নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমিতো এমনই ।

আকাশ_পাগলা

আমি রিজভান হাসান। ডাক নাম আকাশ আর ব্লগ নিক আকাশ_পাগলা নিয়ে চলছি বেশ কিছু বছর। আমার স্থায়ী ঠিকানা হল http://wings.rizvanhasan.com । আমন্ত্রণ রইল। সারাটাদিন অনেক কারণে বাধ্য হয়ে আর্টিফিশিয়াল সুশীল ভড়ং ধরে রাখতে হয়। ব্লগে আসি তাই হাঁফ ছাড়তে। এভাবেই তাই ব্লগটা এখন নেশা। দরকার হলে উচিৎ কথা বলে আজীবনের জন্য ব্যন হয়ে যাবো, কিন্তু কখনও সুশীল ভাব নিতে চাই না। বাস্তবে যেই দোষে মানুষকে বলি, "সবারই নৈতিক ব্যাপারগুলো খেয়াল রাখা উচিত।" ব্লগে এসে সেই ব্যক্তিকে সেই দোষেই বলতে চাই, "আইজকা তোরে খাইছি। তুই কত বড় হ্যাডম আইজকা দেখুম!" এমনটা ভাবার কারণ নাই যে, মনিটরের ভিতরেই শুধু গলাবাজী করি। সবখানেই আমি প্রতিবাদী চরিত্রগুলোর প্রতিনিধিত্ব করতে চাই। কিন্তু আমরা আসলে স্বপ্নে না সমাজে বাস করি, তাই সবখানে আর পেরে উঠি না। আমার শাস্তি যে অনেকের কষ্ট। কিন্তু যখনই সুযোগ পাই ফুঁসে উঠি, ফুঁসে উঠতে চাই। একদিন ঠিক দাঁড়িয়ে যাবো সবার মাথার উপর, তখন আর কেউ আটকাতে পারবে না। (আমার অনুমতি ছাড়া আমার কোন পোস্ট বা পোস্টের অংশবিশেষ অন্য কোথাও ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ)

আকাশ_পাগলা › বিস্তারিত পোস্টঃ

Despicable Me 2 - রিভিউ

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১১:২৫

Despicable Me 2 দেখলাম, সিনেপ্লেক্সে ৩ডি তে।









১ম পার্ট এ ক্যারাকটার গুলো ডেভেলপ হয়েছিলো, সেই হিসেবে আগে দেখা থাকলে ভালো। তব এদেখা না থাকলেও ক্ষতি নেই। গ্রু - এক্স ভিলেইন (যে বর্তমানে স্নেহময়ী পালকপিতা ৩টা কিউট মেয়ের) এখন জেলির ব্যবসা করতেসে। কিন্তু এন্টি ভিলেইন লিগের দরকার হয়ে দাঁড়ায় তাকে। এজেন্ট লুসির চেষ্টায় সে শেষমেষ জয়েন করে। কিছু লোক সাসপেক্ট, এদের মধ্যে কেউ একজন ভিলেইন। তাদের থেকে গ্রু কে বলতে হবে যে কে সেই ! যেহেতু ও আগে ভিলেইন ছিলো, তাই বলতে পারবে হয়ত। গ্রু গেলো, সবাইকে দেখলো। শেষ, সে বুঝে গেলো যে অমুক তমুক ভিলেইন না। কিন্তু কিভাবে?

সেই প্রশ্নের উত্তর জানতে হলে মুভিটা দেখে নিজে চেষ্টা করতে পারেন। আমি এখনও চেষ্টাই করতাসি। পেলামনা এনসার।



দেখার অনুভূতি হলো - মোটামুটির একটু নিচে। শুরুর দিকে বোর হয়ে যাচ্ছিলাম। মূল কাহিনীর সাথে এত ফালতু এক্ট, খুব প্যারা লাগতেসিলো। মূল কাহিনীর ত ১টা বিন্দু টুইস্ট নাই। তবে আশেপাশের বাড়তি এক্টস মুভিটাকে টেনে নিয়ে গেছে শেষ পর্যন্ত।



