নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাড়ির কাছে আরশিনগর সেথা পড়শি বসত করে, একঘর পড়শি বসত করে আমি একদিনও না দেখিলাম তারে।

অনিকেত বৈরাগী তূর্য্য

মানুষ পথিক বেশে ঘুরছে দেশে দেশে একটু ছায়াতলে থমকে দাঁড়ায়, স্মৃতিটুকু রেখে শুধু একদিন তো চলে যায়।

অনিকেত বৈরাগী তূর্য্য › বিস্তারিত পোস্টঃ

এমপি আনারের মৃত্যু এবং মানুষের উষ্মা

২৪ শে মে, ২০২৪ রাত ৮:২৯


সম্প্রতি ভারতে চিকিৎসা নিতে যাওয়ার পর আনোয়ারুল আজীম আনার নামে একজন বাংলাদেশি এমপি নিখোঁজ এবং পরবর্তীতে তাকে শ্বাসরোধে হত্যার পর তার মরদেহের হাড়-মাংস আলাদা করে হাপিত্যেশ করে দেওয়া হয়। হত্যার মূল পরিকল্পনাকারী তার নিজেরই বাল্যবন্ধু এবং ব্যবসায়িক অংশীদার। জানা যাচ্ছে, এ হত্যায় নাকি পাঁচ কোটি টাকা ব্যয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। একজন এমপি অন্য দেশে গিয়ে হানি ট্রাপে পড়ে এভাবে মারা পড়বেন- পুরো অবিশ্বাস্য ব্যাপার।

এমপির মৃত্যুতে মানুষের সহানুভূতি জাগার কথা, কিন্তু একদমই জাগছে না। বরং লোকে খুশি হয়েছে। কারণ, তিনি চোরাকারবারি ছিলেন। তার নামে মাদকের মামলাও ছিল। তিনি গুম-খুনের সাথেও জড়িত ছিলেন। এরকম একজন ক্রিমিনাল জাতীয় সংসদ পর্যন্ত চলে গেছে ভাবতেই দমবন্ধ লাগে। তবে ব্যাপারটা অস্বাভাবিক না। এদেশে যোদ্ধাপরাধীরাও জাতীয় সংসদে বসে আইন প্রণয়ন করেছে। সব সম্ভবের দেশ বাংলাদেশ। বেনজীর নামে পুলিশের সাবেক আইজিপি বীর বিক্রমে দায়িত্ব পালন করেছেন, আদালত তার সমস্ত সম্পত্তি জব্দের নির্দেশ দিয়েছেন। সম্পত্তির পরিমাণ এত বেশি যে, কীভাবে এত সম্পদ হলো এটা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

ব্যাংক থেকে টাকা নিয়ে লোকে মেরে দেয়। বাসার দারোয়ান একসময় মালিক বনে যায়। কী এক মগের মুল্লুকে বাস করছি, ভাবা যায়? আবার এরাই কত ওয়াজ-নসিহত করে। দেশ ভালো না বলে টাকা পাচার করছে এই ক্রিমিনালরাই। দেশে নিয়ম মানে না, কিন্তু দেশের বাইরে গিয়ে ঠিকই সব নিয়ম মানে।

কে কাকে বিশ্বাস করবে? এখানে যেই বড় পদে যায় সেই বড় প্রতারক বনে যায়। বেশিরভাগই সুযোগের অভাবে চরিত্রবান। এমপি আনারের এমন মৃত্যু দেখে আমাদের শিক্ষা হওয়া উচিত পাপ বাপকেও ছাড়ে না। যার জন্য গর্ত খোঁড়া হচ্ছে; একদিন নিজেকেই সে গর্তে পড়া লাগতে পারে।

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০২৪ রাত ৯:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশ খারাপ খেলায় ও এতে ধরা খাওয়ায় বিম্পি-জামাত ইস্যু পাইছে হাউকাউ করার।


পোস্টের সাথে সহমত। এদের দল থেকে বের করে দেয়া উচিৎ ছিল।

২৪ শে মে, ২০২৪ রাত ৯:৫৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এসব দুষ্টলোক দলে থাকলে দলের বদনাম। এরা কী করে এমপি হয়? অবিশ্বাস্য।

২| ২৪ শে মে, ২০২৪ রাত ১১:০৮

ইফতেখার ভূইয়া বলেছেন: তাকে যারা একটি রাজনৈতিক দল থেকে প্রার্থিতা দিয়েছে তারাও কি এই দায়বদ্ধতা থেকে নিজেদের রক্ষা করতে পারেন? তারা কি না জেনে-শুনে উনাকে প্রার্থিতা দিয়েছেন? "চেতনা" নিয়ে তারা অনেক বড় বড় কথা বলেন কিন্তু বাস্তবে কি তারা সত্যিই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী? মুক্তিযোদ্ধারা কি এই ধরনের দুষ্ট লোকজনদের দিয়ে দেশ পরিচালনার আশায় দেশ স্বাধীন করেছিলো?

