নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্যক্তিগত ব্লগসাইট : www.akterRhossain.blogspot.com \n \nফেসবুক আইডি : Akter R Hossain \n\n\nফেসবুক আইডি লিংক: www.facebook.com/ARH100

আকতার আর হোসাইন

খেলাধুলো করতে ও বই পড়তে প্রচন্ড ভালবাসি। আর মাঝেমধ্যে শখের বসে লেখার ক্ষুদ্র চেষ্টা করি।

আকতার আর হোসাইন › বিস্তারিত পোস্টঃ

প্রসঙ্গ : আই পি এলে তামিমের নিলামে না উঠা নিয়ে।

৩০ শে জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:১০

আইপিএল নিয়ে মাথা ব্যথা নাই যে, তামিম কেনো চান্স পেলো না, সন্দীপ কেনো চান্স পেলো।

নিলামে তোলার পরে তামিম অবিক্রীত থাকলে সিম্পলি ধরে নিতাম যে তামিমকে কারো পছন্দ হয়নি বিধায় তাকে কেউ নেয়নি। এতে মনোঃকষ্ট থাকত না।

তামিমে অন্তত নিলামে উঠলে আইপিএলকে মন্দ বলা যেত না এখন মন্দ বলার পথ আছে। এক ভাই একটি সুন্দর ও যথার্থ মন্তব্য করেছিল। আইপিএলে তামিমের নিলামে না উঠা তামিমের দুর্বলতা না। বরং তামিমের না খেলাটা আইপিএলেরইই দুর্বলতা। কিন্তু যাইহোম এসব নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন বোধ করছি না।

তামিমের কাছে আমাদের চাওয়া এই না যে, তুমি আইপিএল খেলো, বিগ ব্যাশ খেলো।।

তামিম সহ প্রতিটি ক্রিকেটারে কাছে আমাদের সর্ব প্রথম ও সর্ব প্রধান চাওয়া হলো তোমরা বাংলাদেশের জার্সি গায়ে আমাদের লাল সবুজের পতাকাকে বিশ্ব মানচিত্রে আরেকটু আলোকিত করো, আরেকটু উজ্জ্বল কর যাতে আমাদের বুক গর্বে ভরে যায় আরদু দন্ড শান্তি পায়।

এই চাওয়ার পেছনে একটা কারণ বলছি। আমরা সবাই দেখেছি যে রাজনৈতিক অস্থিরতায় দেশের মানুষ যখন হাসতে ভুলে গিয়েছিল, কোথাও শান্তির সন্ধান পেত না তখন ষোলো কোটি মানুষের মুখে হাসি ফুটিয়েছিল, মনে শান এনেছিল বাংলাদেশ ক্রিকেট দলের বিজয়।

এদেশের মানুষ একবেলা অনাহার থাকতে চায় কিন্তু বাংলাদেশের হার দেখতে চায় না। হয়তো এই কথাটা একটু বাড়িয়ে বললাম। উপোষ ব্যক্তিই কেবল জানে অনাহারে থাকা কত কষ্টকর। তবে যে একেবারেই বাড়িয়ে বলেছি তা নয়।


যারা দিন এনে দিন খায় তারা বাংলাদেশের খেলার দিন কাজ বন্ধ করে খেলা দেখে খেয়ে না খেয়ে। স্বচক্ষে কিছু মানুষকে দেখেছি যারা কাজ বন্ধ করে দিলে ঘরে ডাল ভাত যোগাতে হয় অন্যের মুখাপেক্ষী হয়ে মানে ধার করে। ফলে তারা বউয়ের বকাঝকা খায়। কিন্তু তবুও তারা বাংলাদেশের খেলা মিস করতে চায় না। আমি বুকে হাত রেখে বলে দিতে পারি, যদি এমন কোন সিস্টেম থাকতো যে, একবেলা খাবার না খেলে বাংলাদেশ জিতবে তবে এদেশের কোটি কোটি মানুষ না খেয়েই থাকতো।


এদেশের কতটা ক্রিকেট পাগল সেটা সবাই জানেন। তবুও এখানে একটা উদাহরণ দিচ্ছি।

একজন শিশু ফুল বিক্রেতা সাকিবকে দেখে দৌড়ে এসে একটা ফুল তার দিকে বাড়িয়ে দিয়ে বলে,

- ভাইয়া একটা ফুল নিন।
- লাগবে না।
- ভাইয়া টাকা দিতে হবে না, শুধু মাঠে একটা ছক্কা মারবেন।

চিন্তা করুন ভাই এই দেশের মানুষ ক্রিকেটকে কতটা ভালবাসে।শিশুটি ফুল্যের মূল্য চেয়েছিল। কিন্তু সেই মূল্য টাকা নয়। তার কাছে টাকার চেয়েও বড় মুল্য ছিল একটা ছক্কা।

শিশুটির এই কথা শোনার পরে সাকিব ফুলটা নিল এবং শিশুটাকে এক হাজার টাকা দিল। আর সাকিব একটা টিভি শোতে বলেন প্রতিটি ম্যাচে মাঠে নামার আগে তিনি শিশুটার কথা মনে রাখেন এবং তার ফুলের মূল্য পরিশোধ করার চেষ্টা করেন।
........


আমার এই লেখাটির উদ্দেশ্য হচ্ছে যারা তামিমের আইপিএলে চান্স না পাওয়া নিয়ে আক্ষেপ করছে তারা যাতে আক্ষেপ না করে। এটা অবশ্য মেনে নিই যে, তামিন খেলতে পারলে খুশি হতাম। কিন্তু সেই খুশির চেয়েও বহুগুণ কষ্ট কি আমরা পেতাম না যদি তামিমকে আইপিএলে নিয়ে বসিয়ে রাখা হতো


সো আমাদের এত মাথা ঘামানোর টাইম নাই যে, তামিম কেনো আইপিএলের নিলামে উঠল না, কেনো চান্স পেল না।

তামিম আইপিএলে চান্স পেলেও সে আমাদের রত্ন, চান্স না পেলেও সে আমাদের জন্য রত্ন।


মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:৩৩

তারেক_মাহমুদ বলেছেন: সঠিকই বলেছেন আখতার ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.