** এনিমেটেড মুভি দর্শকদের স্টার অভিনেতা নেত্রী, সেক্সি মেয়ে দিয়ে টানতে পারে না। এই মুভিগুলা টেনে রাখে অসাধারণ ভিজুয়াল ইম্প্রেশান, সুন্দর প্লট, আনকমন কাহিনী, ফানি ডায়লগ দিয়ে। ফানি ডায়লগ ছাড়া এই মুভিতে আর কিছুই ছিলো না।



১) গ্রু ভিলেনকে খুঁজে বের করসে কারণ সে আগে একে দেখসে কোন এককালে। আর এমনি এমনি বুঝছে যে অমুক তমুক আসলে ভিলেন না। এখানে বুদ্ধির কোন ছাপ নাই,মূল কাহিনীর কোন টুইস্ট নাই।



২) এজেন্ট লুইস দেখতে সুন্দর না। এনিমেটেড ক্যারাকটার তাও লিড নাইকা যদি দেখতে পাপাই এর অলিভের মত হয়, আর পুরো মুভি জুড়ে ঢং করে তাহলে ধৈর্যে কুলায় না। ব্যাপক বিরক্ত আমি। শুধু তার ঢং আর ঢং।



৩) বেশ কিছু ফানি জায়গা আছে। ফানি ভিজুয়াল ইমপ্রেশান আছে। কিন্তু ওভারল ভিজুয়াল ইম্প্রেশানটা বোরিং। চিকন চিকন পা, বড়ো মাথা নাকের শরীর, কুৎসিত লোম অলা শরীর, বোরিং কস্টিউম - এসবই কী এনিমেশনকে চাইল্ডিশ করার জন্যে করা? নাকি ফানি করার জন্যে করা? যেই জন্যেই হোক নিঃসন্দেহে ব্যর্থ। পুরোপুরি ব্যর্থ। বাচ্চাদের, টিনএইজদের অনেক কমডি আছে যেখানে এধরণের ড্রয়িং লাগে না।

আমি প্রচুর এনিমেশান দেখি, শুধু হলিউড না। জাপান, ব্রাজিল, ফ্রান্স সহ অন্যান্য দেশের। শুধু হলিউডেই এইসব ফাজলামি দেখা যায়।



৪) ভিলেইনটা ক্যানো ভিলেইন ? মানে এত কিছু ও ক্যান করে? কখনই ওকে ভিলেন লাগে নাই।



৫) শেষে নায়িকাকে মারার জন্য এত রকেট মকেট ম্যানেজ করে ক্যান? গুলি করলে কী হইত? ও না ভিলেইন ?



৬) ফানি ডায়লগ ছিলো। হাসছি অনেক খানে। তবে, বুদ্ধিদীপ্ত ডায়লগ ছিলো না।



৭) ফ্রেঞ্চ টোনে নায়ক গ্রু এর ইংলিশ বলানোর দরকারটা কী? বিরক্ত লাগে। শটিভ ক্যারেলকে দিয়ে করানোর দরকারটা কী? চরিত্রটার জন্মই হইসে এডাম স্যান্ডলারের জন্যে। ওর ভয়েসে অসাম মানাতো। আর এই টোন দেয়াটা আদৌ খুব দরকার হলে এন্টোনিও ব্যান্ডারাসকে টানতে পারত। পুসি (বিলাই) ইন বুটস এ ওকে দারুণ লাগসিলো।



৮ ) আর মিনিয়নস !! সবচেয়ে বড়ো আকর্ষণ মুভির। বেশিরভাগ ক্ষেত্রেই আরোপিত ভাড়ামো করে গেছে। দুয়েকটা জায়গায় মজা পাইসি। তবে আরোপিত ভাঁড়ামো থেকে এরা বের হতে পারে নি।



কী মুভি ! প্লট কমন, নায়িকা ব্যর্থ, ভিলেইন ব্যর্থ, কাহিনী হালকা, থ্রিল নাই, কাউকে দেখেও আরাম লাগে না। শুধু কিছু ফানি ডায়লগ। শেষ। সিনেপ্লেক্সে দেখার মত না। তবে ঘরে বসে ডিভিডি রিপ দেখলে কোন মতে টাইম কাটবে।