এসব প্রশ্নের উত্তর জানা থাকলেও আমরা বলতে নারাজ। একনকার রাজনীতি মূলত ক্ষমতা দখলের নীতিকে পুঁজি করে চলছে, কোন চেতনার রাজনীতি কাজ করছে না এ দেশে। প্রকৃত অর্থে এরা সবাই ভন্ড ও প্রতারক।

২৫ শে মে, ২০২৪ সকাল ১০:১৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: দলে বহুত ত্যাগী নেতা আছে। এদের বাদ দিয়ে এরকম পল্টিবাজ, বাটপার, লুটেরাকে কেন মনোনয়ন দেওয়া হলো সেটাই তো আশ্চর্য।

৩| ২৪ শে মে, ২০২৪ রাত ১১:৫৭

নূর আলম হিরণ বলেছেন: কিছু কিছু মানুষের কাছে টাকা পয়সা সত্যি কাগজের মত। আমি আপনি টাকা পয়সা ইনকাম করতে গেলে মাথার ঘাম পায়ে পড়ে যায়। এগুলোকেই বলে অসম উন্নয়ন। এই উন্নয়ন নিয়েই তৃপ্তির ঢেকুর তুলছে অনেকেই।

২৫ শে মে, ২০২৪ সকাল ১০:১১

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এরা মনে হয় মানসিক রোগী। এত টাকা তো এরা খেতে পারে না। শেষকালে শাস্তি পেতেই হয়। তাও কেন শিক্ষা হয় না কে জানে!

৪| ২৫ শে মে, ২০২৪ রাত ১২:৫৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আমরা সবাই জানি
পাপ বাপকে ও ছাড়েনা ।

..........................................................
অন্যায়ে র প্রতিবাদ করতে না পারাটাও সমাজে
এক প্রকার অপরাধ !
তাই তো আর্ন্তজাতিক রেড এলার্ট প্রাপ্ত ব্যক্তি কিকরে
সংসদ সদস্য হয় ???

২৫ শে মে, ২০২৪ সকাল ১০:০৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: পুরাই অবিশ্বাস্য ব্যাপার। মনোনয়ন দেওয়ার সময় কি খোঁজ নেওয়া হয়নি? দেশে কি যোগ্য লোকের অভাব ছিল যে এমন ক্রিমিনালকেই মনোনয়ন দিতে হবে!

৫| ২৫ শে মে, ২০২৪ ভোর ৬:০৯

ফিনিক্স পাখির জীবন বলেছেন: কাদের সাহেবের মতে জনপ্রিয়তা দেখে নমিনেশন দেয়া হয়, সে কি কাজ করত, সেটা তার (নমিনেশন প্রাপ্ত ব্যক্তির) ব্যাপার; খারাপ লোক হলে অবশ্যই ব্যবস্থা গ্রহন করা হবে। (সূত্র: প্রথম আলো)
কিন্তু খারাপ লোকেদের ব্যাপারে ভাল করে খোজ না নিয়ে নমিনেশন যে দলগুলো দিচ্ছে, যারা দিচ্ছে, তাদের বিষয়ে কি ব্যবস্থা গ্রহন করা হবে?

আমরা পাবলিক আসলে ভোদাই।
যে যা ইচ্ছা তাই বলে পার পেয়ে যায়। এক কান দিয়ে শুনে অন্য কান দিয়ে বের করে দেই।
সভ্যদেশের কেউ এই কথা বললে এতক্ষনে তুলকালাম হয়ে যেত।

২৫ শে মে, ২০২৪ সকাল ১০:০৭

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এখন রাজনীতিই এমন হয়ে গেছে ক্যাডার-ডাকাত; এরাই মনোনয়ন পায়। প্রতাপের সাথে টিকে থাকে। ভালো লোকজন উঠতেই পারে না।

৬| ২৫ শে মে, ২০২৪ সন্ধ্যা ৬:১১

ফিনিক্স পাখির জীবন বলেছেন: কারন কাদের সাহেবেরা শিষ্টের দমন ও দুষ্টের প্রতিপালনে বিশ্বাসী।

২৭ শে মে, ২০২৪ রাত ৮:৩৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এদেশের রাজনীতিই এখন এমন।

৭| ২৫ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:১৪

প্রামানিক বলেছেন: এমপিকে মারার কারণ কি?

