নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার স্বপ্নগুলি

স্বপ্নগুলি খুঁজে বেড়াই পথ হারানোর পথ ধরে...

আমার স্বপ্নগুলি

স্বপ্নগুলি খুঁজে বেড়াই পথ হারানোর পথ ধরে...

আমার স্বপ্নগুলি › বিস্তারিত পোস্টঃ

কিছু প্রশ্ন উত্তর- বিষয় হেফাজতে ইসলাম ( ৩য় ও শেষ কিস্তি )

০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ১:২৪

প্রশ্নসমূহঃ

১। ইসলামের হেফাজতকারী তো আল্লাহ্ই তবে হেফাজতে ইসলামের ইসলাম হেফাজতের কী দরকার!

২। হেফাজতে ইসলাম জামাতের বি টিম।

৩। হেফাজতে ইসলামের দাবীগুলি মধ্যযুগীয়।

===============



১। ইসলামের হেফাজতকারী তো আল্লাহ্ই তবে হেফাজতে ইসলামের ইসলাম হেফাজতের কী দরকার!

উত্তরঃ

*রিজিকের মালিক তো আল্লাহ্ তায়ালা, তিনিই সকলের রিজিকের ব্যবস্থা করে দেন- তবে আপনি কেন রিজিকের সন্ধান করেন????

*রাসুল স: কেন ইসলাম প্রতিষ্ঠায় যুদ্ধ করেছিলেন???

*সাহাবায়ে কেরাম র: কেন ইসলাম রক্ষায় আন্দোলন করেছিলেন???



সকল কিছুই আল্লাহ্ তায়ালার পক্ষ থেকে হয়ে থাকে এটা যেমন ধ্রুব সত্যি ঠিক তেমন সত্যি এই সকল কিছু্ই আল্লাহ্ তায়ালা তাঁর বান্দাদের মাধ্যমে করিয়ে থাকেন।



তিনি কিছু কিছু ব্যপার বান্দাদের ইচ্ছার উপর ছেড়ে দেন, তাতে কেই ভালো করে- কেউ মন্দ করে। আর বান্দার এই ভালো-মন্দ কর্মের উপর ভিত্তি করেই বান্দার ঈমান পরীক্ষা হয় আর তার ভাগ্য নির্ধারণ হয়।





২। হেফাজতে ইসলাম জামাতের বি টিম।

উত্তরঃ



এখানে অধিক প্রাসংগিক হওয়ায় নরাধম ভাইয়ের একটা মন্তব্য কপি পেষ্ট করে দিচ্ছি। নিচে তার এই মন্তব্যের সোর্স লিঙ্ক (২ নং) দেওয়া আছে।

--

নরাধম বলেছেন : @কাজী মামুনহোসেন, হেফাজত জামাতকে আমাদের থেকে অনেক বেশী ঘৃণা করে, অন্তত হাটহাজারী মাদ্রাসার লোকজন, মাওলানা শফি ইনারা জামাতকে কি পরিমান অপছন্দ করে তা আপনার ধারণাই নেই, নিচের লিংক দেখুন। আমি নিজে হাটহাজারীর লোক, মাওলানা শফি সাহেবকে ছোটকাল থেকে দেখে এসেছি, যদিও সামনাসামনি কোনদিন সাক্ষাৎ হয়নি। কাওমী মাদ্রাসা সম্পর্কে আপনার ধারণা নেই, তারা একদম শুরু থেকে মওদুদীর বিরোধী, জামাতের সাথে তাদের বিরোধ ভারত-পাকিস্তান স্বাধীন হওয়ারও আগে থেকে। তাদের সাথে আপনার বা আমার দ্বিমত থাকতে পারে, তাই বলে যা তারা নয় তা কেন তাদের উপর আরোপ করবেন? তাদের আন্দোলনের ফসল জামাতের ঘরে যাবে/যাচ্ছে, তাই বলে তারা জামাতি বি-টিম হবে? শাহবাগের আন্দোলনের ফসল গেছে আ'লীগের ঘরে, তাই বলে কি শাহবাগে লোকজন আ'লীগের এজেন্ডা বাস্তবায়নে গিয়েছিল? আর যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে নিচের শফি সাহেবের সাক্ষাৎকার পড়ুন, গেস করার দরকার নেই।



সাঈদীর চাঁদে যাওয়ার ব্যাপারে কি সমালোচনা করবে? কার সমালোচনা করবে? ওটা তো বোকা লোকদেরকে পটানোর জন্য একটা গুজব ছিল। আর সমালোচনা করেছে কি করেনাই সেটা কেমনে জানেন? ওরা তো পত্রিকায় বিবৃতি দিয়ে সমালোচনা করবে না, ওরা রাজনৈতিক ব্যাপার নিয়ে মাথা ঘামায় না। সাঈদী বা জামাতের সমালোচনা করে ওদের আলেমদের একশতেরও উপরে বই লেখা আছে, একটা হচ্ছে "মওদুদীর সাথে আমার সাহচর্য্যের ইতিবৃত্ত", লিখেছেন শামসুল হক ফরিদপুরী, যিনি ক্বাওমী মাদ্রাসার আলেম ছিলেন এবং হাটহাজারী মাদ্রাসার লোকজনে এই বইটা প্রমোট করে। আপনি বইটা পড়ে দেখেন, তারপর বলেন তারা জামাতের বি-টিম কিনা। কারো কোন অবস্থান পছন্দ না হলেই তাকে জামাতি বলে ট্যাগ করে জামাতিদের শক্তি বাড়াবেন না। ধন্যবাদ।



