নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাসিতে আমার কান্না ঝরে...

andharrat@জিমেইলডটকম

আন্ধার রাত

একদিন ভোর হবে নতুন সূর্য্য চারিদিকে জ্বলমল করে আলো ছড়াবে হেসে উঠবে আমার পৃথিবী। সব পাখি মিষ্টি স্বরে গান গেয়ে উঠবে, চারিদিকে ছড়াবে আনন্দের দ্যূতি। সেই দিনের অপেক্ষায় আমি।

আন্ধার রাত › বিস্তারিত পোস্টঃ

ডিএসইর বিলাসী সফর!

২০ শে মার্চ, ২০১৩ দুপুর ১:১৫

কক্সবাজারে ভোজনবিলাসে যাচ্ছেন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যরা। জানা গেছে, ডিলার কনফারেন্সের নামে এ সফর করবেন তারা। চারদিন ব্যাপী এ সফরে খরচ হবে প্রায় কোটি টাকা। সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।





একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, চলতি মাসে ডিএসইর প্রেসিডেন্ট প্রশিক্ষণে আমেরিকা সফরে যাবেন। ডিএসই প্রতিবছর বৈশাখে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে থাকে। কিন্তু প্রেসিডেন্টের বিদেশ সফর উপলক্ষে এবার ওই অনুষ্ঠান হবে না। সেজন্য এবার ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। কক্সবাজারের অনুষ্ঠানে স্টক এক্সচেটঞ্জের সদস্যরা তাদের পরিবারসহ সফরে যাবেন। সফরটি আগামী ২৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিমানে যাতায়াত করা হবে বলে জানা গেছে।



বাজারের অস্থিরতার সময়ে এমন সফর না করার কথা বলেন অনেক ব্রোকারেজ হাউসের মালিকরা। তাদের মতে, বাজারের এমন নিম্নগতির সময়ে এ ধরণের সফর করা ঠিক হবে না। তবে পরিচালনা পর্ষদের সব পরিচালকই উৎসাহিত এমন সফরে। পরিচালকদের এমন সিদ্ধান্তে নাখোশ অনেক ব্রোকারেজ মালিকই।



জানা গেছে, ডিএসইর পরিচালনা পর্ষদ মনে করছেন, ডিমিউচ্যুয়ালাইজেশন হলে তাদের এ ধরনের সফরের সুযোগ থাকবে না। এজন্য তরিঘরি করে ঘটা করে কক্সবাজারে ডিলার কনফারেন্সের আয়োজন করা হচ্ছে।



জানা গেছে, সফরে যাতায়াত, হোটেল ভাড়া, বিনোদন ও কয়েকদিনের খাবার বাদ প্রায় কোটি টাকার উপরে খরচ হবে।



সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্র আরও জানিয়েছে, শেয়ারবাজারে মন্দার কারণে ব্যয় সংকোচনে ব্রোকারেজ হাউসগুলো তাদের জনবল কমাচ্ছে। আবার অনেক সময় বাজারের সার্বিক পরিস্থিতি ও পেশার ভবিষ্যত চিন্তা করে অনেকে স্বেচ্ছায় ব্রোকারেজ হাউস ছেড়ে চলে যাচ্ছেন। ঠিক সেই মুহুর্তে এ ধরণের সফর কতটুকু যৌক্তিক তা ভেবে দেখার বিষয় বলেও মনে করেন তারা।





সূত্র: শেয়ারনিউজ২৪.কম

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.