নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগ সার্চম্যান

ব্লগ সার্চম্যান

ব্লগ সার্চম্যান › বিস্তারিত পোস্টঃ

নারীরা নিজেদের প্রতিবাদী করে গড়ে তুলুন

২৯ শে আগস্ট, ২০১৫ সকাল ১০:২৩


নদীনালা খাল বিল ঘিরে আমাদের মাতৃভূমি ছোট একটি দেশ এই বাংলাদেশ । যে দেশটির মানুষ এ দেশের মাটি ও নারীদের সম্মান রক্ষা করার জন্য দীর্ঘ সময় ধরে যুদ্ধ করে দেশ স্বাধীনতা অর্জন করেছিল । আসলে মনে হয় বাংলাদেশ মুক্তি যুদ্ধের সময় পররাষ্ট্র থেকে মুক্তি পেয়েছিল পরাধীন থেকে নয় । যদি পরাধীন থেকেই মুক্তি পাবে তাহলে আজ এ দেশে সন্ত্রসীকার্যলাপ থাকতো না ।
এদেশে ঘরে ঢুকে মা বোনের সম্মানের ওপর আঘাত হানতো না ।
যদি দেশ পরাধীন মুক্ত থাকতো তাহলে সরকারী ও বিরোধী দলের রেশারেশির জন্য দেশের সাধারন নিরহ মানুষগুলোর জীবন যুকিপূর্ণ থাকতো না । যদি প্রতিদিন নিউজ পেপার পত্রিকা খুললেই খবরের হেড লাইন দেখা যায় দর্শন খুন রাহাজানি সন্ত্রাসি কার্যলাপ আর যদি এর নাম হয় স্বাধীনতা তাহলে প্রয়োজন নেই এরকম স্বাধীনতার । যে দেশে গৃহকর্মীকে নিজ ঘর থেকে তুলে নিয়ে তার সম্মান হনন করা হয়,সে দেশের একজন স্বাধীন নাগরিক হিসেবে নিজেকে ভাবতে বড়ই লজ্জা লাগে ।

ভাবতে বড়ই অবাক লাগে একেমন দেশ যে রক্ষাকারী সেই হয় বক্ষনকারী ।
এদেশের মা বোনদের দুটি কথা বলি সরকার ও বিরোধী দল কখনো আপনাদের নিরাপদ দিতে পারবে না । তাই সম্মান নিয়ে মানুষ হয়ে বেঁচে থাকতে চাইলে আপনেরা নিজেরাই নিজেদের নিরাপদে রাখার কোন কৌশল বা ব্যবস্থা গ্রহণ করুন ।
রাস্তায় বা ঘরে যদি কোন অপরিচিত যুবক আপনার ওপরে নির্যাতন করতে চায় তাহলে সে যাপিয়ে পড়ার আগে আপনি নিজেই সে যাপিয়ে পড়ার আগে তার ওপরে যাপিয়ে পড়ুন এবং
পতিবাদ করুন । নিজেদের নরম হাতগুলোকে লোহার ন্যায় কঠিন স্পাত করে গড়ে তুলন ।নিজেদের রক্ষা করুন । সন্ত্রসী কার্যলাপের বিরুদ্ধে পতিবাদ করুন ।নারীরা নিজেদের প্রতিবাদী করে গড়ে তুলুন ।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৯ শে আগস্ট, ২০১৫ দুপুর ১২:১৬

তাতাত বলেছেন: নারীদের অধিকার নিয়ে পুরুষ এত বেশী ব্যস্ত যে, কিছুদিন পর পুরুষদের অধিকার বলতে আর কিছু থাকবে না। পুরুষ জাতি বিলীন হয়ে হিজড়া জাতি হয়ে যাবে!!

৩০ শে আগস্ট, ২০১৫ ভোর ৪:৩০

ব্লগ সার্চম্যান বলেছেন: ভাই তাতাত ভুলে গেলে চলবে না নারী কিন্তু আমাদের মা । ভাই তাতাত ভুলে গেলে চলবে না নারী কিন্ত আমাদের বোন ভাই তাতাত ভুলে গেলে কিন্তু চলবে না নারী আমাদের ঘরের বউ ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.