ইদানীং দেখলাম এইটা নতুন হাইপ, মানুষের থেকে শুনে শুনে অনেকেই এনিমেশনের উদীয়মান ফ্যান। কিন্তু উনারা ঠিক বুঝেন না যে, এই এনিমেশন আর সেই এনিমেশন এক না! আমরা যেই এনিমেশনের ডাই হার্ড ফ্যান সেগুলো টিনএইজ থেকে ম্যাচিউর দের জন্য করা। জটিল কাহিনী, সেক্স, ভায়োলেন্সে ভরপুর। সে যাই হোক, নতুন হাইপের উপর ভর করে Despicable Me 2 অবভিয়াসলি ওভার রেটেড।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৪৫

দ্য রেড ব্যারন বলেছেন: " আমরা যেই এনিমেশনের ডাই হার্ড ফ্যান সেগুলো টিনএইজ থেকে ম্যাচিউর দের জন্য করা। জটিল কাহিনী, সেক্স, ভায়োলেন্সে ভরপুর।"

আপনার রিভিউ পড়ে শুরুতে একটু হতাশ হয়েছিলাম, উপরের লাইন পড়ে বুঝলাম হতাশ হবার কিছু নেই।

একটা কথা বলি, মাইন্ড করবেন না। আকাশে তোলা প্রশংসা আর পাতালে পোতা সমালোচনা- এই দুইটার কোনটারেই রিভিউ বলে না। সত্যিকারের রিভিউ করতে মেধা জিনিসটার খুব দরকার।

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৩

আকাশ_পাগলা বলেছেন: আমার যেমন লাগে আমি তেমনই বলবো।
কোন প্রাতিষ্ঠানিক সংজ্ঞায় রিভিউ দিতে আমার ঠেকা পড়ে নাই। এই থেকে এক পয়সা লাভ নাই আমার, তাই না? ওরাও ত আমাকে রিকোয়েস্ট করে নাই।

সুতরাং, আমার কাছে তাল গাছে উঠানোর মত হলে উঠাবো, ম্যানহোলে ফালানোর মত হলে ফালাবো। এখন সেটা রিভিউর জাতে পড়ুক নাই পড়ুক - আমার তাতে কী !

২| ২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৪৭

টেস্টিং সল্ট বলেছেন: ফ্রেঞ্চ না গ্রু এর অ্যাকসেন্ট ইটালিয়ান -_-

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৩

আকাশ_পাগলা বলেছেন: যেটাই হোক।
লাভটা কি হল ?

৩| ২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১২

লোহিত বামন বলেছেন: চিকন চিকন পা, বড়ো মাথা নাকের শরীর, কুৎসিত লোম অলা শরীর, বোরিং কস্টিউম
ভাই কন কি?? এগুলা তো Despicable me এর সিগ্নেচার কস্টিউম। আর নায়িকার চেহারা আর ভয়েস দুইটাই আমার কাছে অনেক আপীইলিং লাগছে।
আর আপনি মিনিয়নদের কাজকর্ম কে আরোপিত ভাঁড়ামো কইছেন শুনলে অনেক মানুষই লাঠি নিয়া মারতে আসবে। সাবধানে থাইকেন :P

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৫

আকাশ_পাগলা বলেছেন: আহা, সিগ্নেচার বুঝলাম।

কিন্তু সেটার লাভ হলো কী? বা টার্গেট টা কী?

নায়িকার চেহারা আর ভয়েস আপনার কাছে আসলেই আপিলিং লাগছে? আমার ত এখন নিজেকে বেকুব মনে হইতাসে। তাইলে আমি দেখলাম টা কী !

ভালো না লাগলে এখন মিনিয়নদের জোর করে ভালো বলবো ক্যামনে বলেন ? একটু ক্লাসিক ফানি না হলে আমার হাসি আসে না। বেশি ভালো জিনিস দেখে ফেললে, মোটামুটি জিনিস গুলা উপভোগ করা যায় না। আমি সেই লাইনে ধরা খায়া গেসি।

৪| ২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১:০৭

আজিজুল হাকিম শাওন বলেছেন: আমি প্রচুর এনিমেশান দেখি, শুধু হলিউড না। জাপান, ব্রাজিল, ফ্রান্স সহ অন্যান্য দেশের।
এছাড়া আপনার আর কোন যোগ্যতাই নাই রিভিউ লেখার। মিনিয়নদের ভাড়ামো আরোপিত-আর সেটাই মুভিটা হিট হবার প্রধান কারন। আপনার উর্বর মস্তিষ্ক সেটা অপছন্দ করবে, সেটাই স্বাভাবিক

