নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সিনেমা পাগল। সিনেমায় খাই, সিনেমায় ঘুমাই, সিনেমায় পড়ি, সিনেমায় স্বপ্ন দেখি। জীবন সিনেমাময়।

লেখাজোকা শামীম

গল্প লেখার নেশা আমার আশৈশব। মাধ্যমগুলো বদলে গেছে সময়ে সময়ে - কখনও গল্প, কখনও উপন্যাস, কখনও নাটক, কখনও চলচ্চিত্র কিংবা কখনও টিভি নাটক। যে মাধ্যমেই কাজ করি না কেন, একই কাজ করেছি - গল্প বলেছি। আমি আজন্ম গল্পকার - এক সাদামাটা গল্পকার। মুঠোফোন : ০১৯১২৫৭৭১৮৭. বৈদ্যুতিক চিঠি : [email protected]ফেসবুক : http://www.facebook.com/shajahanshamim.scriptwriterদৃষ্টি আকর্ষণ : আমার নিজের লেখা সাহিত্যকর্ম যেমন উপন্যাস ও নাটক - যা এই ব্লগে পোস্ট করেছি, তার সর্ব স্বত্ব সংরক্ষিত। আমার লিখিত অনুমতি ছাড়া এসবের কিছুই কোনো মাধ্যমে পুনঃপ্রকাশ করা যাবে না।

লেখাজোকা শামীম › বিস্তারিত পোস্টঃ

জলেরও জলছবি - দেখার আমন্ত্রণ

২২ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৯





৯ জানুয়ারি ফার্মগেট ম্যাজিক ইমেজে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো তে উপস্থিত থাকার সৌভাগ্য হয়েছিল। জলেরও জলছবি নামের একটা প্রামাণ্য চিত্র দেখলাম। দেখলাম প্রামাণ্য চলচ্চিত্রের প্রচলিত স্টাইলের বাইরে গেছেন পরিচালক। প্রথমত, কোন ধারা বর্ণনা নাই। কেবল শটের পর শট দিয়ে বলে গেছেন সব কিছু। সাক্ষাৎকারধর্মী কোন শট নাই। কেবল একের পর এক বিপরীতধর্মী শট সাজিয়ে ফুটিয়ে তুলেছেন পদ্মা নদীর দুটি সময়। জলে ভরা পদ্মা, মরে যাওয়া পদ্মা দেখিয়ে তিনি বলে গেছেন তার প্রামাণ্য চিত্রের গল্প। অসাধারণ, অভিনব এবং আবেগময় উপস্থাপন। আমার খুব ভালো লেগেছে তার প্রামাণ্য চিত্রটি। পরে পরিচালক আসিফ খান সোহানের সঙ্গে আলাপচারিতায় জানতে পারি এর নির্মাণ-কাহিনী।



আসিফ খান সোহানের পরিচালনায় প্রামাণ চলচ্চিত্র জলেরও জলছবি। ৬ষ্ঠ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্রটি দেখানো হবে। আগামী ২৪ জানুয়ারি সন্ধ্যা ৬টায় শওকত ওসমান মিলনায়তন পাবলিক লাইব্রেরি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। আপনারা আমন্ত্রিত।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৩

দেবদাস. বলেছেন: :) :) ধন্যবাদ জানানোর জন্য শামিম ভাই ।

২| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:২০

বিদ্রোহী রাজকুমার বলেছেন: জলেরও জলছবি ভাল লাগায় অনেক ধন্যবাদ!! শামীম ভাই।
ছবি নির্মাণে যে পরিমান কষ্ট ছিল, তা দূর হয়ে যাচ্ছে সবার ভাল লাগায়। একজন নির্মাতার জন্য এর চেয়ে বেশি কি বা হতে পারে।

৩| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১০

মামুন রশিদ বলেছেন: দেখতে ইচ্ছে হচ্ছে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.