নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্লগ সার্চম্যান

ব্লগ সার্চম্যান

ব্লগ সার্চম্যান › বিস্তারিত পোস্টঃ

আমি যখন মরে যাবো প্রয়োজনে আমার লাশ দাফনে যে খরচ হবে তার উপরেও ভ্যাট বসিয়ে দিন ।

১১ ই সেপ্টেম্বর, ২০১৫ দুপুর ২:০৭

মাননীয় শিক্ষা মন্ত্রী এবং মাননীয় অর্থ মন্ত্রী আপনাদের দৃষ্টি আকর্ষন করছি । আমরা আশা করছি আপনারা দুজনেই ভালো সুশিক্ষিত মানুষ । কারন ভালো সুশিক্ষিত না হলেতো আর মন্ত্রী হতে পারতেন না । আশা করি আপনেরা ভালো করেই জানেন আমাদের বাংলাদেশ শিক্ষার দিক দিয়ে এখন অনেক পিছিয়ে আছে । আর যদি জেনেই থাকেন তাহলে দয়া করে শিক্ষার সার্থে বাংলাদেশের সাধারন মানুষগুলোর সার্থে শিক্ষার উপর ভ্যাট কি না বসালেই হয় না । এটাকি শিক্ষার উপরে ভ্যাট বসিয়ে জাতিকে মেরুদন্দহীন করার ষড়যন্ত্র পক্রিয়া হয়ে যাচ্ছে না । আর এই ষড়যন্ত্র কি আপনাদের আগামিতে ক্ষমতায় বসে থাকার জন্যই ।
কারন এদেশের মানুষ বা ঘরে ঘরে শিক্ষার হার বেড়ে গেলে আপনাদের দোষগুনগুলো সাধারন মানুষের কাছে ফাস হয়ে যাবে । আর সে কারনেই মানে আগামিতেও ক্ষমতায় টিকে থাকার জন্য আপনারা এ গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছেন । আর যদি আমার এই ধারনাগুলো ভুল প্রমাণ করতে চান তাহলে দয়া করে শিক্ষা অঙ্গনকে নিয়ে ভ্যাটের নামে যে ব্যবসায় আপনেরা মাঠে নেমেছেন তা থেকে বিরত থাকুন । আপনেরা যেহেতু শিক্ষিত লোক সেহেতু আপনাদের বুঝা ধরকার আজ এই শিক্ষা অঙ্গনকে গীরে সরকারী বা বেসরকারী সকল শিক্ষাটিরা মাঠ পর্যায় নামতে শুরু করছে । তার পরেও আপনেরা কেমন করে এই ভ্যাটের আসা করছেন ।
আর শিক্ষা মন্ত্রী সাহেব আপনেই বা কেমন শিক্ষক যে সাধারন মানুষগুলোর কথা বা সমাজের সাধারন শিক্ষাটিদের কথা ভাবেন না । আমারো মনে হয় আপনেরা কেউই আসল শিক্ষায় শিক্ষিত না । তাহলে কি ধরে নেব আপনেরা আর সকল নকল পরীক্ষাতিদের মত নকল করে পরীক্ষায় পাশ করে আজকের এই মন্ত্রী পদ লুটে নিয়েছেন ।
তাহলে এক কাজ করেন একজন মানুষের ঘরে যখন একজন নবজাতক শিশু জম্ম নিবে তখন তারো ভ্যাট দিতে হবে ।
একজন পথচারী প্রতিদিন যখন ঘর থেকে বাহির হবে তখন তারও প্রতি কদমে কদমে যেন ভ্যাট দিতে হয় সে ব্যবস্থাই করেন ।
এমন কি আমি যখন মরে যাবো প্রয়োজনে আমার লাশ দাফনে যে খরচ হবে তার উপরেও ভ্যাট বসিয়ে দিন । দয়া করে তবু পারেন যদি শিক্ষার ওপর থেকে ভ্যাট নামের ব্যবসার যে মুনাফা আয়ের স্বপ্ন আপনেরা দেখছেন তা অতিশিগ্রই বন্ধ করন ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:৪১

আমি মিন্টু বলেছেন: ভালো কইছেন ব্রাদার । :)

১২ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৫৬

ব্লগ সার্চম্যান বলেছেন: ধন্যবাদ মিন্টু ভাই আপনার মন্তব্যের জন্য ।

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৩১

ফাহাদ মুরতাযা বলেছেন:


বক্তব্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে দৃশ্যত বিরক্তি প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

১২ ই সেপ্টেম্বর, ২০১৫ সকাল ৮:৫৫

ব্লগ সার্চম্যান বলেছেন: ধন্যবাদ আপনাকে লিং শেয়ার করার জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.