে দেখি আমার বালিশ কাভারের কোনা অনেকটাই চিবানো আর মুখের লোলে ভিজে আছে.. তখনই আমার না চিবাতে পারার রহস্য উদঘাটন হলো!! এই তাহলে আমার গরম পানি আর এই আমার চাইনিজ ভেজিটেবল!!
বিলিভ মি!! মনে মনে সেদিন খুব লজ্জা পেয়েছিলাম.. সিংগেল থাকার এই এক সুবিধা, এসব কুকীর্তি বউ দেখেনা...!

. . . এভাবে রোজই আমি দেশভ্রমনের স্বপ্ন দেখি


এইতো সেদিন আমি স্পেন যাচ্ছি বউকে নিয়ে, উদ্দেশ্যে এল ক্লাসিকো দেখবো.. আমার বউ আবার মেসির খুব ভক্ত... যথারিতি বিমানে উঠলাম দুজন...

আমাদের দুজনের প্রথম বিমানে উঠা... তাই পালাক্রমে দুজন ভাগাভাগি করে জানালার পাশে বসছি.. বউ বিমানের জানালা দিয়ে বাহিরে তাকিয়ে আছে... চুল উড়াচ্ছে আকাশে...মাঝে মধ্যে হাত বের করে মেঘ ধরছে... কিছু মেঘ আবার আমার মুখের দিকে ছুড়ে মারছে... আমিও হাসছি, সেও হাসছে..

বউকে বললাম, এবার আমার পালা.. তুমি এপাশে আসো, আমি জানালার পাশে বসবো... অতি উৎসাহে জানালার পাশে গিয়ে বসে পুরো মাথা গলা সহ বের করে দিয়েছি জানালা দিয়ে... দেখলাম হঠাৎ প্রচন্ড কুয়াশার ঝড় বইছে, আমার মাথায় ঠান্ডা লগছে ভীষণ!! খুব আনন্দ নিয়ে বউয়ের দিকে তাকিয়ে দেখি বউ ঘুমিয়ে পড়েছে... তাই আবারও কানের মধ্যে হেডফোন দিয়ে মাথা বের করে দিয়েছি জানালা দিয়ে...

এদিকে বিমানবালা মাইকে বলছে, "আপনারা সবাই জানালা থেকে সরে বসুন, কিছুক্ষনের মধ্যেই পাইলট সব জানালা লাগিয়ে দিবে!!"
. . কানে হেডফোনের জন্য আমি তা শুনতে পাইনি

হঠাৎ দেখি সব জানালা লেগে যাচ্ছে..! আমি তড়িগড়ি করে মাথা ঢুকিয়ে ফেলার আগেই আমার মাথা সহ জানালা লেগে গেলো...! জানালার চিপায় আমার মাথা আটকে আছে... আমার পুরো দেহ বিমানের ভিতরে আর মাথা বাহিরে... আমি আমার বউকে চিৎকার দিয়ে ডাকছি আমার মাথা ছুটানোর জন্য... আমি হাত পা ছুড়াছুড়ি করছি আতংকে..!!

.

মুহূর্তেই চোখ খুলে দেখি বাসার লোকজন আমার বিচানার চারপাশে দাঁড়িয়ে আছে!! রাতে হালকা ঠান্ডা লগছিলো বলে মায়ের সেলাই করা পাতলা কাঁথাটা গায়ে দিয়ে ঘুমিয়েছিলাম....

হঠাৎ মা পাশ থেকে চিৎকার দিয়ে বলতেছে, "একি!! কাঁথা ছিড়লো কিভাবে শুভ!!"

আমি ভ্যাবাচেকা হয়ে মাকে মাথা নাড়িয়ে "জানিনা" সূচক ইংগিত করলাম..

মা আবারও বললেন, " জানিসনা তা নাহয় মানলাম, কিন্তু তুই এই ছেড়া অংশের ভিতরে মাথা ঢুকিয়ে শুয়ে আছিস কেন! কি হইছে বাবা তোর?!"

. . . আমি কিছু ভেবে না পেয়ে বললাম, "বিমানের জানালায় মাথা আটকে গেছিলো.. তোমার ছেলে জীবিত ফিরে এসেছে এটাই বেশি, শুকরগুজার করো!"


এই বলে ব্রাশ নিয়ে ওয়াশরুমে চলে গেলাম... বসে বসে ভাবালাম, "মানুষ ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখে আর আমি কাঁথা ছিড়ে বিমানের জানালায় মাথা আটকিয়ে দিলাম! এইটা কোন কথা?!?!

. . ওয়াশরুম থেকে বের হতে না হতেই আমার ছোট্ট ভাগনীটা আমার কাছে এসে জিজ্ঞেস করছে, "মামা! মামা! প্রণয়ার আম্মুটা কে, যাকে তুমি ঘুমের মধ্যে ডাকছিলা?"

মাথা তুলে দেখি সবাই আমার দিকে চোখ বড় বড় করে তাকিয়ে আছে, যেন আমি বিলুপ্ত ডায়নোসরের সহোদর কেউ, আজই পৃথিবীতে এসেছি!!

...................................................................

ফেসবুকে আমিঃ http://www.facebook.com/zrshuvoo

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৫৭

টাকাওয়ালা বলেছেন: পিরামিড, নিউজল্যান্ড, চায়নাল্যান্ড এসব হলো ভ্রম; মূলত বিয়ে করার সোলেমানী সিগন্যাল দেয়া হচ্ছে আপনাকে

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২৮

জে আর শুভ বলেছেন: হা হা

২| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১১

রাজীব নুর বলেছেন: স্বপ্ন দেখা ভালো।
আরও স্বপ্ন দেখুন।

০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ১০:২৯

জে আর শুভ বলেছেন: জ্বি ভাই

৩| ০৬ ই নভেম্বর, ২০১৮ রাত ৯:১১

রাজীব নুর বলেছেন: স্বপ্ন দেখা ভালো।
আরও স্বপ্ন দেখুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.