নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এসো গল্প করি anjanroysnextworld.blogspot.com

anjanroysnextworld

পেশায় আমি একজন ম্যানেজমেন্ট কর্মী। সাইকোলজি ও হিউম্যান বিহেভিয়ার আমার প্রিয় বিষয়। আমি একজন ট্রেইনড হিপ্নোথেরাপিষ্ট। লেখালেখি, বিভিন্ন নতুন জায়গায় বেড়াতে যাওয়া ও ভিন্ন সংস্কৃতিতে মানুষের জীবন শৈলী পর্যবেক্ষণ করা আমার প্রিয় নেশা।

anjanroysnextworld › বিস্তারিত পোস্টঃ

কিভাবে যৌবণ কে ধরে রাখা যায়?

০৯ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৯

চল্লিশ পেরনো অনেকের মনেই এই মোক্ষম প্রশ্ন টা উঁকি মারতে থাকে। বয়স বাড়া টা একটা স্বাভাবিক প্রক্রিয়া। আমরা চাইলেও যেমন সকাল বেলার সুর্য্য কে সারাদিন ধরে রাখতে পারি না , প্রকৃতির নিজস্ব নিয়মেই সকাল গড়িয়ে দুপুর , বিকেল এবং সন্ধ্যা হয় ঠিক তেমনি ভাবে শৈশব , কৈশোর , যৌবণ ও বার্ধক্য জীবনের ক্রম পর্যায়। এই স্বাভাবিকতা কে স্বীকার করে নিয়েই কিছু টিপস ফলো করতে পারেন। এতে বয়স বাড়লেও , বয়স বাড়ার লক্ষণগুলি কিছুটা দেরীতে প্রকাশ পাবে।

● জীবনে প্রত্যাশার পরিমাণ কম করুন। অন্যের দোষত্রুটি না খুঁজে নিজের ব্যপারে উৎসাহী হোন। স্ট্রেসকে হ্যান্ডেল করতে শিখুন।

● যদি কোনো সখ বা হবি থাকে সেদিকে মনোযোগ দিন। বা এমন কিছু খুঁজে বার করুন যেগুলি আপনাকে আনন্দ দেয়, আপনি রিলাক্স ফীল করেন।

● এলকোহল , তামাক জাতীয় বস্তু ও অত্যধিক ক্যাফেইন থেকে দূরে থাকুন। প্যাকেট জাত খাবার ও অত্যধিক নুন, চিনি এড়িয়ে চলুন।

● পরিমিত ঘুমের কোনো বিকল্প নেই। রাতের খাবার হবে হালকা এবং অবশ্যই আট টার মধ্যে ডিনার সেরে ফেলবেন। আপনার দৈহিক ওজন যদি 50 থেকে 70 কে জি র মধ্যে হয় অবশ্যই প্রতিদিন 3 লিটার পানি/জল পান করুন।

● বিভিন্ন রকমের বাদাম , টাটকা ফলমূল , শাক সব্জি প্রতিদিনের খাবারে রাখুন। খুব বেশী ডেয়ারি ও পোলট্রি প্রডাক্টস না খেলেই ভালো।

● কোনো মেডিকেল ইস্যু থাকলে, আগে উপযুক্ত চিকিৎসার ব্যবস্থা করে সেটা সারিয়ে নেবেন।

● লাইফে সবসময় খুব সিরিয়াস থাকার প্রয়োজন নেই। মাঝে মাঝে আবেগী হতে দোষ কোথায়? দু:খ পেলে কেঁদে ফেলুন। পাগলামি করুন, বোকার মতো কাজ করুন , জেনে বুঝে ভুল করুন , অন্যদেরকে আপনার উপর হাসার সুযোগ দিন , নিজেও হাসুন।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.