নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিকৃতবুদ্ধির অধিকারী

বর্ষন মোহাম্মদ

অস্থিতিশীলতা, নষ্টামি, আর যাবতীয় প্রতারণা-প্রবণতার বিরুদ্ধে খেলা চলবে

বর্ষন মোহাম্মদ › বিস্তারিত পোস্টঃ

অবাক হলেও সত্য

১৪ ই ডিসেম্বর, ২০১৭ বিকাল ৫:৪৯


বাক হলেও সত্য আল্লাহ তায়ালার আজব দুনিয়ায় অজব ভাবেই একসাথে পেটে জোরা লাগানো দুটি মেয়ে সন্তানের জন্ম হয়েছে।

এ রকমটি আর ঘটেছে কি না তাও বলতে পারে না কেউ।এর পূর্বে দেশে মাথা জোরা লাগানো দুটি শিশু জন্ম নিলে চিকিৎসকারা তাদের আলাদা করলেও এ শিশুদের ক্ষেত্রে দুজনকে একসঙ্গে বাচানো সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

জানা যায়, মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার দোগাছি গ্রামের আবু কালামের স্ত্রী তাছলিমা আক্তার রিতা (৩৪) ৫ ডিসেম্বর মঙ্গলবার ঢাকার ধুপখোলা আজগর আলী হসপিটালে সিজারের মাধ্যমে এক সঙ্গে দুটি কন্যা সন্তানের জন্ম দেন।

কিন্তু সন্তান দু’টির পেট একসঙ্গে জোড়া লাগানো। সন্তান দুটি এ ভাবে জন্ম নেওয়ার ফলে মা-বাবা আত্মীয় স্বজন সবাই রয়েছে দুচিন্তায়। তাদের বেড়ে উঠা ও খাওয়া দাওয়ায় মারাত্বক সমস্যার সৃষ্টি হচ্ছে।এদিকে কিছুতেই মা বাবার মনও মানছে না, তারা এ পযর্ন্ত প্রায় আড়াই লক্ষ টাকা খরচ করেছেন বাচ্চা দুটো সুস্থ রাখার জন্য।

অবশেষে এক সঙ্গে পেট জোরা লাগানো জমজ শিশু দুটিকে তাদের মার সাথে ১০ ডিসেম্বর হাসপাতাল থেকে রিলিজ দেওয়ার পরে গ্রামের বাড়ি দোগাছিতে নিয়ে আসা হয়েছে।

শিশু দুটির বাবাআবু কালাম এ প্রতিবেদককে জানান বাচ্চা দুটি আজগর আলী হসপিটালের চিকিৎসক প্রবেসর (নবজাতক) জাবরুল এস,এম,হক এর তত্যাবধানে ছিলো। চিকিৎসক জানিয়েছেন শিশু দুটির একটি হার্ট ও একটি লিভার রয়েছে তাছাড়া একটি শিশুর মাথার তালুটা পুরোপুরি হয়নি অর্থাত গ্রাম্য ভাষায় বলতে হয় টাগরা হয়নি যার ফলে একটি বাচ্চার খাওয়া দাওয়ায় মারাত্বক সমস্যার সৃষ্টি হচ্ছে।

চিকিৎসকের বরাত দিয়ে শিশু দুটির বাবা বলেন আমরা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শিশু দুটিসহ তার মাকে বাড়িতে নিয়ে এসেছি। চিকিৎসক জানিয়েছেন যদি বাচ্চা শিশু দুটি ৪ থেকে ৬ মাস বেচে থাকে তবে অপারেশনের মাধ্যমে তাদের আলাদা করা সম্ভব তবে সে ক্ষেত্রে দুটি বাচ্চার মধ্যে যে কোন একজনকে বাচানো সম্ভব হবে। কেননা শিশু দুটির একটি হার্ট ও একটি লিভার রয়েছে।এ একটি হার্ট ও একটি লিভার দিয়ে দুজনকে একসঙ্গে বাচানো সম্ভব নয়।

এ দিকে জমজ শিশু দুটির পরিবার এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও মাননীয় প্রধানমন্ত্রীর সার্বিক সহযোগিতা কামনা করছেন। আর শিশু দুটো তাড়াতাড়ি সুস্থ ও স্বাভাবিক অবস্তায় ফিরে আসে সে জন্য সকলের দোয়া চান।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:০৬

ওমেরা বলেছেন: আল্লাহ মাফ কর!

২| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৬:১৩

নাঈমুর রহমান আকাশ বলেছেন: আল্লাহ বাচ্চাদুটিকে স্বাভাবিক জীবন দান করুন। আমীন।

৩| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:৫৫

চানাচুর বলেছেন: আল্লাহ শিশুদের সুস্থ স্বাভাবিক জীবন দিক। দুইজনই যেন বেঁচে থাকে।

৪| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ রাত ৯:০০

কানিজ রিনা বলেছেন: আল্লাহ্ সহায় হোন।

৫| ১৪ ই ডিসেম্বর, ২০১৭ রাত ১১:১৯

সত্যপথিক শাইয়্যান বলেছেন: দুজনের মাঝে মাত্র একজনকে বাঁচানো যাবে শুনে দুঃখ পেলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.