নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"সেকি অন্য তত্ত্ব মানে, মানুষতত্ত্ব যার সত্য হয় মনে\" https://www.facebook.com/ajoblinkon.official

আজব লিংকন

সহজ মানুষ

আজব লিংকন › বিস্তারিত পোস্টঃ

পুলিশ চোরের প্রেমে পড়েছে

১২ ই আগস্ট, ২০২১ রাত ১২:৪২

কাল থেকে নিউজ ফিডে ভেসে বেড়াচ্ছে একজন পুলিশ কর্মকর্তা এ,ডি,সি গোলাম সাকলায়েন শিথিলের জন্মদিন উজ্জাপনের ভাইরাল ভিডিও ক্লিপ। নিউজ ফিড স্ক্রোল করার সময়কার অনুভূতি যদি বলি, আরে এরা কারা, ক্যোঁৎথেকে এলো এরা? আর বিষয়টি কি দেখতে গিয়েই ঘটলো যত বিপত্তি, যা দেখে আমি শিহরিত।
কোলকাতার সেই সিনেমার গানের কথা মনে পরে গেল, "ওরে বাঁচাও আমায় সুন্দরী চোর মনের ফাঁদে ঢুকেছে। পুলিশ চোরের প্রেমে পড়েছে...ও দারোগা।"
বর্তমান অবস্থা যা দাঁড়িয়েছে তাতে কোনটা সিনেমার কাহিনী, কোনটা বাস্তব আর কোনটা নাটক তা বুঝতে বেশ বেগ পেতে হচ্ছে।

"মামলার তদন্ত থেকে প্রেম না কি প্রেমের ফাঁদে ফেলে তদন্ত নিজের পক্ষে করার পরিকল্পনা ?"

#ফ্যাক্ট'স:
#সাকলায়েন ঘটনার সময় দ্বায়িত্বরত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ গোয়েন্দা শাখার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার। এইচএসসি পরীক্ষার পরে যোগ দেন আই,এ,এস,এস,বি ৫৯ লং কোস মিলিটারী একাডেমিতে সেখানে খাপখাওয়াতে না পারায় সে থেকে বের হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে সমাজ বিজ্ঞান বিভাগে হন প্রথম স্থান অধিকারী। সেখানে থেকে পাশ করে বাংলাদেশের কৃষি উন্নয়ন ব্যাংকের পরীক্ষায় প্রথম, একইসময় টিকে যান সহকারী উপজেলা অফিসারের পরীক্ষায় সেখান থেকে ৩০ তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডার প্রথম স্থান অধিকারী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পান পি,পি,এম পদক ছাড়াও প্রশিক্ষণেও পেয়েছেন বেশ কিছু অ্যাওয়ার্ড।
সাকলায়েনের সহধর্মিণীও একজন বি,সি,এস ক্যাডার তাদের রয়েছে একজন সন্তান।

#পরীমনি ছোটবেলায় বাবা-মা হারিয়ে বড় হন নানা-নানি বাসায়। ক্লাস নাইনে থাকতে প্রেম করে পালিয়ে বিয়ে করেন। কলেজ পাশ করতে না করতেই বিবাহবিচ্ছেদ ঘটিয়ে শুরু করেন নাইকা হবার স্বপ্ন দেখা। মডেলিং ও সিনেমার জগতে প্রবেশে করে আরও দুটি বিয়ে করেন যার একটিও টিকে নি। বেশ কিছু সিনেমায় কাজ করেন যার মাঝে দুইটা হিট।
আর কি লিখবো এনের সমন্ধে, সার্চ করে ভাল কিছুই তো দেখি না! একটা মাল যার মাথায় সবসময় মাল ঘুরে। "মাল" না এটা আমার ভাষা না এটা পরীর নিজের ভাষা। এই মালের ব্যাকগ্রাউন্ড চামড়া শিল্পের পি,এইচ,ডি। দক্ষতার সাথে নিজের রূপ ও দেহ কে কাজে লাগিয়ে ক্ষমতাবান, ফাঁক্কিবাজ, চামড়ীবাজ ব্যাক্তিদের ব্যবহার করে হয়েছেন সমাজের উচু শ্রেণির একজন *৳%&£$ ।
"চাউল পুরান হইলে ভাতে বাড়ে,
নারী বারোভাতারি হইলে নেম ফেম টাকা বাড়ে।
- মুরুব্বি "

