নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশের একার পক্ষে দীর্ঘদিনের এই বোঝা বহন করা সম্ভব নয়

০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১২:৪৪


বিভিন্ন দাতা সংস্থা ও সংগঠন এবং স্থানীয় লোকজন বাংলাদেশে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিচ্ছেন।মিয়ানমারের পরিস্থিতি পর্যবেক্ষণকারী মানবাধিকার সংস্থাগুলো এবং বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গারা জানিয়েছেন অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের মাধ্যমে মিয়ানমারের সেনাবাহিনী মিয়ানমার থেকে রোহিঙ্গাদের বিতারিত করার চেষ্টা করছে। সংবাদের মাধ্যমে মিয়ানমারের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে সীমান্তের ওপার থেকে যা জানা যায় তা হল গত সপ্তাহে মঙডুর যেসব গ্রাম আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছিল সেখানে যেসব ঘরবাড়ি পুড়ে যায় নি সেগুলোকেও খুঁজে খুঁজে এখন পোড়ানো হচ্ছে যাতে কোনো রোহিঙ্গা তাদের গ্রামে আর আশ্রিত থাকতে না পারেন।তাছাড়াও যারা পালিয়ে পাহাড়ে তাবু করে আশ্রয় নিয়েছে তাদের সে আশ্রয়স্থলেও আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হচ্ছে এবং পলায়নরত রোহিঙ্গাদের গুলি করে হত্যা করা হচ্ছে। আর যারা পারছে জীবন বাঁচাতে পালিয়ে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করছে।মিয়ানমার থেকে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের আশ্রয় দেবার জন্য জাতিসংঘ এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা মানবিক আবেদন জানিয়ে আসছে তবে বাংলাদেশ বরাবরই জানিয়ে আসছে তাদের একার পক্ষে দীর্ঘদিনের এই বোঝা বহন করা সম্ভব নয়।
তাছাড়াও বাংলাদেশ যেমন একদিকে ছোট দরিদ্র দেশ তার ওপরে ২০১৭ সাল এবারের বর্নায় অনেক অর্থনীতি ক্ষয়ক্ষতি,এখন আমাদের নিজেদের দেশের উপরেই অনেক চাপ তার ওপর অসহায় রোহিঙ্গাদের সহযোগিতা করতে হচ্ছে । সব মিলিয়ে খতিয়ে দেখলে বা বিবেচনা করলে বাংলাদেশের পক্ষেই না শুধু আসলে এমন পরিস্থিতে কোন দেশের পক্ষেই এত বড় চাপ একার পক্ষে মেনে নেয়া সম্ভব না ।তাই বিশ্বের সকল দেশ থেকে এই সকল অসহায় রোহিঙ্গাদের পাশে দাড়াতে হবে এবং মানবিক সহায়তার হাত বাড়িয়ে দেয়ার আহবান থাকল ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ১:৩৭

ভ্রমরের ডানা বলেছেন:


একেবারে খাটি প্রসংগ তুলে এনেছেন। আবেগ দিয়ে তো সব হয়না.... সারা বিশ্বের সাহায্য ছাড়া একা বাংলাদেশের পক্ষে কিছু করা সম্ভব নয়..

০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:১৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: একা বাংলাদেশের পক্ষে কিছু করা সম্ভব নয় সকল দেশ এগিয়ে আসা প্রয়োজন

২| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৭ দুপুর ২:৪৩

ব্লগ মাস্টার বলেছেন: ভালো কথা বলেছেন সহমত ।

০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:১৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.