নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

ধর্মব্যবসায়ীদের স্বর্ণযুগ

২৩ শে আগস্ট, ২০২৩ বিকাল ৪:৩৫

একটা ব্যাপার আমাকে খুবই অবাক করছে । বিভিন্ন ধর্মানুসারিদের জন্য অনুসরনীয় গ্রন্থ সমুহে যে সকল উপদেশ বা নির্দেশ নামা দেয়া আছে - তা খুবই সুস্পষ্ট । " তোমরা মিথ্যা কথা বল না " এ ধরনের বাক্য বোঝার জন্য অক্ষর জ্ঞানও দরকার নেই। অথচ এই উপদেশ অনুসরন না করে ধর্মব্যবসায়ীরা তাদের ব্যবসা দিন দিন আরো বৃদ্ধি করছে এবং কোটি মানুষকে পথভ্রষ্ট করছে।
সাঈদী, আজহারী, জাকির নায়েক সহ পবিত্র কোরানের মনগড়া তাফসিরকারকরা প্রত্যেকেই পবিত্র কোরানের আদেশ অমান্যকারী ও প্রতারক। পবিত্র কোরানের ভাষায় তারা কাফের ও মোনাফেক । জাহান্নামের সর্ব নিকৃষ্ট স্থানে তাদের স্থান । কোটি কোটি মুষলমানের তারা ঈমান নষ্ট করেছে। তাদেরকে যারা অনুসরন করছে , তারাও জাহান্নামী হবে - পবিত্র কোরান তাই বলছে।
সুরা বাকারা সহ বিভিন্ন সুরায় মহান আল্লাহ্ র নির্দেশ ---
আয়াত: 174
إِنَّ ٱلَّذِينَ يَكۡتُمُونَ مَآ أَنزَلَ ٱللَّهُ مِنَ ٱلۡكِتَٰبِ وَيَشۡتَرُونَ بِهِۦ ثَمَنٗا قَلِيلًا أُوْلَٰٓئِكَ مَا يَأۡكُلُونَ فِي بُطُونِهِمۡ إِلَّا ٱلنَّارَ وَلَا يُكَلِّمُهُمُ ٱللَّهُ يَوۡمَ ٱلۡقِيَٰمَةِ وَلَا يُزَكِّيهِمۡ وَلَهُمۡ عَذَابٌ أَلِيمٌ
নিশ্চয় যারা গোপন করে আল্লাহ্ কিতাব হতে যা নাযিল করেছেন তা এবং এর বিনিময়ে তুচ্ছ মূল্য গ্রহণ করে, তারা তাদের নিজেদের পেটে আগুন ছাড়া [১] আর কিছুই খায় না। আর কেয়ামতের দিন আল্লাহ্ তাদের সাথে কথা বলবেন না এবং তাদেরকে পবিত্রও করবেন না। আর তাদের জন্য রয়েছে যন্ত্রণাদায়ক শাস্তি।
আয়াত: 175
أُوْلَٰٓئِكَ ٱلَّذِينَ ٱشۡتَرَوُاْ ٱلضَّلَٰلَةَ بِٱلۡهُدَىٰ وَٱلۡعَذَابَ بِٱلۡمَغۡفِرَةِۚ فَمَآ أَصۡبَرَهُمۡ عَلَى ٱلنَّارِ
তারাই হিদায়াতের বিনিময়ে ভ্রষ্টতা এবং ক্ষমার পরিবর্তে শাস্তি ক্রয় করেছে; সুতরাং আগুন সহ্য করতে তারা কতই না ধৈর্যশীল !
আয়াত: 176
ذَٰلِكَ بِأَنَّ ٱللَّهَ نَزَّلَ ٱلۡكِتَٰبَ بِٱلۡحَقِّۗ وَإِنَّ ٱلَّذِينَ ٱخۡتَلَفُواْ فِي ٱلۡكِتَٰبِ لَفِي شِقَاقِۭ بَعِيدٖ
সেটা এ জন্যই যে, আল্লাহ্ সত্যসহ কিতাব নাযিল করেছেন আর যারা কিতাব সম্বন্ধে মতভেদ সৃষ্টি করেছে অবশ্যই তারা সুদূর বিবাদে লিপ্ত।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৩ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:০২

জ্যাক স্মিথ বলেছেন: সাঈদী, আজহারী, জাকির নায়েক এরা কুরআনের মনগড়া তাফসির করতেন? B:-)

