নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালো মানুষ হিসাবে নিজেকে দাবি করি না কখনোই, চেষ্টা করছি ভালো মানুষ হতে। জানিনা কবে ভালো হতে পারব! আর আমি এমনিতে বেশ ঠাণ্ডা, কিন্তু রেগে গেলে ভয়াবহ! একটু introvert টাইপের। স্বপ্ন দেখতে ভালবাসি, তার যদিও অধিকাংশই ভেঙ্গে যায়! আশার পিঠে আশা বেঁধে তবুও নির্লজ্

অতনু কুমার সেন

সংক্ষেপে নিজের সম্পর্কে মূল্যায়নঃ ভালো মানুষ হিসাবে নিজেকে দাবি করি না কখনোই, চেষ্টা করছি ভালো মানুষ হতে। জানিনা কবে ভালো হতে পারব! আর আমি এমনিতে বেশ ঠাণ্ডা, কিন্তু রেগে গেলে ভয়াবহ! একটু introvert টাইপের। স্বপ্ন দেখতে ভালবাসি, তার যদিও অধিকাংশই ভেঙ্গে যায়! আশার পিঠে আশা বেঁধে তবুও নির্লজ্জের মত স্বপ্ন দেখে যাই। স্বপ্ন দেখি আকাশ ছুবো, মেঘের ভেলায় উড়ে যাব, নিজের রঙে রাঙ্গিয়ে দিব, সত্য ও সুন্দরের আলো ফোটাবো। জানিনা পারব কি ব্যর্থ হবো। চেষ্টা তবু করেই যাবো।

অতনু কুমার সেন › বিস্তারিত পোস্টঃ

কোন জাতিকে ধ্বংস করার জন্য পারমাণবিক হামলা কিংবা ক্ষেপণাস্ত্র নিক্ষেপের দরকার নেই।

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:১০

আফ্রিকার সবচেয়ে নামকরা বিশ্ববিদ্যালয়টির নাম ইউনির্ভাসিটি অব সাউথ আফ্রিকা যার প্রবেশদ্বারে লেখা রয়েছে - "কোন জাতিকে ধ্বংস করার জন্য পারমাণবিক হামলা কিংবা ক্ষেপণাস্ত্র নিক্ষেপের দরকার নেই। বরং সেই জাতির শিক্ষার্থীদের পরিক্ষায় প্রতারণার সুযোগ দিলেই হবে। কারণ এভাবে পরিক্ষা দিয়ে তৈরি হওয়া ডাক্তারদের হাতে রোগীর মৃত্যু হবে। *ইঞ্জিনিয়ারদের দ্বারা নির্মিত দালান-কোঠা, ইমারত ধ্বংস হবে এবং অর্থনীতিবিদের দ্বারা দেশের আর্থিক খাত দেউলিয়া হবে। এ ছাড়া বিচারকদের হাতে বিচারব্যবস্থার কবর রচনা হবে। সুতরাং শিক্ষাব্যবস্থা ভেঙে পড়ার মানে হলো একটি জাতির অবলুপ্তি।"
.
অথচ আমরা এমন একটি দেশে,এমন একটি সংকটময় সময়ে বসবাস করছি, যেখানে সম্ভবত বিসিএস ছাড়া এমন কোন পরীক্ষা নাই যেটার প্রশ্নপত্র ফাঁস হয়না। আর আমাদের মন্ত্রী মশায় সহনীয় পর্যায়ে কিভাবে ঘুষ খাওয়া যায় সেই তত্ত্বের প্রচারণা এবং পাশাপাশি বাংলাদেশের শিক্ষা ব্যাবস্থায়
তাঁর বিশেষ অবদানের জন্য, শিক্ষা জগতে বাংলাদেশ যে আজ সারা বিশ্বের রোল মডেলে পরিনত হয়েছে সেই প্রচারণায় ব্যস্ত আছেন।
.
সুতরাং এরকম মন্ত্রীকে যখন শিক্ষাখাতে বিশেষ অবদান রাখায়, আন্তর্জাতিক পুরষ্কার প্রদানের জন্য মনোনীত করা হয় তখন কবির ভাষায় বলতে হয় "পুরো বিশ্বটাই আজ নষ্টদের দখলে চলে গেছে। "

বস কথা কিন্তু ভাবার বিষয় -!

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১১:২৭

চাঁদগাজী বলেছেন:


ভাবতে তো চাচ্ছি; কিন্তু পারমাণবিক বোমা ও নকল, ২টা কিভাবে সমানভাবে কাজ করে, বুঝতে কষ্ট হচ্ছে: আপনার কাছে ২/১ টা এটম বোমা পাওয়া যাবে তুলনা করার জন্য?

২| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ রাত ১২:১৫

আবু তালেব শেখ বলেছেন: টেকো কাকা এখনো আত্মবিশ্বাসী ভাবে দ্বায়িত্ব পালন করছে। লজ্জার মাথা খেয়েছে কাকা

৩| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ ভোর ৪:১১

শাহ আজিজ বলেছেন: আমাদের দেশের প্রতারকদের নামের তালিকা উন্মুক্ত করতে হবে । শুধু মন্ত্রী নয় শিক্ষাক্ষেত্রে বিচি-এস শিক্ষকদের তালিকা চাই যারা ঠিক কি কারনে শিক্ষা ব্যাবস্থা ধ্বংস করতে মরিয়া।

৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১১:০১

রাজীব নুর বলেছেন: বিচিত্র !! সেলুকাস !!!!

৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০১৮ দুপুর ১২:২৯

জুনায়েদ বি রাহমান বলেছেন: কাক্কু পরীক্ষা এলে পরীক্ষা নিরীক্ষা করেন! কিভাবে প্রশ্নপত্র ফাঁস ঠেকানো যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.