নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

গাঁজার নেশায় বুঁদ ইসরাইল-পশ্চিমা মোড়লরা। নেশা কাটবে কতদিনে ?

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:০৭


বছর দুয়েক আগের ঘটনা। দোকান বন্ধ করে বাজার ঢুকছি । এক বাল্যবন্ধু গলির মুখেই ধরে ফেললো- দোস্ত ৫০টা টাকা দে। চোখ ঢুলুঢুলু , কথা জড়ানো, গা থেকে বের হচ্ছে ভুরভুর করে গন্জিকার গন্ধ। আমি বললাম, সারাদিনতো খাইলি এখন বাড়ি গিয়ে ঘুমা । মৃদু হেসে মাথা নিচু করে বললো দোস্ত তুইও বুঝলি না রে- গান্জার এই চালান শেষ হলে, কবে যে আবার আসবে, ঠিক নেই। দে দোস্ত আরেক পুরিয়া মেরে দিয়ে বাড়ী যাই। আশাকরি পরবর্তী চালান না আসা পর্যন্ত নেশাতেই থাকবো।
মানবিক কারনে ৮৫ বছর বয়সের বৃদ্ধা সহ আরো দু- জন বন্দী ছেড়ে দিয়েছে হামাস। বাইডেন বলেছে : সবাইকে ছাড়তে হবে । নেশা কাটছে না এখনো তেনার। মনে করেছেন হামাস ভয়ে ছেড়েছে। গন্জিকার প্রভাবে হাসপাতাল হামলার ব্যাপারে ঋষি মশাইও হামাসকে দায়ী করেছে। নেতানিয়াহু প্রতিদিন ঘরে-বাইরে বিক্ষোভ দেখছেন। গাজার প্রভাবে সুইসাইড করার সম্ভাবনাও আছে তার।
এদের জানা আছে মুষলমানরা বাচ্চা পয়দা করে আল্লাহর রাস্তায় কুরবানীর জন্যি।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:৪১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: হামাস একসময়ে ইসরাইলের পোষ্য পুত্র ছিল তা
ইতিহাস সাক্ষ্য দেবে ।

....................................................................................
সময়ের টানে এখন তারা প্রতিপক্ষ ।
পৃথিবীর বুকে এই রকম অনেক সন্ত্রাসী গ্রুপ তৈরীর মদদদাতা
আমেরিকা আর গুপ্ত হত্যার জন্য বিখ্যাত মোসাদ ।
সুতরাং তাদের প্রথম বলীর পাঠা ফিলিস্তিন, অতপর অন্যরা ।
....................................................................................
এই বিষ ফোঁড়ার জন্ম দিয়েছে বৃটিশ জায়ান্টরা ।
সুতরাং এই যুদ্ধ চলতেই থাকবে,
জাতিসংঘের মন্ঞে এই নাটক আরও দির্ঘদিন চলবে ।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:৫৭

বাউন্ডেলে বলেছেন: আপনার ধারনা সঠিক হওয়ার পুর্বেই হয়তো হামাসের নেতৃত্বে সর্বাত্বক একটি যুদ্ধ শুরু হয়ে যাবে। শেষও হতে পারে দ্রুতই । কারন ইসরাইলী ইহুদি সংখ্যায় নিতান্তই কম।

২| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:০৪

কামাল১৮ বলেছেন: ইসরাইল রাষ্ট্রটি এখন বস্তব।এটাকে নিশ্চহ্ন করার সপ্ন না দেখে মেনে নিয়ে সমাধান করতে হবে।এই রাষ্ট্রটির রক্ষা কর্তা হিসাবে আছে ন্যাটো।অবস্য ইসরায়েল নিজেকেই নিজে রক্ষা করতে পারে।

২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:১১

বাউন্ডেলে বলেছেন: ওখানে কারো ইচ্ছায় কিছু ঘটবে না । রক্তের ঋণ কোন আইন বা পরামর্শ মানেনা ? শান্তির মাইল ফলকটা আনেক আগেই অতিক্রম করে ফেলেছে গাঁজাখোরেরা।

৩| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:০৬

ঋণাত্মক শূণ্য বলেছেন: কামাল১৮ বলেছেন: ইসরাইল রাষ্ট্রটি এখন বস্তব।এটাকে নিশ্চহ্ন করার সপ্ন না দেখে মেনে নিয়ে সমাধান করতে হবে।এই রাষ্ট্রটির রক্ষা কর্তা হিসাবে আছে ন্যাটো।অবস্য ইসরায়েল নিজেকেই নিজে রক্ষা করতে পারে। - পূর্ব পাকিস্তান বিষয়টাও এমনই ছিলো আমাদের কাছে। পূর্ব পাকিস্তান এখন একেবারেই নিশ্চিহ্ন!