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:১৮

আকাশ_পাগলা বলেছেন: আমি রিভিউ লিখি নাই, নিজস্ব মতামত দিসি ব্রাদার।

কাহিনী ওখানে যা হইসে, আমি তাই লিখসি। আমি ত কমিয়ে বাড়িয়ে বলতে পারবো না। তাই না? সেই কাহিনীতে না আছে টুইস্ট না আছে কোন ইন্টারেস্টিং সাইড। না আছে খুব বুদ্ধিদীপ্ত কোন আচরণ।

হিট হওয়া এক জিনিস আর ভালো হওয়া আরেক জিনিস। হিট মুভি আপনার ভালো লাগলে হিন্দি মুভি ক্রিশ দেখতে পারেন। এরপর ওদের অস্কার দেয়া উচিত এমন বিষয়ে ব্লগ লিখতে পারেন।

৫| ২৭ শে আগস্ট, ২০১৩ রাত ৩:০৭

এস আর সজল বলেছেন: রিভিও পড়ে শুধু এই একটা জিনিসই মাথায় আসলো

২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১০:২১

আকাশ_পাগলা বলেছেন: ভাল না লাগলে জোর করে নিজেকে কীভাবে ভালো লাগাবো ?

হলে কিছু পোলাপান পিছন থেকে এমন ভাবে হাসতেছিলো, মনে হচ্ছিলো যেনো পেইড ! মাইনষের যে কেনো এমন লাগে বুঝলাম না।

আমারই বা ক্যান এমন লাগলো, সেইটাই ভাবতাসি।
তবে, আমার যেমনই লাগুক আসল কাহিনী যে টুইস্ট ছাড়া, ভিলেইন রে যে ভিলেইন লাগে নাই, নায়িকা যে পুরা বোরিং এডি যে মিছা না তা আমি পুরা শিওর। সেটা যে যাই বলুক।

৬| ২৭ শে আগস্ট, ২০১৩ রাত ১১:১৭

দ্য রেড ব্যারন বলেছেন: লেখক বলেছেন: আমি রিভিউ লিখি নাই, নিজস্ব মতামত দিসি ব্রাদার

শিরোনামঃ Despicable Me 2 - রিভিউ


- কনফ্লিকটিং হইল না ব্যাপারটা? আমরা আমজনতা আপনার মত জ্ঞানীগুণী মানুষের লেখা রিভিউ (শিরোনাম অনুসারে) পড়ে শেষে কমেন্টে এসে আবিস্কার করি এইটা নাকি রিভিউ না। /:) /:) /:)

তবে এটাও ঠিক, আপনার পোস্ট আপনি কনফ্লিকটিং লিখবেন না সঠিক লিখবেন সেটা নিতান্তই আপনার রুচি আর মেধার ব্যাপার। তবে শেষ প্যারাটাও একটু কেমন যেন হয়ে গেল। আপনি লিখেছেন-

"ইদানীং দেখলাম এইটা নতুন হাইপ, মানুষের থেকে শুনে শুনে অনেকেই এনিমেশনের উদীয়মান ফ্যান। কিন্তু উনারা ঠিক বুঝেন না যে, এই এনিমেশন আর সেই এনিমেশন এক না! আমরা যেই এনিমেশনের ডাই হার্ড ফ্যান সেগুলো টিনএইজ থেকে ম্যাচিউর দের জন্য করা। জটিল কাহিনী, সেক্স, ভায়োলেন্সে ভরপুর।"

উনারা ঠিক বুঝেন না? |-) |-) |-) |-) আপনি বুঝেন বলে তো মনে হচ্ছে না, কেউ ই আপনার পক্ষে কমেন্ট করে নাই এখানে, খেয়াল করেছেন আশা করি। আপনার কাছে তো ভাল অ্যানিমের সংজ্ঞা হচ্ছে "সেক্স, ভায়োলেন্সে ভরপুর", বঝাই যাচ্ছে এর বাইরে যেকোনো কিছু আপনার মাথার উপ্রে দিয়া যায় =p~ =p~ =p~ =p~ =p~

২৮ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৩৮

আকাশ_পাগলা বলেছেন: :( :( এভাবে ভাবি নাই।
নিজস্ব মতামত = ব্যক্তিগত রিভিউ। আমার ব্লগে আমার রিভিউ টাই আমার মতামত। এইটা ত প্রফেশনাল রিভিউ না। তাই না?