২৭ শে মে, ২০২৪ রাত ৮:৩৬

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ব্যবসায়িক দ্বন্দ্ব।

৮| ২৫ শে মে, ২০২৪ সন্ধ্যা ৭:৪৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: এই দেশে সবি সম্ভব!
এমন একজনের বেলায় হয়ে গেছে বলে মানুষ তা যে ঠিক আমরে নিবে তা না। এমন হাজারো, লক্ষ মানুষ করাপ্সনে ডুবে আছে। বিচার করবে কে! দুই একটা হয়তো প্রকৃতির বিচারে দন্ডয়মান হবে তাতে পুরো জাতির পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

২৭ শে মে, ২০২৪ রাত ৮:৩৮

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: পুরো জাতিই অসৎ।

৯| ২৫ শে মে, ২০২৪ রাত ৯:০৬

ঢাবিয়ান বলেছেন: তিন দফায় আওয়ামিলীগের নির্বাচিত এম্পি। এখন মরার পর জানা যাচ্ছে যে তিনি কত খারাপ। তা তিন দফায় নির্বাচিত করার আগে জানা ছিল না ?

২৭ শে মে, ২০২৪ রাত ৮:৩৮

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: মনে হয় জেনেশুনেই মনোনয়ন দিয়েছে। রাজনীতি এখন এসব বদমাশদের দখলেই।

১০| ২৬ শে মে, ২০২৪ রাত ৮:৪৯

এস.এম.সাগর বলেছেন: এই কথাগুলি আওয়ামী ভন্ড চেতনা ব্যবসায়ীদের কাছে জানতে চাওয়া উচিৎ? জানতে চেয়ে কি হবে? আওয়ামীদের প্রধান মহা চেতনা ব্যবসায়ী, মহা ধর্ম ব্যবসায়ী, এবং এমন কোন অপরাধ নেই যা তিনি করতে পারেনা!

২৭ শে মে, ২০২৪ রাত ৮:৩৫

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: এই ফাঁকে আওয়ামী লীগের ওপর ক্ষোভ ঝেড়ে নিন। বিএনপি-জামায়াত নিশ্চয়ই ধুয়া তুলসিপাতা ছিল?

১১| ২৬ শে মে, ২০২৪ রাত ১১:০৯

নতুন বলেছেন: এমন এমপি মন্ত্রী নেতা আয়ামীলীগে কত আছে?

আগে তো জনগনের ভোট হাছা মিছা কইয়া রাজি করাইয়া নিতো।

এখন তো জনগনের ভোট কেন্দ্রে যেতেও হয় না। B-))

২৭ শে মে, ২০২৪ রাত ৮:৩২

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ভোটকেন্দ্রে গেলেও এসব থার্ডক্লাশ এমপি ছিল আগেও।

১২| ৩০ শে মে, ২০২৪ রাত ৮:০১

এস.এম.সাগর বলেছেন: লেখক বলেছেন: এই ফাঁকে আওয়ামী লীগের ওপর ক্ষোভ ঝেড়ে নিন। বিএনপি-জামায়াত নিশ্চয়ই ধুয়া তুলসিপাতা ছিল[/sb

বিএনপি কখনোই ধুয়া তুলসিপাতা ছিলনা, তাদেরও অনেক অপরাধ এবং সেই অপরাধের মূল্য এখনো দিচ্ছে, অতিতে কারোর অপরাধের কথা এনে বর্তমানে করা অপরাধকে হালাল করতে চান কেন? বর্তমান ১৫ বছর ধরে করতেছে সেটাকে হালাল করতে চান কেন?

৩০ শে মে, ২০২৪ রাত ৮:০৪

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: দুইটাকেই বাদ দেওয়া উচিত। কিন্তু অনেকে আগের সময়টাকে মহিমান্বিত করতে চায়। আসলে তা তো ছিল না।

১৩| ৩০ শে মে, ২০২৪ রাত ৮:৩২

এস.এম.সাগর বলেছেন: লেখক বলেছেন: দুইটাকেই বাদ দেওয়া উচিত। কিন্তু অনেকে আগের সময়টাকে মহিমান্বিত করতে চায়। আসলে তা তো ছিল না।
যারা আগের সময়টাকে মহিমান্বিত করতে চায় তারা হলো নির্বোধ জ্ঞানহীন মানুষ, এই জ্ঞানহীন মানুষদের কারনে আজ আমাদের প্রিয় বাংলাদেশ অনেক সমস্যার সম্মুখীন হয়েছে, যদি আমরা দলকানা না হতাম, দেশের কথা ভাবতাম, সাদাকে সাদা আর কালোকে কালো বলতাম, রাজনৈতিক নেতাদের প্রভুর আসনে না বসাতাম তাহলে আজকে এমন অবস্থায় আসতে হতোনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.