নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভালো মানুষ হিসাবে নিজেকে দাবি করি না কখনোই, চেষ্টা করছি ভালো মানুষ হতে। জানিনা কবে ভালো হতে পারব! আর আমি এমনিতে বেশ ঠাণ্ডা, কিন্তু রেগে গেলে ভয়াবহ! একটু introvert টাইপের। স্বপ্ন দেখতে ভালবাসি, তার যদিও অধিকাংশই ভেঙ্গে যায়! আশার পিঠে আশা বেঁধে তবুও নির্লজ্

অতনু কুমার সেন

সংক্ষেপে নিজের সম্পর্কে মূল্যায়নঃ ভালো মানুষ হিসাবে নিজেকে দাবি করি না কখনোই, চেষ্টা করছি ভালো মানুষ হতে। জানিনা কবে ভালো হতে পারব! আর আমি এমনিতে বেশ ঠাণ্ডা, কিন্তু রেগে গেলে ভয়াবহ! একটু introvert টাইপের। স্বপ্ন দেখতে ভালবাসি, তার যদিও অধিকাংশই ভেঙ্গে যায়! আশার পিঠে আশা বেঁধে তবুও নির্লজ্জের মত স্বপ্ন দেখে যাই। স্বপ্ন দেখি আকাশ ছুবো, মেঘের ভেলায় উড়ে যাব, নিজের রঙে রাঙ্গিয়ে দিব, সত্য ও সুন্দরের আলো ফোটাবো। জানিনা পারব কি ব্যর্থ হবো। চেষ্টা তবু করেই যাবো।

অতনু কুমার সেন › বিস্তারিত পোস্টঃ

পৃথিবীতে অযোগ্যরাই সবচেয়ে বড় যোগ্য হয়ে যায় একদিন। মন্ত্রীর ছেলে এমপি হতে বাবা-ছেলের সম্পর্কই যথেষ্ট !! :(

২৭ শে মার্চ, ২০১৮ সন্ধ্যা ৭:৫৮

শ্বশুরের মেয়ে বিয়ে করে জামাই বাবু কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর হয়েছে। শত শত মাস্টার্স এমবিএ করা যুবক তাকে স্যার স্যার করছে। এখানে যোগ্যতা খুঁজতে আসবেন না! মেয়ের জামাই, এটাই সবচেয়ে বড় যোগ্যতা।

অথবা ভবঘুরে ছেলে কোন রকম সার্টিফিকেট একটা অর্জন করে বাবার প্রতিষ্ঠানের এক্সিকিউটিব ডিরেক্টর। সে ভুলে হাঁচি দিলে তিনজন টিস্যু এগিয়ে দেয়। একজন জোরে চিল্লাইয়া বলে, আদা লেবু দিয়ে চা দেস না কেরে দ্রুত! ফাইল নিয়ে দাঁড়িয়ে থাকা ছেলেটি কাঁপা কাঁপা স্বরে বলে, " স্যার আপনার রেস্ট নেওয়া দরকার!" সেখানে ছেলে হয়ে জন্মগ্রহণ করাটা সবচেয়ে বড় যোগ্যতা।।

নোটঃ এই সমস্ত লোকজনকে সুধু একটি কথায় বলার আছে, তুমি সোনার চামচ মুখে নিয়ে জন্ম নিয়েছ, আর আমি সোনাটা নিয়ে। পার্থক্য সুধু এটুকুই ...

পৃথিবীতে অযোগ্যরাই সবচেয়ে বড় যোগ্য হয়ে যায় একদিন। মন্ত্রীর ছেলে এমপি হতে বাবা-ছেলের সম্পর্কই যথেষ্ট! পৃথিবীতে অনেকে যোগ্য হয়ে জন্মগ্রহণ করে, আবার কেউ জন্মে তারপর যোগ্য হয়। কেউ আবার যোগ্য হতে গিয়ে নিঃশেষ হয়ে যায়।

মন্তব্য ১৭ টি রেটিং +১/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:১০

প্রবাসী দেশী বলেছেন: মেধা থাকলে আমার মনে হয়না কোনো মন্ত্রী বাবা বা শশুরের জামাই হওয়া প্রয়োজন !

২৭ শে মার্চ, ২০১৮ রাত ৯:০০

অতনু কুমার সেন বলেছেন: আপনি একদম ঠিক বলেছেন কিন্তু আপনি তো এসপেশাল চিন্তা করলে হবে না আপনাকে average চিন্তা করতে হবে ।

২| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:২৫

আকতার আর হোসাইন বলেছেন: ওহ ভাই, ভালো লাগলো। মনের কথাগুলো লিখলেন..

এইদেশে যৌগ্য ব্যক্তিদের যৌগ্য কর্মস্থল তৈরি করে দিতে পারিনা, পারিনা যৌগ্য সম্মানটুকু দিতে..