শুধু সেক্স ভায়োলেন্স না এর আগে যোগ করসি যে, জটিল কাহিনী। আর সেক্স ভায়োলেন্স দিয়ে বুঝাইসি ম্যাচিউরনেস। যেই কথাটা উপরে একটা কমেন্টে আসছে যে, মুভিটার সিগনেচার হচ্ছে চিকন পা আর বড়ো মাথা, এইটা আমার কাছে বিরক্ত লাগসে। আমি সেই ব্যাপারটা বুঝাতে চাইসি।

আমার রুচির সাথে আমার মেধা, তার উপর আমার মাথার উপ্রে দিয়া কী যায় - সেগুলা নিয়ে বসে থাকলে আপনাকে বুঝানো যাবে না। জোর করে যুদ্ধ করার কিছু নাই। মুভিটা আপনার ভাল্লাগলে ভালো। আমার ক্যান ভাল্লাগে নাই সেটা আমি পরিষ্কার করে বলসি।

কেউ আমার পক্ষে কমেন্ট করে নাই, আমি খেয়াল করসি। একই সাথে দেখসি এই কমেন্টের উপরে কেউ মুভিটার খুব ভালো কোন দিকও বলে নাই। যেটা বাকি মুভি থেকে একে উপরে উঠায়া দিসে।

২৮ শে আগস্ট, ২০১৩ রাত ১০:৫৭

আকাশ_পাগলা বলেছেন: সেক্স আর ভায়োলেন্স না, আমি আরও কিছু কথা লিখসিলাম। আপনার চোখে পড়লো না ক্যান বুঝলাম না। আমি লিখসি যে,

** এনিমেটেড মুভি দর্শকদের স্টার অভিনেতা নেত্রী, সেক্সি মেয়ে দিয়ে টানতে পারে না। এই মুভিগুলা টেনে রাখে অসাধারণ ভিজুয়াল ইম্প্রেশান, সুন্দর প্লট, আনকমন কাহিনী, ফানি ডায়লগ দিয়ে। ফানি ডায়লগ ছাড়া এই মুভিতে আর কিছুই ছিলো না

২৮ শে আগস্ট, ২০১৩ রাত ১০:৫৭

আকাশ_পাগলা বলেছেন: সেক্স আর ভায়োলেন্স না, আমি আরও কিছু কথা লিখসিলাম। আপনার চোখে পড়লো না ক্যান বুঝলাম না। আমি লিখসি যে,

** এনিমেটেড মুভি দর্শকদের স্টার অভিনেতা নেত্রী, সেক্সি মেয়ে দিয়ে টানতে পারে না। এই মুভিগুলা টেনে রাখে অসাধারণ ভিজুয়াল ইম্প্রেশান, সুন্দর প্লট, আনকমন কাহিনী, ফানি ডায়লগ দিয়ে। ফানি ডায়লগ ছাড়া এই মুভিতে আর কিছুই ছিলো না

৭| ২৮ শে আগস্ট, ২০১৩ রাত ১:০৫

টেস্টিং সল্ট বলেছেন: ** অ্যানিম আর অ্যানিমেশন এক না।

** আপনি মুভি স্পয়েল করেছেন স্পয়লার অ্যালার্ট না লিখেই। এইটা অত্যন্ত গর্হিত ব্যপার। আরেকজন দর্শকের আগ্রহ নষ্ট হয়।

২৮ শে আগস্ট, ২০১৩ রাত ৮:৪০

আকাশ_পাগলা বলেছেন: জানি।

নাহ, পুরা কাহিনী বলিনি ত। এতটুকু কাহিনী ত ডিভিডির পিছনের ফ্ল্যাপেই লেখা থাকে। স্পয়লার এলার্ট দেয়ার মত মনে হয় নাই।
তার উপরে এইটা বাংলাদেশি মুভি না যে কপিরাইটের ব্যাপার আছে। দেশি মুভি হলে ১০বার চিন্তা করতাম।

