নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

হাসিতে আমার কান্না ঝরে...

andharrat@জিমেইলডটকম

আন্ধার রাত

একদিন ভোর হবে নতুন সূর্য্য চারিদিকে জ্বলমল করে আলো ছড়াবে হেসে উঠবে আমার পৃথিবী। সব পাখি মিষ্টি স্বরে গান গেয়ে উঠবে, চারিদিকে ছড়াবে আনন্দের দ্যূতি। সেই দিনের অপেক্ষায় আমি।

আন্ধার রাত › বিস্তারিত পোস্টঃ

এরাই মেয়র? এরাই কমিশনার?

২১ শে মে, ২০১৩ দুপুর ১:৪৯











সিটি কর্পোরেশনের নির্বাচন শুরু হতে যাচ্ছে... শুরু হয়েছে প্রার্থীদের ভিক্ষার ঝুলি কাঁধে ফেলে, ভিতরের শয়তানীকে ঢেকে রেখে চেহারায় আর জিহ্বায় বিনয়ের গদ গদ রস ঢেলে, ভঙ্গিতে "অন্নগত প্রাণ" ভাব এনে মানুষের করুনা আর দোয়া চাওয়ার অভিনয় দেখলে ইচ্ছা করে বাসার সর্বনিকৃষ্ট, ছেঁড়া, পুরানা, দূর্গন্ধযুক্ত সেন্ডেল দিয়ে দুই গালে অনবরত চড়াতে।



চড়ালেও তৃপ্তি মেলবেনা।



যারা প্রার্থী হয়েছে তাদের অনেকের শিক্ষাগত যোগ্যতার অংশে লিখা আছে ৫ম থেকে ৮ম ক্লাস, কেউ কেউ লিখেছেন "স্বশিক্ষিত" অথবা লিখেছেন "সুশিক্ষিত" অর্থাৎ এরা দূর থেকে স্কুল ঘর দেখেছে মাত্র B-) ঐখানে কী হয় না হয় জানতে পারেনি জীবনেও।



এর পর আরো গল্প আছে।



এদের অধিকাংশের আবার ২৫ থেকে ৫টি পর্যন্ত চমৎকার চমৎকার মামলা ও আছে এতে অবশ্য তারা প্রাউড্ ফিল করে কারণ এতো মামলার আসামী হয়েও পুলিশ মাইক্রোস্কোপ দিয়েও তাদের খুজেঁ পায়না :-* তাই বলে ভাববেন না তারা জীবাণু থেকেও ক্ষুদ্র। মনে রাখবেন চোখের দেখাই সব কিছু নয়, ভেতরে অনেক যন্ত্রপাতি আছে। :P



হ্যাঁ, এরাই নির্বাচিত হবে এবং এই আপনিই শিক্ষায়-মর্যাদায়-কর্মে সম্মাণীত হলেও এদের কাছে গিয়ে শুদ্ধ উচ্চারণে লম্বা একটা সালাম দিয়ে দস্তখত নেয়ার জন্য কাচুঁমাচু হয়ে দাঁড়াবেন।



দুঃখ লাগে আপনার জন্য। :((

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে মে, ২০১৩ বিকাল ৩:২৮

রাজ হাসান বলেছেন: এই সুজোগে দু চাইর দশটারে গণধোলাই দিয়া বুঝায়া দেওন দরকার জনগনই স্কল ক্ষমতার উৎস। B:-/ B:-/ B:-/ B-))

২| ২১ শে মে, ২০১৩ বিকাল ৪:০২

পাস্ট পারফেক্ট বলেছেন: আমাদের শহরে এত খরচা করে মেয়র নির্বাচনের কি প্রয়োজন সেটা আমার বুঝে আসে না। কাল কে খবরে দেখলাম সাধারণ আম জনতার এই ব্যাপারে মত দিচ্ছে। ২ জন অভিযোগ করলো - একজন জন্মনিবন্ধন সার্টিফিকেট আর একজন ট্রেড লাইসেন্সের জন্য কেদে কেটে মরছে। এই সামান্য দুইটা জিনিষের জন্যে এত খরচ করার মানে টাকে? হোল্ডিং ট্যাক্সের এত শত কোটি টাকা কোথায় যায়? ময়লা পরিষ্কার (!) আর বার্থ সার্টিফিকেটের জন্যে কিছু যজ্ঞ করার মানে টাই কি? আমরা আসলে জানিই না আমাদের নাগরিক অধিকার কি!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.