২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৫৮

অতনু কুমার সেন বলেছেন: ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য

৩| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৩০

নূর-ই-হাফসা বলেছেন: সকল ক্ষেত্রে আমরা ধরেই নেই বাবার জোরে পাবে বেশ কিছু সিট কিংবা পোষ্ট । আর বাকী গুলো যোগ্য রা পাবে । কিছুই করার নেই ।

২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৫৮

অতনু কুমার সেন বলেছেন: ভাই করার অনেক কিছুই আছে। হয়তো একদিন এইসব আর থাকবে না

৪| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৩৪

বিজয় নিশান ৯০ বলেছেন: শতকরা হিসাবে এগুলো দশভাগ। বাকী নব্বইভাগ যোগ্যদের দখলে ।

২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৫৬

অতনু কুমার সেন বলেছেন: ভাই আমি আপনার সাথে একমত পোষণ করতে পারছি না। আমি জানি না আপনার বয়স কত । আমার বয়স ৩২ । আমি ২০১২ গ্রাডুয়েশন কমপ্লিট করেসি। আমি বাংলাদেশের বাস্তবভিত্তিক অনেক চিত্র দেখেছি । যখন student ছিলাম তখন পার্টটাইম অনেক জায়গায় চাকরি করেছি । আপনি এখানে শতকরা হিসেবে 50-50 বলতে পারেন। কিন্তু এটা তো ঠিক না

হ্যাঁ যোগ্যতার কথা যদি বলেন তাহলে, যোগ্য লোকেরা নিজেদের পথ নিজেরাই করে নেয় । তাদের তেমন কাউকে দরকার হয় না।

৫| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৩৮

তারেক ফাহিম বলেছেন: শিরোনামের প্রথমাংশের সাথে মত প্রকাশ করতে পারছি না।

পৃথিবী বললে ভুল হবে বাঙাল বলেণ মিয়া ভাই B-)

২৭ শে মার্চ, ২০১৮ রাত ৮:৪৭

অতনু কুমার সেন বলেছেন: B-) B-) :D পৃথিবী বললে ভুল হবে বাঙাল বলেণ মিয়া ভাই

৬| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৯:২৩

প্রবাসী দেশী বলেছেন: বাস্তবতা কিন্তু ভিন্ন ! ২০ বছর আগে যারা এভারেজ স্টুডেন্ট ছিল তারা কিন্তু বিভিন্ন টাইপ বা লেভেল এর মেধা দিয়ে কারো শশুরের জামাই বা নিজেই মন্ত্রী বা তার আশেপাশে খুব ভালো স্থান এ গেছে তুলনামূলক লাখপতি বাবার ছেলেদের থেকে। আমার তো মনে হয় সুজকের অপেক্ষায় না থেকে সুযোক তৈরী করা !ভালো থাকবেন সবসময়।

৭| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ৯:৩৬

বিজয় নিশান ৯০ বলেছেন: আমিও আপনার কাছাকাছি বয়সের । আমি কিন্তু গ্র্যাজুয়েট নয়। মাঝপথে পড়ালেখা ছেড়ে দিয়েছিলাম । ব্যবসা করতে গিয়ে আমি এ পর্যন্ত বেশ কয়েকবার হোঁচট খেয়েছি এবং আমার বর্তমান অবস্থা খুবই খারাপ। আমি এখন পর্যন্ত অসফল এবং সেটাকে আমি নিজের অযোগ্যতা মনে করি।

৮| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ১০:১৭

পবন সরকার বলেছেন: প্রবাসী দেশী বলেছেন: মেধা থাকলে আমার মনে হয়না কোনো মন্ত্রী বাবা বা শশুরের জামাই হওয়া প্রয়োজন !

স্কুলে মাস্টার নিয়োগ দেয়া হবে-- যে ছেলেটি ইন্টারভিউতে ৮০ নাম্বার পেয়ে ফার্স্ট হয়েছিল তাকে নিয়োগ দেয়া হয় নাই, যাকে নিয়োগ দেয়া হলো সে ছিল ৬ নম্বরে আর ইন্টারভিউতে নাম্বার পেয়েছিল ৩৯, বিনিময় করেছিল তিন লাখ টাকা, এখন প্রবাসী দেশী ভাইয়ের কাছে আমার প্রশ্ন --- ৮০ নাম্বার পাওয়াটা মেধার পরিচয় না ৩৯ নাম্বার পেয়ে তিন লাখ টাকা ঘুষ দেয়াটা মেধার পরিচয়?

৯| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ১১:০৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: নিজের পিতার প্রতিষ্ঠান থাকলে যে কেউই তো সেটার ফায়দা নিবে! পিতাও তো সব করে সন্তানের জন্য। এখানে আপনার আমার তো গোস্সা হওয়ার কারণ দেখি না। বাংলাদেশের বিশাল বেকারদের ভীড়ে বিয়ে করে যদি শশুরের সান্নিধ্যে উপরে ওঠা যায় সেটাও তো দোষের কিছু নয়। তবে হ্যাঁ, মন্ত্রীর ছেলে এম পি হওয়াটা অবশ্যই ঠিক নয়। তাকে যোগ্যতা ও ভোট করে আসতে হবে।

২৭ শে মার্চ, ২০১৮ রাত ১১:১৪

অতনু কুমার সেন বলেছেন: সহমত কিন্তু আমাদের চিন্তাশক্তিতে পরিবর্তন আনা উচিত

১০| ২৭ শে মার্চ, ২০১৮ রাত ১১:১৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এই সময়ের হট ইস্যু 'কোটা' যদি বন্ধ করা যেত তাহলে যোগ্যদের হতাশা অনেকাংশে লাঘব হত...

১১| ২৮ শে মার্চ, ২০১৮ সকাল ১০:০৪

হাঙ্গামা বলেছেন: কথা মিছা না, হাঁচা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.