নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

A J Khan Bablu

বাস্তবের সাথে ভার্চুয়াল আমি অনেক ক্ষেত্রেই অমিল। তাই কখনো ভুলেও ভার্চুয়াল জগতের এই আমাকে বাস্তবের সাথে মিলাতে বা তুলনা করতে যাবেন না। ধন্যবাদ।

A J Khan Bablu › বিস্তারিত পোস্টঃ

ভূমিকম্প

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১২:০৯

খাটের কাপাকাপিতে হঠাৎ ঘুম ভেঙ্গে গেল। উঠে বারবার ভাবছিলাম, আমি কি এতক্ষণ স্বপ্ন দেখেছি নাকি অন্য কিছু হচ্ছিল! শুধু মনে করতে চাচ্ছিলাম আমার কি তখন হুশ ছিল নাকি আমি ঘুমে ছিলাম। তবে কিছু একটা যে হয়েছে সেটা স্পষ্ট বুঝতে পারছিলাম। ভূমিকম্প যে এতো জোরে হতে পারে তা আমার ভাবনাতেই ছিল না। পরে ভাইয়া আর আব্বুর কথোপকথন থেকে বুঝলাম, কি এক মারাত্মক ভূমিকম্প হয়ে গেল! এবার সেদিনের ভূমিকম্প নিয়ে দুইটা মজার ঘটনা বলছি।
.
ফজরের নামাজে গেলাম, গিয়ে দেখি আমার মতন নতুন মুসল্লির আগমনই বেশি। :P সবাই এসে চুপচাপ বসে আছে। কেউ কোন আওয়াজ করছেনা। তবে সবার পেটেই ভূমিকম্পের কথাগুলোও কেবল কম্পিত হচ্ছিল। যেহেতু এখন নামাজের সময়, তাই কেউ কথা বলার সাহস পাচ্ছিল না।
তো এক মুরুব্বি হুট করে ভূমিকম্পের আলোচনা শুরু করে দিলেন। তাতে সবাই যে যার মতন, যার পেটে যা আছে তা শেয়ার করতেছিল। তো সেই মুরুব্বি নিজের কথাগুলো সব বলে শেষ করে এবার একটু ধমকের সাথেই বলে উঠলেন, আলোচনার অনেক সময় আছে, আগে নামাজ শেষ করেন!
উনার কথায় সবাই আবার চুপ হয়ে গেল। কিন্তু শুধু আমি মুরুব্বির চালাকিটা বুঝতে পেরে মনে মনে হেসে যাচ্ছিলাম। কারন আমি ভাল করেই জানি, মুরুব্বিও এতক্ষণ উনার পেটের কথাগুলাও না বলে থাকতে পারছিলেন না। ;)
.
ভূমিকম্পের আলোচনার মাঝে একজন বললেন, তিনি হঠাৎ ঘুম থেকে উঠেই যখন দেখলেন দরজা কেউ খুলে ফেলতেছে। তখন উনি একপ্রকার চিৎকার দিয়ে বলতেছিলেন, এই তুই ভেতরে ঢুকলি কিভাবে? তখন নাকি উনার স্ত্রী পাশ থেকে উঠে উনাকে থামিয়ে বললেন, আরেহ! কেউ দরজা খুলেনি, সেটা ভূমিকম্পে কাপছিল। :P

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ৩:৩১

ভুয়া মফিজ বলেছেন: চরম বিপদে যেমন সবাই আল্লাহকে স্মরণ করে, তেমনিভাবেই অনেকেরই মাথা ঠিকমতো কাজ করে না।

ভুমিকম্প আসলেই একটা ভয়াবহ ব্যাপার। :(

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:০১

A J Khan Bablu বলেছেন: হুম। ঠিক বলেছেন। তবে এটা গ্রাম্য অঞ্চলে তেমন আতংক সৃষ্টি করেনা। শহরে যতটা মানুষ আতংকিত হয়ে থাকে।

২| ১১ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০৮

রাজীব নুর বলেছেন: বিপদের সময় মাথা কাজ করে না

১১ ই জানুয়ারি, ২০১৯ রাত ১০:০১

A J Khan Bablu বলেছেন: হুম। :'(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.