নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিকৃতবুদ্ধির অধিকারী

বর্ষন মোহাম্মদ

অস্থিতিশীলতা, নষ্টামি, আর যাবতীয় প্রতারণা-প্রবণতার বিরুদ্ধে খেলা চলবে

বর্ষন মোহাম্মদ › বিস্তারিত পোস্টঃ

ইমদাদুল হক মিলন

২৬ শে এপ্রিল, ২০১৭ সকাল ১১:১৮


ইমদাদুল হক মিলন ১৯৫৫ সালের ৮ সেপ্টেম্বর বিক্রমপুরের মেদিনীমণ্ডল গ্রামে নানার বাড়িতে জন্মগ্রহণ করেন। পৈতৃক নিবাস বিক্রমপুরের লৌহজং থানার পয়সা গ্রামে। তাঁর পিতা গিয়াসুদ্দিন খাঁন এবং মাতা আনোয়ারা বেগম।

ইমদাদুল হক মিলন ১৯৭২ সালে পুরনো ঢাকার গেন্ডারিয়া উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ১৯৭৪ সালে জগন্নাথ কলেজ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৭৯ সালে জগন্নাথ কলেজ থেকেই স্নাতক (সম্মান) সম্পূর্ণ করেন।

কর্মজীবনে ইমদাদুল হক মিলন লেখক। এপার-ওপার দুই বাংলায়ই তুমুল জনপ্রিয়। দুই বাংলায়ই তাঁর ‘নূরজাহান’ ও ভূমিপুত্র উপন্যাস দুটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।তাঁর মোট প্রকাশিত গ্রন্থের সংখ্যা দুশতের উপরে ।আমার ব্যক্তিগত সংগ্রহে তাঁর প্রায় একশত টি উপন্যাস আছে।বর্তমানে তিনি দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক হিসেবে কর্মরত।তাঁর জন্য রইলো অনেক অনেক শুভ কামনা ও শুভেচ্ছা ।ইমদাদুল হক মিলন এর দীর্ঘায়ু কামনা করছি । তাঁর মত এমন প্রতিভা ধর ব্যক্তি আমার বিক্রমপুরের গর্ব আমার বিক্রমপুরের অহংকার ।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে এপ্রিল, ২০১৭ দুপুর ২:৩৬

রাজীব নুর বলেছেন:

আমার গ্রামের বাড়িও বিক্রমপুর। শ্রী নগর থানা। মিলন দার জন্মদিনে তার অফিসে যাই। তার সাথে দেখা করি। এবং তাকে যখন বলি আমার বাড়িও বিক্রমপুর- সাথে সাথে আমাকে বুকে জড়িয়ে ধরেন। এবং বিক্রমপুরের নানান বিষয় নিয়ে গল্প করেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.