নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিকৃতবুদ্ধির অধিকারী

বর্ষন মোহাম্মদ

অস্থিতিশীলতা, নষ্টামি, আর যাবতীয় প্রতারণা-প্রবণতার বিরুদ্ধে খেলা চলবে

বর্ষন মোহাম্মদ › বিস্তারিত পোস্টঃ

যারা বলে ঈশ্বর নেই

০৫ ই মে, ২০১৭ দুপুর ১:৫১

যারা বলে ঈশ্বর নেই তারা কি জানে পৃথিবী তাদের কিভাবে সৃষ্টি করেছে? পৃথিবী কিভাবে বুঝলো যে, খাওয়ার জন্যে মুখ, পাকস্থলী দরকার? উচ্ছিষ্ট ফেলে দেয়ার জন্যে দরকার পায়ু পথ? কিভাবে বুঝলো শোনার জন্যে দরকার কান, চিন্তার জন্যে মস্তিষ্ক? বংশ রক্ষার জন্যে প্রজনন আর সেই জন্যে জননাঙ্গ? পৃথিবীর মতো জড় বস্তু এতো কিছু বুঝে ফেললো? যাদের অভিযোজন ক্ষমতা নেই তারা বিলুপ্ত, যাদের আছে তারা পরিবর্তিত হতে করেছে জিনের পরিবর্তন। সাপ তার প্রয়োজনে হয়েছে পাখি, জলজ প্রাণী হয়েছে স্থলজ। বাদর তার প্রয়োজনে হয়েছে মানষ?!!!!! ক্ষুধার্ত জেব্রা হয়ে গেলো জিরাফ? কিন্তু মানুষ তার নিজের প্রয়োজন থাকা সত্ত্বেও পেলনা পাখা , পানিতে ডুবে মরলো কিন্তু তবুও হলোনা উভচর!!!!!

পৃথিবী আর পৃথিবীর বাইরের গ্রহ, উপগ্রহ, নক্ষত্র, তারকারাজি এমনি এমনিই হয়ে গেলো। প্রাণী হয়ে গেলো। আবার সেই প্রাণিগুলোই নিজের ইচ্ছে মতো অভিযোজিত হয়ে গেলো, কিন্তু তবুও এতো অপুর্ণতা!!!

যারা ঈশ্বরের মানেনা তারাও নিজের অবচেতন মনে একটা সৃষ্টিকর্তাকে মানছে। হুম, পৃথিবিকে।

সৃষ্টিকর্তাতো পরম দয়ালু যে, মেরু অঞ্চলের বরফ গুলো গলিয়ে দিচ্ছেনা, ওজন স্তর ফুটো করে দিচ্ছেনা, জমি গুলো অনুর্বর করে দিচ্ছেনা, সাগরগুলো মেঘে পরিনত করছেনা আর বৃষ্টি করে বন্যার সৃষ্টি করছেনা, সবুজ গাছ গুলো তুলে নিচ্ছেনা, সূর্য অন্ধকারে ঢেকে দিচ্ছেনা।

তুমি বিশ্বাস কর এমন এক পৃথিবীকে সৃষ্টিকর্তা হিসেবে যেটা কিনা শুধু সূর্যের উপর নির্ভর করে টিকে আছে।

তুমি চিন্তা করনা তোমার খাবারটা কিভাবে হজম হবে সেটাইবা এই পৃথিবী কিভাবে বুঝলো? এই পৃথিবী কেনই বা তুমি একবার মরলে আর জীবিত করতে পারেনা? তুমি যে ভাষায় ইশ্বরকে অস্বীকার কর, যে হাতে তার বিরুদ্ধে লেখো সেই কণ্ঠস্বর, সেই হাত পৃথিবী কিভাবে বুঝে তৈরি করলো? যদি ন্যাচারাল সিলেকশনে এসব হয়ে তবে আজ তোমার পাখা থাকতো, তুমি সাগরে ঘুরে বেড়াতে পারতা। তুমি নিজেকে জানতা..........

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই মে, ২০১৭ দুপুর ২:১৮

নতুন বলেছেন: লক্ষ কোটি বছরের ন্যাচারাল সিলেকশ :)

২| ০৫ ই মে, ২০১৭ দুপুর ২:৪০

সোহাগ আহসান বলেছেন: লিখে যান পাশে আছি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.