নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

আর কত রক্ত চান মিয়ান মারের সেনাবাহিনী নামের পাষন্তের রক্তে মাংসে গড়া মানুষেরা এবার দয়া করে বন্ধ করুন এই হত্যাযজ্ঞ ও নির্যাতন

০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ বিকাল ৫:১২


মিয়ানমারে সাম্প্রতিক সহিংসতায় সম্ভবত এক হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। তাদের মধ্যে রোহিঙ্গা মুসলমানদের সংখ্যাই সব থেকে বেশি। না এটা আমাদের কথা নয় এটা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন জাতিসংঘের বিশেষ প্রতিনিধি ইয়াংহি লি।দ্য হিন্দুস্তান টাইমস জানিয়েছে ।ইয়াংহি লি মিয়ানমারের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরেছেন । মিয়ানমারে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইয়াংহি লি বলেন নিহতের সংখ্যা এখন এক হাজার পেরিয়ে গেছে। তিনি আরো উল্লেখ্য করেছেন উভয় পক্ষের মানুষই মারা গেছে। তবে নিহতদের মধ্যে রোহিঙ্গারা বেশি।

শিশু সন্তান উসমানের সামনে তার মাকে হত্যা
ছয় বছর বয়সের রোহিঙ্গা শিশু উসমান সে বলছে তার মাকে তার চোখের সামনেই হত্যা করেছে মিয়ানমারের সেনাবাহিনী।শিশু উসমান এখনো সে তার বাবার খোঁজও জানে না । নানীর সঙ্গে টানা ১০ দিন পায়ে হেটে উসমান সীমান্ত পাড়ি দিয়ে প্রবেশ করছে বাংলাদেশে। বর্তমান তারা টেকনাফের একটি শরনার্থী শিবিরে আশ্রয় নিয়েছে।অন্যদিকে মিয়ানমারের রাখাইন রাজ্যে হত্যাযজ্ঞ এবং নির্যাতন যতো বাড়ছে চট্টগ্রাম মেডিকেলে ততই দীর্ঘ হচ্ছে পালিয়ে আসা গুলিবিদ্ধ এবং আগুনে ঝলসানো রোহিঙ্গাদের সংখ্যা। এই পর্যন্ত আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হয়েছে শিশু, নারী এবং বৃদ্ধসহ প্রায় ৭০ জনেরও বেশি রোহিঙ্গা। সেবা দিতে হিমশিম খেলেও মানবিক দৃষ্টিকোণ বিবেচনায় আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন চিকিৎসকরা। গুলিবিদ্ধ রোহিঙ্গা শিশু জোনায়েদ তার মাথার যন্ত্রণায় ছটফট করতে করতে ক্লান্ত হয়ে এক সময় ঘুমিয়ে গেছে। সৌভাগ্যক্রমে জোনায়েদ এবং তার বাবা বেঁচে গেলেও এখন তার সামনে অনিশ্চিত ভবিষ্যৎ।ছেলের বিছানায় একপাশে চোখে মুখে ভয় আর আতংকের ছাপ নিয়ে বসে আছেন বৃদ্ধ বাবা মাহমুদ নবী। জোনায়েদকে বাঁচাতে পারলেও তিনি জানেন না দেশে সেনাবাহিনীর নির্যাতনের মুখে ফেলে আসা তার অন্য ৭ সন্তান বেঁচে আছে নাকি তারা মরে গেছেন।আর কত রক্ত চান মিয়ান মারের সেনাবাহিনী নামের পাষন্তের রক্তে মাংসে গড়া মানুষেরা এবার দয়া করে বন্ধ করুন এই হত্যাযজ্ঞ ও নির্যাতন ।

ছবিগুলো বিভিন্ন বাংলা পত্রিকা থেকে সংগ্রহ করেছি

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৯ ই সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০১

ঠ্যঠা মফিজ বলেছেন: ধন্যবাদ হাসু ভাই ।

১০ ই সেপ্টেম্বর, ২০১৭ সকাল ৯:২৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.