নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আলাপচারী প্রহর

আলাপচারী প্রহর › বিস্তারিত পোস্টঃ

কীর্তি

০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৪:৪২

ঈশান বায়ূ অগ্নি নৈঋত ২০২২/০৭

কীর্তি

চীনা প্রবাদঃ তোমার সারাজীবনের অবদান লোকে ভুলে যায়; তোমার শেষ কীর্তি মনে রাখে।

ডেল কার্ণেগী সারাজীবন উদ্দীপনা, আশাবাদের "কোট" করে গেলেন, শোনা যায় চরম হতাশায় আত্মহত্যা করেছিলেন।

এলভিস প্রিসলি তারুণ্যের আনন্দের প্রতীক ছিলেন, ডিপ্রেশনে মারা গেলেল।

মাইকেল জ্যাকসন, এলভিস প্রিসলির মেয়ের জামাই, উদ্দাম তারুণ্যের গায়ক। গীত গানের শেষ ছিল না, বিত্ত বৈভবেরও শেষ ছিল না। "শেতাঙ্গ" হওয়ার অস্বাভাবিক বাসনায় অবসেশনে, হতাশায় করুণ মৃত্যু।

মার্লোন ব্রান্ডো থিয়েটার ঘরানার বাইরের অভিনয় শৈলি দিয়ে দুনিয়া মাতিয়েছেন। সেই সময়ের রক্ষণশীল সমাজে তাঁর রগরগে সমকামী যৌনতার ছবি বের হয়ে অভিনয় জীবন ঝরঝরে হয়ে গেল।

রবিন উইলিয়ামস সদা হাস্যজ্বল নায়কটি গভীর বিষাদে আত্মহত্যা করেছিলেন।

স্যার এলটন জন গগনচুম্বী জনপ্রিয় গায়ক। সমকামী ঘোষণা দিয়ে মেইনস্ট্রিম জনতা থেকে দূরে চলে গেলেন।

প্রিন্স চার্লস মুসলিম বিশ্বের সাথে গভীর যোগাযোগ আর কুরআনের উপর পড়াশুনা তাঁর সিংহাসনের আরোহনে বিশ্ব রাজনীতির নয়া মেরুকরণ হতে পারতো। তাঁর বিকৃত যৌনাচার, সমকাম আর বির্পযস্ত দাম্পত্য তাঁকে সিংহাসন থেকে দূরে সরিয়ে দিলো।

বঙ্গবীর কাদের সিদ্দিকী ছিলেন কাদেরীয়া বাহিনীর প্রধান। আর ১ সপ্তাহ যুদ্ধ চলতে থাকলে কাদের সিদ্দিকী ঢাকা দখল করতে পারতেন। ভারতীয় বাহিনীর সাহায্য ছাড়াই দেশ স্বাধীন হতো। ইতিহাস অন্যভাবে লেখা হতো। উড়ে এসে জুড়ে বসা সভাপতির সাথে রেষারেষিতে দল থেকে বিতাড়িত। রাজনৈতিক ক্যারিয়ার প্রায় শেষ।

ভূপেণ হাজারিকা সারাজীবন বাম রাজনীতি করে, সর্বহারার জন্য কেঁদে কেঁদে গান গেয়ে মানুষের অন্তরে গেঁথে গেলেন। সংসদ সদস্য হবার লোভে বর্ণবাদী বিজেপির কোলে গিয়ে বসলেন। বিজেপির টিকেটে নির্বাচনে গেলেন, নির্বাচনে হারলেন। বর্ণময় জীবন বর্ণহীন হয়ে গেলো। তাঁর গানগুলো এখন পরিহাসের মতো শোনায়।

বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান ?!?!?!

মন্তব্য ৮ টি রেটিং +২/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৪:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: সবাইকে মরতেই হবে। মৃত্যুই শেষ পরিণতি।

২| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৫:২১

কামাল৮০ বলেছেন: কি বুঝাতে চাইছেন?

০৪ ঠা জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:০৩

আলাপচারী প্রহর বলেছেন: বক্তব্য পরিস্কার।
শেখ মুজিবের ভাবমূর্তি শেষ।

৩| ০৪ ঠা জুলাই, ২০২২ বিকাল ৫:৩৮

অর্ক বলেছেন: চীনা প্রবাদাটা ভুল। স্বাভাবিকভাবে আপনার এ লেখাও ভুল ধারণার ওপর তৈরি। বেশকিছু তথ্যগত ভুলও অত্যন্ত দৃষ্টিকটু। মানুষ তার কাজের মাধ্যমেই অমরত্ব লাভ করে।

*ডেল কার্নেগী শেষ জীবনে বিভিন্ন অসুখ বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। অসুখের জন্য প্রচণ্ড কষ্ট হতো তার। সে সময় চিকিৎসা সেবা এতো আধুনিক ছিলো না। শুধু হতাশার কারণে আত্মহত্যা নয়। বহুবার দেশের পত্রপত্রিকায় পড়েছি, অসুখের তীব্র ব্যথা সইতে না পেরে এখানে সেখানে বৃদ্ধের আত্মহত্যা।

*এলভিস প্রেসলির মৃত্যুটা আজ অব্দি রহস্যময়। কিন্তু ডিপ্রেশনে মারা যাওয়ার দাবি ভীষণভাবে হাস্যকর। মৃত্যুর আগেও এক অভিনেত্রী প্রেমিকার সঙ্গে আনন্দে সময় কাটাচ্ছিলেন। ভুল তথ্য।

*মাইকেল জ্যাকসন মারা যাওয়ার কমপক্ষে পনেরো বছর আগে প্লাস্টিক সার্জারি করে সাদা চামড়ায় আবৃত করেন নিজেকে। আগাগোড়া ভুল তথ্য এখানেও। মাইকেল জ্যাকসনের মৃত্যুতেও তদন্ত হয়েছিলো। ইন্টারনেটে একটু দেখে নিবেন। বাকিগুলোতেও কমবেশি ভুল শুধু ভুল। কাল্পনিক তথ্য সব! হে হে হে।


ধন্যবাদ।

০৪ ঠা জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:১০

আলাপচারী প্রহর বলেছেন: অর্কঃ ভিন্ন মত স্বাগতম।
আমি আমার বক্তব্যে অটল আছি।
আমার ঈঙ্গিতেও অটল আছি।
আপনার তথ্য ধুয়ে শরবত খান।

৪| ০৪ ঠা জুলাই, ২০২২ সন্ধ্যা ৬:১৮

রাজীব নুর বলেছেন: একমত নই।

৫| ০৫ ই জুলাই, ২০২২ রাত ১:৩৫

কলাবাগান১ বলেছেন: বঙ্গবন্ধু নামটাই জামাতি-রাজাকার দের গালে চপোটাগাত, তাই মনের মনে সুখ অনুভব করে এটা ভেবেই বাংগালী জাতির মন থেকে মুছে ফেলা গেছে...।মুছে তো নাই যেটা জামাতি-রাজাকার রা উনাকে হত্যা করার পর চেস্টা করেছিল, ফিরে এসেছে ১০০ গুন বেশী হয়ে।

৬| ০৫ ই জুলাই, ২০২২ দুপুর ২:৩৩

কোনেরোসা বলেছেন: মার দাংগা ভিন্নমত

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.