নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

:):):)(:(:(:হাসু মামা

:):):)(:(:(:হাসু মামা › বিস্তারিত পোস্টঃ

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম সাহেবর মৃত্যুতে আমরা ব্লগাররা গভীর শোকাহত

১৩ ই জুন, ২০২০ রাত ৯:১৫

মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২রা এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়। তার পিতা শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীএবং মাতা আমেনা মনসুর। পিতা মনসুর আলী ছিলেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক । পিতা মনসুর আলী মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশে সরকারের মন্ত্রী ছিলেন ।তিনি বাংলাদেশের তৃতীয় প্রধানমন্ত্রী ছিলেন।মোহাম্মদ নাসিম বাংলাদেশের একজন রাজনীতিবিদ ছিলেন। তিনি স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন। তিনি ১৯৯৬ সালেও স্বরাষ্ট্র, গৃহায়ন ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়াও তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং দলের মুখপাত্র হিসাবে ছিলেন।১৯৮৬, ১৯৯৬ ও ২০০১ সালেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন মোহাম্মদ নাসিম। পরবর্তীতে ২০১৪ সালে তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং ২০১৪ সালের ১২ জানুয়ারি মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ২০২০ সালের ১ জুন হাসপাতালে ভর্তি হন নাসিম। সেই দিনই তার কোভিড-১৯ পজিটিভ আসে ।
ঠিক এর চার দিন পর চিকিৎসার সময় তার ইন্ট্রাসেরিব্রাল রক্তক্ষরণ হয়েছিল।তারপর ৪ই জুন অবস্থার কিছুটা উন্নতি হয় তবে
পুনরায় ৫ই জুন ভোরে তিনি বড় ধরনের স্ট্রোক করেন। মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত অস্ত্রোপচার করে তাকে আইসিইউতে
রাখা হয়। তার চিকিৎসায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বাধীন সাত সদস্যের বোর্ড গঠিত হয়। এরপর দুই দফায় তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রাখা হয়েছিল। এর মধ্যে পরপর তিনবার নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস অনুপস্থিত পাওয়া যায়। ১২ই জুন পরপর কয়েকদিন স্থিতিশীল থাকার পরে পুনরায় অবস্থার অবনতি ঘটে। পরবর্তীতে ২০২০ সালের ১৩ই জুন ঢাকায় বেলা ১১টা ১০ মিনিটে তিনি শেষ নিঃস্বাস ত্যাগ করেন। পারিবারিক জীবনে মোহাম্মদ নাসিম বিবাহিত এবং তিন সন্তানের জনক ছিলেন।সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম সাহেবর মৃত্যুতে আমরা ব্লগাররা গভীর শোকাহত।
আল্লাহু তাকে জান্নাতবাসী করুন আমরা সকলে দলমত নির্বিশেষে এই দোআ ও কামনা করি ।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুন, ২০২০ রাত ৯:১৯

নেওয়াজ আলি বলেছেন: আল্লাহ উনাকে জান্নাত দান করুণ। মরণের পর উনি সবকিছুর উদ্ধে

১৩ ই জুন, ২০২০ রাত ৯:২২

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: আল্লাহ উনাকে জান্নাত দান করুণ। আমিন।
মরণের পর উনি সবকিছুর উদ্ধে । সহমত।

২| ১৩ ই জুন, ২০২০ রাত ৯:৪২

ঢাবিয়ান বলেছেন: আহারে অনেক ভাল মানুষ ছিল....
আমাদের জন্য রেখে গেছেন সিঙ্গাপুরের চেয়ে উন্নত স্বাস্থ্যসেবা। তার মৃত্যুতে দেশ অনেক পিছিয়ে পরবে।
( collected from Facebook)

৩| ১৩ ই জুন, ২০২০ রাত ৯:৫৭

বিজন রয় বলেছেন: মৃত্যুর পরে মানুষ যাকে শ্রদ্ধাভরে স্মরণ করে তিনিই প্রকৃত ভাল মানুষ।

৪| ১৩ ই জুন, ২০২০ রাত ৯:৫৯

রাজীব নুর বলেছেন: পৃথিবীতে তো চিরদিন থাকা যায় না। কেউ পারে নি। পারবেও না। আপনার মৃত্যু থেকেও কেউ শিক্ষা নেবে না। আমি শেষ নবীর উম্মত হিসেবে ওনার হেদায়েত চেয়েছিলাম। যেহেতু এখন দুনিয়ার বিচারের বাইরে উনি চলে গিয়েছেন, আল্লাহর কাছে তার বিচারভার ন্যস্ত হয়েছে।

দেশটাকে কারা ধ্বজভঙ্গ করেছে? কোথায় আজ মাউন্ট এলিজাবেথ্? বিশ্বাস করুন দুষ্টলোকদের মৃত্যুতে আমার কষ্ট হয় না। উনি মারা যাওয়ার কারণে একটি আইসিইউ খালি হয়েছে সেই আনন্দে বাংলাদেশ দিশেহারা। এত জুলুম, হালুম করেও মানুষের মুখ আর বন্ধ রাখা যাচ্ছে না। মানুষ এখন ভয় ডরের উর্ধে উঠে গেছে।

করোনা এসে চোখে আংগুল দিয়ে দেখিয়ে দিয়ে গেল। তবু কিছু বলা যাবেনা! বলা যে যাবেনা তার জন্য আইনও করা হয়েছে।

৫| ১৪ ই জুন, ২০২০ রাত ১২:৩৪

নুরুলইসলা০৬০৪ বলেছেন: তারা রাজনীতি করেছে পিতৃহত্যার প্রতিশোধ নিতে।তাদের রাজনীতি সফল

৬| ১৪ ই জুন, ২০২০ রাত ১:৩৬

মা.হাসান বলেছেন: জাতির অপুরনীয় ক্ষতি হয়ে গেলো। গোটা দেশ কাঁদছে। আমি ভাবছি একদিনের কি বোর্ড বিরতী নেবো। এক আর কিছু না হোক ডাক্তারদের উচিৎ হবে এক দিনের কর্ম বিরতী পালন করা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.