নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিকৃতবুদ্ধির অধিকারী

বর্ষন মোহাম্মদ

অস্থিতিশীলতা, নষ্টামি, আর যাবতীয় প্রতারণা-প্রবণতার বিরুদ্ধে খেলা চলবে

বর্ষন মোহাম্মদ › বিস্তারিত পোস্টঃ

বঙ্গবন্ধুর পেছনে থাকা মোহাম্মদ মহিউদ্দিনের স্মৃতিচারণ

১১ ই মার্চ, ২০২১ রাত ৯:৫৩

একটি জাতি ও একটি দেশ সৃষ্টি -করেছেন বঙ্গবন্ধু, যা বিশ্বে বিরল----মো মহিউদ্দন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি জাতির জন্য একটি দেশ সৃষ্টি করতে পেরেছে, যা বিশ্বে বিরল। পৃথিবীতে অনেক দেশে, অনেক রাষ্ট্র নায়ক আছে, কিন্তু দেশ সৃষ্টি করতে এবং জাতি প্রতিষ্ঠিত করতে পারেনি কেউ। বঙ্গবন্ধুর ব্যক্তিগত চীফ সিকিউরিটি অফিসার এবং মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে এসব কথা বলেন। মোহাম্মদ মহিউদ্দিন বলেন, বাঙ্গালী জাতি যুগের পর যুগ বছরের পর বছর, শোষিত লাঞ্চিত হয়ে আসছিল। বাঙ্গালী জাতিকে সেখান থেকে মুক্তির পথে নিয়ে গেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নবাব সিরাজউদ্দৌলা ছিলেন স্বাধীন বাংলার প্রণয়ন, কিন্ত সেটা বাংলা বিহার উড়িষার, বাংলাদেশের না। বাংলাদেশকে সৃষ্টি করেছে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। গতকাল বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে এসব কথা বলেন তিনি।
বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখার সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন বলেন, যদি বাঙ্গালী জাতিকে শোষন না করতো। আমাদের সম্পদ লুট করে না নিতো, জাতিকে যদি কষ্ট না দিতো, জাতির অধিকার কেড়ে না নিতো, আমাদের জাতিকে লুন্ঠন না করতো, আমাদের মূল্যায়ন করতো, আমাদের বাংলা ভাষাকে কেড়ে নিতে না চাইতো, তাহলে তো আর কিছুই হতো না।
বাঙ্গালীর সব কেড়ে নিতে চেয়েছিল বলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বাঙ্গালী জাতির অধিকার আদায়ের লক্ষ্যে, বাঙ্গালী জাতিকে যাতে লুন্ঠন না করতে পারে। আমাদের ভাষা কেড়ে নিতে না পারে সেই লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেন “এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” শব্দের মধ্য দিয়ে।
মোহাম্মদ মহিউদ্দিন স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, জীবনের অধিক সময় তিনি জেলে কাটিয়েছেন শুধু জাতিকে প্রতিষ্ঠিত করতে। বাংলার মানুষ যাতে নিজের অধিকার নিয়ে কথা বলতে পারে, সেই অধিকার আদায়ের লক্ষ্যে তিনি জীবনের প্রতিটি সময় বিলিয়ে দিয়েছে। বাঙ্গালীর জন্য স্ব-পরিবারে বঙ্গবন্ধু নিহত হলেন। বাঙ্গালী জাতির অধিকার আদায়ের জন্যই খুন হতে হয়েছে তাকে। বিশে^ বাঙ্গালী জাতিকে একটি দেশের মানচিত্র দিয়ে গেছেন। মাত্র সাড়ে তিন বছরে বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে অর্ন্তভূক্ত করে গেছেন। আরও ক’টা দিন যদি সময় পেতেন তাহলে বাংলাদেশটা আজ কি অবস্থায় থাকতো, তা ভাষা দিয়ে প্রকাশ করা যায় না। পুরো বাংলাদেশকে ধ্বংস করে দিয়েছিল পাক হানাদার বাহিনী। তারপরেও বাংলাদেশকে বিশে^র মানচিত্রে তুলে ধরেছেন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।
সাবেক সংসদ সদস্য মোহাম্মদ মহিউদ্দিন বলেন, বর্তমানে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার পথ অনুসরন করে এগিয়ে চলছেন। দেশ পরিচালনার দায়িত্ব পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের দরবারে অনণ্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত করেছেন। এমনকি ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সকল দিক দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর তার বলিষ্ঠ নেতৃত্বেরই ফসল সম্প্রতি জাতিসংঘে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে অন্তভূক্ত করার সুপারিশ প্রেরণের বিষয়টি।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১২ ই মার্চ, ২০২১ রাত ১২:৪৪

রাজীব নুর বলেছেন: ওকে। জানলাম। আপনাকে ধন্যবাদ। ভালো থাকুন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.