নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

চট্টগ্রামে বিমান ছিনতাইয়ের চেষ্টার অবসান

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:২৫

বাংলাদেশ বিমানের নতুন উড়োজাহাজ ময়ূরপঙ্খীকে ছিনতাই করার চেষ্টায় জড়িত অস্ত্রধারীকে আটক করা হয়েছে। রোববার রাত সাড়ে ৭টার দিকে তাকে বিমান থেকে নামিয়ে আনা হয়। জিম্মি দশা থেকে উদ্ধার করা হয়েছে ২ কেবিন ক্রুকে। কমান্ডো অভিযান শুরুর প্রস্তুতির মধ্যেই বিমান থেকে নেমে আসতে রাজি হন ওই অস্ত্রধারী। বিমান বাহিনীর কর্মকর্তারা তার সাথে যোগাযোগ করে তাকে নেমে আসতে বলেন। এরপর তাকে আটক করা হয়। আর এরমধ্য দিয়েই টানা ২ ঘণ্টার জিম্মি দশার অবসান হলো। আটক অস্ত্রধারীকে জিজ্ঞাসাবাদ চলছে।ট্টগ্রাম থেকে দুবাই যাওয়ার পথে বিমানটি উড্ডয়নের পরপরই জরুরী অবতরণ করে। বিমানটি সন্ত্রাসীরা ছিনতাইয়ের চেষ্টা করেছিল বলে পুলিশ এবং আইন শৃংখলা বাহিনী সুত্রে জানাযায়।তবে বিমানে থাকা যাত্রীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আইন শৃংখলা বাহিনীর সুত্রে জানিয়েছে বিমানটির অভ্যন্তরে একজন অস্ত্রধারী এবং দুইজন ক্রু রয়েছে। বাংলাদেশ বিমানের বিজি-১৪৭ বোয়িং ৭৭৭টি সন্ধ্যা পৌনে ছয়টার দিকে ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার জন্য উড্ডয়ন করে। বিমানের অভ্যন্তরে থাকা সন্ত্রাসীর সাথে সরকারের উচ্চ পর্যায়ের যোগাযোগ করে আত্মসমার্পনের চেষ্টা চলছে বলে আইন শৃংখলা বাহিনী সুত্রে জানা গেছে। এ ঘটনার পরপরই চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরের সকল অপারেশনাল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে বিমান বন্দর সংলগ্ন সড়ক ।

মন্তব্য ২০ টি রেটিং +০/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৩৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: কমান্ডো অভিযানে ছিনতাইকারী নিহত। রাত পৌনে নয়টায় সেনাবাহিনীর পক্ষ থেকে ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৩৮

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: জে. রহমান জানান, লে. কর্নেল ইমরুলের নেতৃত্বে একটি সেনা কম্যান্ডো দল মাত্র আট মিনিটে অভিযান শেষ করে। তিনি জানান, এই কম্যান্ডো দলটিই ঢাকায় হলি আর্টিজান সন্ত্রাসী হামলার মোকাবেলায় অভিযান পরিচালনা করেছিল।
জে. রহমান জানান, নিহত যাত্রীটি বলেছিল, তার নাম মাহাদি। সে প্রধানমন্ত্রীএবং তার স্ত্রীর সাথে কথা বলতে চেয়েছিল।

সব কিছুই শুধুই ইতিহাস ;)

২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৪২

জুন বলেছেন: প্রতিটি মৃত্যুই তার আপনজনের কাছে মৃত্যুতুল্য হাসু মামা।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৪৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আপু আমার মনে হয় অনেক মৃত্যুই আছে,যা কিছু মানুষের কাম্য ;)

৩| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:০৮

জুন বলেছেন: হাসু মামা এই ব্যাক্তি তার কাজের যথাযথ শাস্তিই পেয়েছে। কারন তার এই বালখিল্য আচরনের কারনে আজ অনেক মানুষের জীবন বিপন্ন হতে পারতো। সে নাকি ঢালিউডের কোন নায়িকার ব্যার্থ প্রেমিকা :|

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৫

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হে হে হে আমি বলি জুন আপু আর তুমি বল হাসুমামু । তাহলে আমি কি তোমারে এখন খালাম্মা কইয়া ডাকমু ? ;)

৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:২২

মাহমুদুর রহমান বলেছেন: অবাক হলাম একটা বিষয় জেনে।এতো এতো নিরাপত্তা ব্যাবস্থা থাকতে ছেলেটা বন্দুক হাতে কিভাবে ভিতরে প্রবেশ করলো।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৭

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ভিতরেই কি বন্দুকের অভাব আছেনি । হয়ত আগেই সিষ্টেমে বন্দুক রেখেছিল। :)

৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ১। বন্দুক নি‌য়ে যাত্রীরা কি ভা‌বে প্র‌বেশ কর‌তে পারল? ২। মে‌রে ফেলা ঠিক হয়‌নি। এখন বের করা ক‌ঠিন হ‌বে। ভ‌বিষ্যত ঝু‌কিবহুল হ‌তে পা‌রে। মে‌রে ফেলা কোন সফল অ‌ভিযান হ‌তে পা‌রে না।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:০৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: প্রতিটা অভিযান শেষ হওনের আগেই অপরাধী খালাস ;)

৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: আমাদের দেশে সব সম্ভব।
দশ ট্রাক অস্ত্র ঢুকে যায়।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১৩

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: ধিক জানাই।

৭| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:৪৮

মা.হাসান বলেছেন: রাজীর ভাইয়ের বক্তব্যের সঙ্গে একমত। এর আগে মাননীয় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানকে ঘিরে নাশকতার চক্রান্ত হয়েছে। আমার ধারণা বি.এন.পি.-জামাত একাজে জড়িত ছিল। মাননীয় তথ্য মন্ত্রীর বক্তব্য আশা করছি।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হুম।

৮| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:৩৬

জুন বলেছেন: এখন শুনছি খেলনা পিস্তল :(
কেন করলো তা অজানাই থেকে গেলো আর তেমনি অজানা থাকলো পরিচয় নামটুকু ছাড়া।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১১

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সেটাই এখন বড় ভাবনার বিষয়।

৯| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৪:৫৮

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: যে-কোনো সন্ত্রাসী অভিযানে সন্ত্রাসীরা জানে তারা মৃত্যুর ঝুঁকি নিয়ে অভিযানে যাচ্ছে এবং যে-কোনো মুহূর্তেই তাদের মৃত্যু ঘটতে পারে। সন্ত্রাসী গ্রুপ যদি নিয়মিত /শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একজন সদস্যকেও হত্যা করতে পারে, সেটা তাদের ক্রেডিটে জমা হয় এবং তাদের মনোবল যেমন চাঞগা হয়, তেমনি নিয়মিত বাহিনীর মনোবল ভেঙে যায়, যা মেনে নেয়া জাতির পক্ষে কঠিন।

এখন জানা যাচ্ছে যে মাহিবির হাতে ছিল একটা খেলনা পিস্তল। কিন্তু সেনা অভিযান শুরুর আগে খবরে প্রচার পাচ্ছিল, লোকটার বুকে বোমা বাঁধা, সে উড়োজাহাজ উড়িয়ে দেয়ার হুমকি দিয়েছিল, এবং ককপিটে দুই রাউন্ড গুলিও ছুঁড়েছিল। এখন কথা হলো, এই কথাগুলো তো সত্যও হতে পারতো।

যে কোনো অপারেশনে টেরোরিস্টকে জীবিত উদ্ধারের সর্বোচ্চ চেষ্টা থাকে। এখানেও সেই চেষ্টা ছিল নিশ্চয়ই। সিকোয়েন্স অব অ্যাকশন কীরূপ ছিল তা আমাদের জানার উপায় নেই, কিন্তু এটা নিশ্চিত, পিস্তল তাক করে সেনা কমান্ডোদের দিকে টেরোরিস্ট দৌড়ে আসতে থাকলে যে আগে গুলি ছুঁড়বে জয় তার পক্ষেই থাকবে। জেনেশুনে কোনো কমান্ডোই এই সুযোগ টেরোরিস্টের হাতে ছেড়ে দিবে না- বাবা, তুই আগে গুলি কর, তারপর আমি করবো। যুদ্ধক্ষেত্রে এমন ঘটনার নজির আছে, এক এলএমজি দিয়ে একমাত্র সৈনিক অজস্র শত্রুসেনাকে হত্যা করেছে। মাহিদির হাতে পিস্তল বা অন্য কোনো অস্ত্র থাকলে অক্ষত মাহিবিকে উদ্ধারের জন্য অপেক্ষা করতে গেলে হয়ত অনেক কমান্ডোকেই প্রাণ দিতে হতো। তখন আমরা কমান্ডদের দিকে আঙুল তুলে বলতাম- তোমরা আমার --র কমান্ডো, যেমন পিলখানার ঘটনার জন্য আমরা সেনাবাহিনীকে দোষারোপ করে থাকি ঐখানে কমান্ডো অভিযানে যায় নি বলে।

আমাদের সমস্যা হলো দুই দিকে- ভালো করলেও সমস্যা, খারাপ করলেও সমস্যা, আর কিছু না করলেও সমস্যা।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:১৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: হুম।

১০| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৭:৫৭

প্রশ্নবোধক (?) বলেছেন: যুগেযুগে জজমিয়া ছিল আছে থাকবে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:১৪

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: সেটাই ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.