নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি নৃত্য-পাগল ছন্দ আমি আপনার তালে নেচে যাই, আমি মুক্ত জীবনানন্দ।

মোগল সম্রাট

মানুষ মানুষের জন্য , জীবন জীবনের জন্য একটু সহানুভুতি কি মানুষ পেতে পারেনা...ও বন্ধু...

মোগল সম্রাট › বিস্তারিত পোস্টঃ

অনলাইনে পন্য ক্রেতা ও বিক্রেতাদের উদ্দেশ্যে সচেতনতা মূলক পোষ্ট।

১২ ই নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১৭

আজিজ সাহেব (ছদ্ননাম) বেসরকারী প্রতিষ্ঠানে চাকুরী করেন, মাস গেলে যে বেতন পায় তা মন্দ না। সংসার ভালো ভাবেই চলে। তবে মাস শেষে কোন টাকা জমানো যায়না। কোন অসুখ বিসুখ কিংবা জরুরী প্রয়োজনে টাকা পয়সার দরকার হলে অফিস কলিগ বা আত্নিয় বন্দ্ধুদের কাছ থেকে ধার কর্য করতে হয়। তার পর সেই ধার দেনা শোধ করতে হিমশিম খেতে হয় মাসের পর মাস। ছোট খাটো শখ কিংবা সাধ পুরন হয়না অনেক সময়ই।
নতুন একটা স্মার্ট ফোন কেনার শখ ছিলো আজিজ সাহেবের অনক দিনের। কিন্তু সাধ্যের কাছে সাধকে বিসর্জন দিতে হয়। তাই একদিন এক অনলাইন মার্কেটে সেকেন্ড হ্যান্ড আই ফোনের বিজ্ঞাপন দেখতে পেলেন এবং মোবাইল ফোনে বিক্রেতাকে কল দিয়ে ১৫ হাজার টাকায় আই ফোন কেনার জন্য রাজি হলেন। ফোন কিনে ৩/৪ মাস ব্যবহার করার পর একদিন ডাক্তারী পরীক্ষায় তার স্ত্রীর ক্যানসার ধরা পড়ল । চোখে মুখে অন্ধকার নেমে আসলো। ২টা কেমো দিতেই অনেক ধারদেনা করতে হয়েছে । তাই বাধ্য হয়ে শখের আই ফোনটা বিক্রি করতে হলো। কিন্তু বিপত্তি হলো এক সপ্তাহ পর। একদিন সকালে অফিস থেকে আজিজ সাহেব ডিবি পুলিশের হাতে গ্রেফতার হলেন, কারন তিনি যে মোবাইলটা অনলাইন মার্কেট থেকে কিনেছিলেন সেটা একজনের চুরি হয়ে যাওয়া মোবাইল। রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলো কিন্তু আজিজ সাহেব তে নির্বিকার সেই বিক্রেতার কোন ট্রেস তিনি করতে পারছেননা। তার পর অফিস কর্তৃপক্ষের সহায়তার জামিন নিয়ে অত্যান্ত টেনশনে দিন কাটাচ্ছেন তিনি ।

প্রিয় পাঠক, এই ঘটনাটা একদম আমার চোখের সামনে ঘটে চলা একটা অভিজ্ঞতা । তাই যারা হালের এই অনলাইন মার্কেটের ক্রেতা বা বিক্রেতা তাদের জন্য বলছি কোন পন্য কেনার সময় তার পুরোনো সব ইতিহাস জেনে এবং বিক্রেতার পরিচয়সহ ঠিকানা জেনে ও চিনে রাখবেন তাহলে হয়ত ভবিষ্যতের এই ধরনের অনাখাঙ্কিত ঘটনা থেকে কিছুটা রেহাই পেতে পারেন।

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.