২৩ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৩৮

বাউন্ডেলে বলেছেন: এখোনো করছে ।

২| ২৩ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:১০

রানার ব্লগ বলেছেন: ৭২ কাতারের ৭১ কাতার সো কল ময়লানা হবে ।

২৩ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৪১

বাউন্ডেলে বলেছেন: এ সব উদাহরন স্বরুপ মহানবী বলেছেন । বাস্তবে অনেক বেশী গ্রুপ বর্তমান।

৩| ২৩ শে আগস্ট, ২০২৩ বিকাল ৫:৫২

জ্যাক স্মিথ বলেছেন: সাঈদী মারা গেছে, আজহারী দেশে নেই, জাকির নায়েক'কে ব্যান করা হয়েছে। উনাদের নতুন কোন ওয়াজ তো শুনিনা।

আপনার মতে কুরাআনের সহীহ তাফসীর করে কে? এই ব্লগে কুরআনের সহীহ তাফসীর ওয়ালা কে আছে?

ধন্যবাদ।

২৩ শে আগস্ট, ২০২৩ সন্ধ্যা ৭:৫৬

বাউন্ডেলে বলেছেন: তাফসির ব্যাপারটাই বহুলাংশে অপ্রয়োজনীয় । তাফসীরের মধ্যে দিয়েই মুলত গ্রুপিং এবং জাল হাদিস, অবাস্তব গাল-গল্প, মুখরোচক মোজেজা, প্যানিক সৃষ্টিকারী অলৌকিক বর্ণনার জন্ম। এগুলো মানুষের সামাজিক জীবনে কোন কল্যান বয়ে আনে না। ফলে আসমানী বানীর উদ্দেশ্য ব্যার্থ হয়। যেমন একজন ধর্মব্যবসায়ী অবৈধ উপার্জন নিয়ে আলোচনার চেয়ে নামাজের দাড়ানো-বসা নিয়ে আলোচনা করতে বেশী পছন্দ করে। কেননা সে নিজেই একজন অবৈধ উপার্জনকারী ও জালেম।

৪| ২৩ শে আগস্ট, ২০২৩ রাত ৮:৫৩

কামাল১৮ বলেছেন: কোরানে অনেক স্ববিরোধী কথাও আছে।তাদের পক্ষে অনেক কথা আছে,সেটা তারা আপনাকে দেখাতে পারবে।

২৩ শে আগস্ট, ২০২৩ রাত ৯:০৭

বাউন্ডেলে বলেছেন: কোরানে কোন স্ববিরোধী কথা নাই । বক্তব্যর ধারাবাহিকতা বা বোঝার ভুল এবং তৎকালীন সামাজিক অবস্থা এবং বর্তমান সামাজিক অবস্থা , মানুষের মনোজগত ও শারীরিক বিবর্তন সহ সংযুক্ত বিষয় গুলি এক চোখা দৃষ্টিতে দেখলে এরকম মনে হতে পারে। আপনি কোন উধৃতি দিলে বিষয়টা নিয়ে আলোচনা করা সহজ হবে। ধন্যবাদ।

৫| ২৩ শে আগস্ট, ২০২৩ রাত ৯:২২

কামাল১৮ বলেছেন: কোরান সর্ব কালের জন্য,বিশেষ কোন কালের জন্য নয়। আপনার বক্তব্যেই বোঝা যাচ্ছে এখানে একটা স্ববিরোধী বিষয় আছে।এই সমাজ আর সেই সমাজ বলে কোরানে কিছু নাই।

২৪ শে আগস্ট, ২০২৩ সকাল ৯:৩২

বাউন্ডেলে বলেছেন: যথার্থই বলেছেন। রোদ,বৃষ্টি দুটোর জন্যই একটি ছাতাই যথেষ্ট । এ বিষয়ে কোনই সন্দেহ্ নেই । তবে এ জন্য ছাতার চরিত্রকে স্ববিরোধী মনে করা অন্যায়।

৬| ২৩ শে আগস্ট, ২০২৩ রাত ৯:২৭

রাজীব নুর বলেছেন: ধর্ম আবিস্কারের পর থেকেই ধর্ম ব্যবসায়ীদের রমরমা অবস্থা এখনও বিদ্যমান।

২৪ শে আগস্ট, ২০২৩ সকাল ৯:৩৭

বাউন্ডেলে বলেছেন: এটা সব-সময় ছিল না । তবে বেশীরভাগ সময় ছিল। শাষক, যুদ্ধবাজ,সাম্রাজ্যবাদ,লুটেরারা ধর্মকে ইচ্ছেমত ইস্তেমাল করে শ্রেনী সৃষ্টি করেছে। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.