নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বৃষ্টিতে আমার হাটঁতে ভাল লাগে কারন কেউ দেখেনা আমার চোখের জল।

আশিক হাসান

বৃষ্টিতে হাঁটতে ভাল লাগে আমার কারন কেউ দেখেনা দুচোখের জল ধুয়ে যায় বৃষ্টিধারায়

আশিক হাসান › বিস্তারিত পোস্টঃ

সাহারার বুকে চাঁদের আলো

০৮ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৪



কখনো ভাবিনি জীবনে সুযোগ হবে সাহারা মরুভূমির বুকে চাঁদকে এমন বিশালতায় আবিষ্কার করার। এর আগে চাঁদকে প্রথমবার দেখেছিলাম ছোটবেলায় অবাক বিস্ময়ে , বাসে করে যাচ্ছিলাম বাবা মায়ের সাথে বেড়াতে । জানালার ধারে মুখ বাড়িয়ে দেখছিলাম রাতের চাঁদকে , বাসের সাথে একই গতিতে চাঁদকে ছুটতে দেখে বাবাকে জিজ্ঞেস করেছিলাম কেন এমন হয় , উত্তরে বাবা মুচকি হেসে কি যেন বলেছিলো আজ আর মনে পড়ছেনা। কিন্ত এখনও মনে পড়ে প্রথম তোমাকে দেখার পর থেকে কেন জানি চাঁদ দেখাটা আমার জন্য কষ্টকর হয়ে পড়ছিলো। পার্বত্য চট্টগ্রামের আকাশে চাঁদ আমার কাছে যেন এলো নতুন সাজে নতুন আলোয়।



মনে পড়ে কালো পাহাড়ের ভাটি মাইনের চূড়ার উপরে সেই প্রথম জোৎস্নার আলো। এখনও চোখ বন্ধ করলে মনের আলোয় দেখি গভীর ছিলো সেই রাতের নিস্তব্দ্ধতা, মাঝে মাঝে খুব দূরের কোন নিশাচর একাকী পাখির ডাক, দূরের আকাশে ভাটি মাইনের পেছন থেকে ধীরে ধীরে উঠে আসা সেই চাঁদ। চাঁদের আলোয় যেন সারা অরন্যর উপর এক অপরুপ জোৎস্নার চাদর ছড়িয়ে পরলো । পাহাড়ের উপরে উঠে আসা সেই চাঁদের আলোয় দূরে বয়ে যাওয়া তন্বী তরুনীর মত একেঁবেঁকে চলা ঝিরির পানি যেন চিকচিক রুপালী আলোর ঝর্না আর দুপাশের চিকন মিহিকনা বালির সিলিকনে হীরার দ্যুতির ঝলক। অপূর্ব সেই রাত একবার নয় বহুবার এসেছিলো আমার সেই অরন্যর দিনগুলোর মাঝে। সেই চাঁদের কথা তোমাকে বলেছিলাম আমাদের হাসিকান্না আর আনন্দের চিঠিতে । আজ অনেকদিন পর আবার সেই চাঁদ যেন ফিরে এলো ভিন্ন সাজে ভিন্ন এক জগতে। বিধাতার কাছে মাঝে মাঝে প্রশ্ন করি সুখের মানে কি ? এই সাহারার বুকে নিস্তব্ধ আকাশে এই বিশাল অপরুপ চাঁদ দেখে তোমার আমার এই দূরে থাকার কষ্টের মাঝে যখন খুঁজে ফিরে পাই আমাদের ভালোবাসা কে তখন আমি সুখের মানে খুঁজে পাই।



চাঁদ তুমি আলো ছড়িয়ে দাও অশান্ত পার্বত্য এলাকায় অথবা এই যুদ্ধবিধ্বস্ত সাহারার মালিতে , অশান্ত মানবহৃদয় তোমাকে দেখে আবার ভালোবাসতে শিখুক , হিংস্রতা ভুলে সুখের স্বর্গ গড়ে তুলুক এই ধরনীর বুকে। চাঁদ তুমি আলো ছড়িয়ে যাও দেশ থেকে দেশান্তরে।

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: শেষের প্রার্থনায় সহমত শতভাগ :)

+++

২| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৫০

একটি বালুকণা বলেছেন: কবিতা হলেই ভাল হত।
তবু‌ও সুন্দর।

৩| ০৮ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:৪৪

ফাহিমা বলেছেন: সুন্দর চাঁদ ।+

৪| ১০ ই জানুয়ারি, ২০১৮ সকাল ৯:০৪

মোস্তফা সোহেল বলেছেন: খুব সুন্দর লিখেছেন।
সাথে ছবি গুলোও অনেক সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.