Click This Link

--



৩। হেফাজতে ইসলামের দাবীগুলি মধ্যযুগীয়।

উত্তরঃ

ইসলামের মূল আকিদাগুলিকে মধ্যযুগীয় বর্বর বলে যারা বিপক্ষের প্রচারণায় মেতে উঠেছে - তাদেরকে স্পষ্ট করে বলতে চাই - হ্যাঁ, ইসলাম মধ্যযুগীয় ধর্ম। মহানবী(সাঃ) ও মধ্যযুগের মানুষ ছিলেন। কিন্তু তার চিন্তা চেতনাগুলি সকল যুগের জন্যই পাথেও। নিজেকে মুসলিম বলবেন আর ইসলামের মূল বিষয়গুলিকে মধ্যযুগীয় বলে নিজেকে আল্ট্রা মডার্ন বলে জাহির করবেন - সেটার কোন স্কোপ ইসলামে নেই। আপনি নিজেকে মডার্ন মুসলিম বলে পরিচয় দিতে পারেন, কিন্তু ইসলামের দৃষ্টিতে আপনি ঈমানহীন এক মানুষ ব্যাতীত আর কিছুই না।



মধ্যযুগীয় ধর্ম পালন করতে না চাইলে নতুন কোন কিছু খুজে নিন। নিজেকে মুসলিম বলে দাবী করে বেকার প্রাকটিসিং মুসলিমদের হেয় করবেন না। মুসলিম ব্যাতীত অন্য কোন পরিচয় খুজে নিন।



আর যদি আসলেই নিজেকে মুসলিম হিসেবে দেখতে চান, তবে দয়া করে ইসলামের পক্ষে কথা না বলতে পারলে নাই, কিন্তু বিপক্ষে কথা বলবেন না। এটা নিজেদের ঈমানের জন্যই হুমকিস্বরুপ।



১. Click This Link

২. Click This Link





আগের পর্বগুলিঃ



প্রথম কিস্তিঃ

১। আপনি কি হেফাজতে ইসলামীর ১৩ দফার সাথে একমত? 'শাহবাগ আন্দোলনকারিরা নাস্তিক' বলে হেফাজতে ইসলামের এই দাবীর সাথে আপনি কি একমত?

২। কেনো চট্রগ্রামে মহাসমাবেশ কারা প্রতিহতের ঘোশনা দিয়েছিলো?

৩। ২৪ ফেব্রুয়ারী কারা হরতাল ডেকেছিলো?



দ্বিতীয় কিস্তিঃ

১। নাস্তিকতা নিয়ে লেখা হয় অনেক আগে থেকে, ইসলাম নিয়ে বাংলা ব্লগে কটুক্তিও করা হয় অনেক আগে থেকে, তাহলে এই যুদ্ধাপরাধীর বিচারের সময়েই কেন কওমীপন্থী আলেমদের আন্দোলনে নামতে হবে?

২। জামাতের বিরুদ্ধে হেফজতে ইসলাম কথা বলছে না কেন?

৩। তাহলে এখনকার বর্তমান এজেন্ডায় এই ব্যাপারে কোন কথা নেই কেন?

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:০৫

0গাংচিল বলেছেন: ভাই ভন্ড খারাপ লোকেদের যুক্তির (খোড়া যুক্তি) অভাব হয়না। আপনি যতই প্রমান দেখান তারা তাদের আহাম্মক মার্কা খোড়া যুক্তি দিবে।

০৮ ই এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

আমার স্বপ্নগুলি বলেছেন: তারপরেও আমাদের চেষ্টা করেই যেতে হবে। যদি ১ জনও সঠিকটা, সত্যটাকে বুঝে, সেটাই আমাদের লাভ।

২| ০৯ ই এপ্রিল, ২০১৩ বিকাল ৪:৫২

উযায়র বলেছেন: শাহাবাগের আন্দোলন হাইজাক হয়েছে ক্ষমতাশীলদের দ্বারা, হেফাজত হাইজাক করতে পারেনি বি এন পি বা জামাত

Click This Link

৩| ১১ ই এপ্রিল, ২০১৩ সকাল ৮:৩৯

তাজুল_ইসলাম বলেছেন: ধন্যবাদ সুন্দর লিখার জন্য। আজকাল মুসলমান শুধু নামে মুসলমান, কেননা ইসলাম তাদের কাছে আজ শুধু ঐচ্ছিক। ধিক্কার আমাদের জন্য।

আমার ব্লগে আমন্ত্রণ রইল Click This Link

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.