কয়েক বছরে কয়েকশত কোটি টাকার মালিক বনে যাওয়া এই নাইকার বর্তমান সম্পত্তির পরিমাণ কত তা তদন্তের শেষে জানা যাবে।

নোট :- বিষয়টা দেখে সত্যিই অবাক হয়েছি। এমন সব উচ্চপর্যায়ের অফিসারদের এমন সব কাজকর্মের জন্য পুরা আইন ব্যবস্থা আজ প্রতিটা সাধারণত মানুষের চোখে প্রশ্নবিদ্ধ। এদের কি সাজা হবে?

লেখা শেষে মুরুব্বিকে জিজ্ঞাসা করলাম,
কি মনে হয় মুরুব্বি, কে দোষী?
মুরুব্বি : সব দোষ সরকারের।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০২১ সকাল ১১:৩১

অক্পটে বলেছেন: ভালোই লিখেছেন। যেসব পতঙ্গেরা পরিমণির আগুনে ঝাপদিল এরাতো সাধারণ কেউ না। এদের তাকত সম্পর্কে আশাকরি মুরব্বী সবই জানেন। এরা সমাজে পরীমণি তৈরীর প্রধান কারিগর। আর এসব কারিগরদের পালন পোষণ করেন নজীরবিহীনবেনজিরগণ। একজন মানুষ যখন পরীমণি হয়ে যায় তখনতো তার জায়গায় জায়গায় গিয়ে ওয়াজ নসিতহত বা হাদিস ফেকাহ প্রচার করার কথানা। মদখোর মাগিবাজ কি এসমাজে কম আছে? পরীমণি মেকাররা কি ধরা ছোঁয়ার বাইরে নয়? মুরব্বী কি বলেন ভালকরে জিজ্ঞেস করলে দেখবেন সবদোষ পরীমণির নয়। আবাল বাঙ্গালীর চোখের সামনে পরীমণিকে ঝুলিয়ে দিয়ে সরকার অন্যকাজ সারছেন, ফোকাস পরীমণি!

২| ১২ ই আগস্ট, ২০২১ দুপুর ১২:১৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: আশ্চর্য্য লাগছে সাকলাইয়ের ভিডিওটা দেখে। তার বউ সন্তান এসব দেখে কী করে ঠিক থাকবে কে জানে। এত নোংরা মন কেন এসব পুরুষদের। :(

৩| ১২ ই আগস্ট, ২০২১ দুপুর ১:১৯

মুহাম্মাদ আতাউল্লাহ বলেছেন: আপনি সঠিক মন্তব্য করেছেন, আপনার মন্তব্যের সাথে আমি শতভাগ একমত। আমরা বাঙালিরা এতটাই আবাল যে, কোন একজনকে টার্গেট করে সরকার ইস্যু বানিয়ে দেশের মানুষকে সেই ইস্যুর দিকে মগ্ন রাখে।

আর যখন সেই ইস্যুর পিছনের লোক গুলোর নাম সামনে আসতে থাকে তখন প্রশাসন সেই ইস্যুকে টিস্যু দিয়ে ঢেকে ফেলার চেষ্টা করতে থাকে।
যে কারণে আমাদের সমাজে পরি মনিমেকার গুলো সব সময় পিছন থেকে যায়।

রাতে যারা পরিমনির গ্রাহক দিনে তারা পরীমনির বিচারক।


৪| ১২ ই আগস্ট, ২০২১ দুপুর ১:৩০

ফুয়াদের বাপ বলেছেন: শুধু সাকলাইন নয়, পুরুষদের বিরাট একটা অংশ সুযোগের অভাবে ভদ্র। পাজরে পরীমনি পেলে সততার মুখোশ বুড়িগঙ্গার কালো পানিতে চুবিয়ে নিজে ডুপ দেয় রমনীর ভলক্যানো আগ্নেয়গিরির গহরে।

স্ত্রী-সন্তান রেখে যারা রমনীর পাড়া বেড়ায় তাদের যেমন শাস্তি হওয়া উচিৎ তেমননি রান দেখিয়ে লোভের জালে ফেলে এমন রমনীদেরও শাস্তি হওয়া উচিৎ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.