নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

৩য় বিশ্বযুদ্ধ প্রকাশ্য শুরু করতে আমেরিকা-ইসরাইল আর কি অজুহাত খুজছে ?

২০ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:১৯


আমেরিকা পৃথিবীর ৭০% এলাকায় প্রায় আশিভাগ মনস্তাত্বিক প্রভাব সফলভাবে করায়ত্ব করতে পেরেছে। অর্থাৎ বিশ্বের প্রায় ৮০% শতাংশ মানুষ মনে করছে- একটি সর্বাত্নক পারমানবিক যুদ্ধ ব্যাতিত যুক্তরাষ্ট্রকে থামানো অসম্ভব। যেটাতে প্রায় অর্ধেক বিশ্ববাসী মারা যেতে পারে। পক্ষান্তরে আমেরিকা তার পররাষ্ট্র নীতিতে অপরাপর জাতিসমুহের প্রতি আমেরিকাকে মান্য করার মনস্তাত্বিক চাপের মাত্রা ক্রমেই বাড়িয়ে চলেছে। ইউক্রেন যুদ্ধের সুচনা একারনেই। এটা যুদ্ধ নয় বরং আমেরিকার জন্য একটি ম্যাসেজ ছিলো। বর্তমানে ইউক্রেন যুদ্ধে আমেরিকার বৈষয়িক অংশগ্রহন প্রায় ১০০%। এই ফ্র্রন্টে আমেরিকার ফিজিক্যাল অংশগ্রহন প্রবনতা ক্রমেই বেড়ে চলেছে, সেই সাথে বেড়ে চলেছে ৩য় বিশ্বযুদ্ধ প্রকাশ্য শুরু হওয়ার প্রবল সম্ভাবনা। সমস্যা আরো জটিল হয়েছে রাশিয়া-চীন আমেরিকার মনোভাব বুঝতে পারার কারনে। এখন তারা ছোট-খাট সংক্ষিপ্ত কোন বিরোধ নিস্পত্তি নয়- বরং একটি সর্বাত্বক সমাধানের পথ খোলার ব্যাপারে ব্যাপক প্রস্তুতির আয়োজন অব্যাহত রেখেছে। ইসরাইলকে কেন্দ্র করে মার্কিন-পশ্চিমা শাষকদের অতি উৎসাহ বিশ্ববাসীর সু-খবর নয়। আমেরিকান-ইউরোপিয়ানদের এটা একটা ভয়াবহ দুঃসংবাদও বটে ।

মন্তব্য ৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ২০ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:২৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিশ্বের অর্থনীতির বারোটা বাজছে। উন্নত দেশের সাধারণ জনগণও অর্থনৈতিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। এইভাবে চললে শক্তিশালী দেশগুলির শাসকরা জনগণের দিক থেকে চাপে পড়ে যাবে। এক পর্যায়ে যুদ্ধের জন্য আর টাকা পাস করাতে পারবে না। বর্তমান যুগে অস্ত্রের যুদ্ধের পাশাপাশি অর্থনৈতিক যুদ্ধ চলে। বেশীর ভাগ যুদ্ধের মূল কারণ অর্থনীতি, রাজনীতি আর সম্পদ দখলে নেয়ার কারণে হয়ে থাকে। অ্যামেরিকা আর ইউরোপের মানুষের যখন অর্থনৈতিক কষ্ট বেড়ে যাবে তখন যুদ্ধ বাড়াতে সাহস করবে না শক্তিশালী দেশের নেতারা। কারণ এদেরকে ভোটে জিতে ক্ষমতায় আসতে হয়।

২০ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১৬

বাউন্ডেলে বলেছেন: আপাতত মার্কিন-ইউরোপের শাষকশ্রেনী দৃষ্টিভ্রমের মধ্যে আছে । তাদের জনগনের অনুভুতি শাষকগন বুঝতে পারছে না। যখন বুঝতে পারবে , তখন হয়তো পিছিয়ে যাওয়ার পরিস্থিতি থাকবে না।

২| ২০ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:৫১

মহানব্যক্তি বলেছেন: আমেরিকা-ইসরাইল কি মহান আল্লাহর থেকে বেশি শক্তিশালী। কিছুই তো হচ্ছে না। কাফেরদের কাছে মুসলিম বিশ্ব এভাবেই পরাজিত হতে থাকবে? বিশ্বাসীরা যা পাবার তা মনেহয় জান্নাতে গিয়ে পাবে।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৭

বাউন্ডেলে বলেছেন: ওদের ধ্বংষ করার জন্য আল্লাহ একটা ওসিলা ও মোক্ষম সময় খুজছে হয়তোবা। পেয়ে গেছে হয়তোবা ।

৩| ২০ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৪৮

কাঁউটাল বলেছেন: আরবের আশেপাশের সুন্নি মুসলিমদেরকে আস্তে আস্তে শেষ করে দেয়া হচ্ছে। ইরাক, লিবিয়া, ইয়েমেন, সিরিয়া। সামনে মিশরে যুদ্ধ হতে পারে।

২০ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৮

বাউন্ডেলে বলেছেন: মুষলমানরা শেষ হবে না। নিশ্চিত থাকতে পারেন।

৪| ২০ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৫৪

রাজীব নুর বলেছেন: তৃতীয় বিশ্ব যুদ্ধ অলরেডি লেগে গেছে।
রাশিয়া ইউক্রেন। ইসরায়েল ফিলিস্তিন।

২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৪

বাউন্ডেলে বলেছেন: মার্কিন বাহিনীর বিশ্বের বিভিন্ন অবস্থান তাই প্রমান করছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.