নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যেসব ঘটনা মনে দাগকাটে টুকে রাখি। জানি, বেশীর ভাগ লেখাই অখাদ্য হয়; তারপরও লিখি, ভালোলাগে। তবে ইদানিং একটু সংকোচে থাকি, মনে হয়; কখন কি বলি, আর কার কোন অনুভূতিতে গিয়ে আঘাত লাগে!

অনুভব সাহা

যদি দেশের ভালো চান, ভেদাভেদ ভুলে যান। মনটা করি পবিত্র, গড়তে মোদের চরিত্র। চাঁদাবাজী, সন্ত্রাস করে দেশের সর্বনাশ। ক্যাডার চাইনা মানুষ গড়ো, দলের চেয়ে দেশ বড়। সবার জন্য অধিকার, শিক্ষা স্বাস্থ্য সুবিচার। দূষণমুক্ত পরিবেশ, সুস্থ মানুষ সবুজ দেশ।

অনুভব সাহা › বিস্তারিত পোস্টঃ

ছবির পেছনের ঘটনা

০২ রা সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:৩০

১. রুমে বসে মোবাইল টিপছি। বেরসিক এক মশা এসে হাতের উপর বসলো। চেহারা দেখে বুঝলাম এ ব্যাটা এডিস প্রজাতীর। ইচ্ছে করছিল পিষে মারি, পরে ভাবলাম প্রতিদিন তো মেরেই ফেলি আজ একটা ছবি তুলি। মাঝে মাঝে উদ্ভট/অর্থহীন সব ছবি তুলতে ভালোই লাগে
২. ঘটনাটা কয়েক মাস আগের। ড্রয়ারে কারো ফেলে যাওয়া একটা তাবিজ পেলাম। মনে কৌতুহল জাগলো, দেখিতো এর ভেতরে কি আছে! ধীরে ধীরে খুললাম: আবর্জনার মত গাছের ছোট ডাল, পাতা আর কয়েকটা কাগজ, তাতে ঘর টেনে কি সব লেখা!?(সম্ভবত আরবি সংখ্যা)
৩. আমি পেপার কাটিং করি না। আগে দরকারি তথ্যগুলে লিখে রাখতাম অথবা ছবি তুলে রাখতাম। এখন স্কীনশট নেই, বুকমার্ক করি অথবা লিংক সেভ করে রাখি। সেদিন ল্যাপটপের ফোল্ডারে ছবিটা পেলাম। [ছবি দিয়ে আস্ত একটা পোস্ট দেয়া যায়। সে দিকে আর না যাই...]
৪. প্রথম ট্রেন মিস:
ইন্ডিয়ার সীমান্তবর্তী এক জেলায় যাবো। ওপারে চুরি হওয়া মোবাইল এখানে বেশ কমদামে পাওয়া যায়। কীভাবে কি হয়, না হয় সেসব ঘুরে দেখার জন্য সেখানকার পরিচিত একজনকে নিয়ে রওনা হলাম। স্টেশনে গিয়ে টিকিট কাটা হল। লোকাল ট্রেন, তবুও এত আগে আসলাম কেন ভেবে নিজেকে বোকা বোকা লাগছিল। গাছাড়া ভাব নিয়ে স্টেশন, প্ল্যাটফর্মে ঘুরছি, সবার কাজকর্ম দেখছি, ছবি তুলছি; আর মনে মনে সরকার ও রেলের চৌদ্দগুষ্টিকে গালি দিচ্ছি। বেশ খানিকটা সময় পর আরেকটা ট্রেন প্ল্যাটফর্মে এসে দাঁড়ালো। ট্রেনের নাম দেখেতো মাথায় বাড়ি। আরে! এই ট্রেন তো আমাদের ট্রেনের পরে যায়! তবে কী.....!!?? ওখানকার একজনকে জিজ্ঞেস করে নিশ্চিত হলাম। আসলে ট্রেন ঠিক সময়েই ছেড়েছে। আমি সেটার ছবিও তুলেছি। কিন্তু ঐ যে, মনে একটা ধারণা আছে, দেশের ট্রেন মানেই লেট।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:৫৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: ভালো লাগলো পোস্ট

২| ০২ রা সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:৩৪

চাঁদগাজী বলেছেন:



পোষ্ট ইন্টারেষ্টিং বলে মনে হয়নি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.