৮| ৩০ শে আগস্ট, ২০১৩ দুপুর ২:১৪

আপেল বেচুম বলেছেন: Despicable Me 2 আমারও ভাল লাগে নাই। প্রথম পর্বের তুলনায় এটা ভাল হয় নাই।

আমার ভাল লাগে নাই এটা বলাতে সবাই এমন ক্ষেপে উঠলে তো মুশকিল, সব সিনেমা ভাল নাও লাগতে পারে।

৩০ শে আগস্ট, ২০১৩ রাত ১০:৪৭

আকাশ_পাগলা বলেছেন: সবাই ক্ষেপে উঠলেও একটা জিনিস দেখেন, কেউ বলে নাই যে মুভির অমুক দিকটা খুব ভালো।
সবাই বলেছে খারাপ দিক গুলা বেশি খারাপ না।

বরং আমিই বলেছিলাম যে, মুভিতে ডায়লগ ভালো আছে, মানে বেশি ফানি অনেক ডায়লগ আছে।

৯| ১৯ শে নভেম্বর, ২০১৩ রাত ১২:২১

সুস্ময় পাল বলেছেন:

Despicable Me - কথাটা মনে হয় মানুষজনের খুব পছন্দ! হয়ত বা সেজন্যই এরকম একটা সাধারণ গোছের মুভি নিয়ে সকলে খুব মাতামাতি করল। /:)

ওয়ান দেখা ছিল। মোটামুটি। ভিলেইন আরো শক্তিশালী করলে আরেকটু বেশি মজা পেতাম। টু-তে অবশ্য ভিলেইনের পরিধি বাড়িয়েছে, তার শক্তির প্রদর্শনী ছিল বেশি। আবার এই ভিলেইন ক্যারেক্টারটা নিয়েই আরো কাজ করার সুযোগ ছিল। শপিং মলে ত মনে হয় ৭ জন ছিল ব্যবসায়ী। গ্রু গোড়ার দিকে যাকে সাসপেক্ট করল, সেই মূল হোতা হয়ে গেল! ধুস্‌! /:) /:)

DM কে পছন্দ করার পেছনে সম্ভবত মিনিয়নসগুলো দায়ি। এই প্ল্যানটা ভাল ছিল। আর ওয়ানের সাকসেসের পর মনে হয় নির্মাতারা ধরতে পেরেছিল মিনিয়ন্সের থিমটা হিট করেছে বেশি। সেজন্যই টু-তে তাদেরও আলাদা প্রাধান্য ছিল। কিছু শর্টফিল্মও হল তাদের নিয়ে, দেখেছেন ওগুলা?

যাই হোক। DM II কে খোঁচা মারায় দেখলাম কিছু পাবলিক রেগে গেছে আপনার উপর। আমার কাছেও অবশ্য ভালো লাগে নাই। দিনকে দিন হলিউডের অ্যানিমেশান সাধারণ হয়ে যাচ্ছে, কাহিনিতে বৈচিত্রতা নাই। পাবলিক যেহেতু এগুলাই খাচ্ছে, তাই মনে হয় একই ধাঁচের মুভি আমাদের আরো কিছু বছর দেখে যেতে হবে। :| :-/ :(

ভাল কথা। আপনার পছন্দের কিছু Animation movie'র নাম বলুন - যে কোন দেশেরই হোক, আপত্তি নাই। আপনার ত মনে হয় একটা পোস্ট ছিল কিছু animation movie'র উপর, ২০১১ সালের সম্ভবত।

আর আপনার ফেবু আইডি কি শেয়ার করা যাবে? :)

১৯ শে নভেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৪

আকাশ_পাগলা বলেছেন: শুধু কী এখানে ! ফেসবুকে ত আমাকে খেয়ে ফেলছে মানুষজন। তারা নাকি এত ভাল মুভি কমই দেখেছে :(
সিনেমাখোরদের গ্রুপে শেয়ার করেছিলাম।

সাতোশি কন এর ডিরেকশানে যত মুভি আছে, সব গুলোই আমার পছন্দের টপ লিস্টে। আপাতত চট করে অন্য কোন নাম মনে পড়ছে না। হলিউডের মধ্যে সার্ফস আপ, আপ, বোল্ট, শ্রেক আমার মোটামুটি পছন্দের ছিলো।

https://www.facebook.com/aakashtalukdar
দেখা হবে ফেবুতে :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.