৪| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:১৪

শূন্য সারমর্ম বলেছেন:



আপনার লেখাগুলো ইংরেজী/আরবীতে অনুবাদ করে মোড়লদের পাঠান।

২৫ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:১৯

বাউন্ডেলে বলেছেন: কাজটা আপনিও করতে পারেন ।

৫| ২৪ শে অক্টোবর, ২০২৩ রাত ১১:৪৩

নূর আলম হিরণ বলেছেন: মুষলমানরা বাচ্চা পয়দা করে আল্লাহর রাস্তায় কুরবানীর জন্যি।
আপনি বিয়ে করেছেন, করলে আপনার বাচ্চাকাচ্চা কয়জন?

২৫ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:১৪

বাউন্ডেলে বলেছেন: আমিসহ আমার পরিবারে ৫ জন আছি আল্লাহর জন্য।

৬| ২৫ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:১১

হাসান কালবৈশাখী বলেছেন:

হামাসকে সম্পুর্ন নিরস্ত্র না করা পর্যন্ত ইসরাইলি অভিযান বন্ধ করা ঠিক হবে না।
হামাছি হামলা - এটাকে স্বাধীনতা যুদ্ধ বলা যায় না। শ্রেফ ইসরাইলকে হামলার আমন্ত্রন। ইহা উষ্কানিমুলক রকেট মারা খেলা নামক জঙ্গি হামলা।
আর ইসরাইলিদের জঙ্গি সন্ত্রাস নির্মুল অভিযান, অসম যুদ্ধ। এটাও নিন্দনিয়। তবে -
নারী শিশুদের চিপায় নিরাপদ থেকে রকেট মারা খেলা সম্পুর্ন বন্ধ করতে হবে।
হামাস কে আমি জঙ্গিই বলবো। ইসলামি জেহাদও বহিরাগত জঙ্গি।
উভয় গ্রুপই মিশর ও মিসরের সিনাই থেকে বিতারিত জঙ্গি দল, পরে লেবানন ও লিবিয়াতে যেয়ে না সুবিধা করতে পেরে পরে গাজাতে আস্তানা গেড়েছে। হাসাসের সন্ত্রাসের ভয়ে সব নির্বাচনে ভোট হামাসের ঘরে যায়।

হামাছি রকেট ছোড়া মানেই পালটা বিমান হামলার আমন্ত্রন, এটা মোটেই যুদ্ধ নয়। যে কেউ বুঝবে।
স্পষ্টই আমন্ত্রন। পালটা ভয়াবহ বিমান হামলার আমন্ত্রন, আর নারী শিশু মারা গেলেই অনুভুতির খেলা, আরো বেশী অর্থ সাহায্য, অর্থ দিয়ে বিলাশবহুল জীবন, দুবাইতে মৌজ করা।
গাজায় কোন উৎপাদন নেই রপ্তানী নেই অর্থনীতি নেই, তেমন উপার্জনও নেই, কিন্তু সবার হাতে অফুরন্ত টাকা, বিশাল বিশাল বিলাস বহুল এপার্টমেন্ট বহুতল বিল্ডিং রাস্তায় অজস্র চকচকে নতুন বিএমডাব্লু মার্সিডিস লেক্সাস। এত চাকচিক্য মেইনল্যান্ড ফিলিস্তিনে (পশ্চিমতীরের) নেই। এমনকি পার্শবর্তি মিসর বা জর্ডনে নেই। এই দুর্মুল্যের বাজারে হামাছিরা এত টাকা কোথা থেকে পায়? এত বিলাশিতা কিসের?

সকল প্রতিবেশী আরব দেশকে সংগে নিয়ে গাজাকে সম্পুর্ন নিরস্ত্র করতে হবে। সকল ভুগর্ভস্ত টানেল ধ্বসিয়ে দিতে হবে। প্রয়োজনে জাতিসংঘের শান্তিরক্ষী নিয়োজিত করা লাগবে। করতেই হবে। প্রয়জনে তাবুতে থাকবে।
কিন্তু বন্ধ করতে হবে নারী শিশু মৃত্যুর অনুভুতির খেলা,
বন্ধ করতে হবে নারী শিশুদের চিপায় নিরাপদ থেকে রকেট মারা খেলা।

২৫ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:২৫

বাউন্ডেলে বলেছেন: ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রাম ১০০ বছরের পুরোনো। মুক্তিযুদ্ধ চলমান। আপনি আগে পশ্চিমা চশমা খুলে নিজ চোখে দেখতে শিখুন।স্বাধীনতাকামিরা সব দেশেই সন্ত্রাসী অভিহিত হয়।

৭| ২৫ শে অক্টোবর, ২০২৩ রাত ১২:৪৯

রাজীব নুর বলেছেন: ফিলিস্তিনে ইসরায়েলের চলমান আগ্রাসনে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে গাজার সাধারণ মুসলিমরা। পাশাপাশি পশ্চিমা নিয়ন্ত্রিত মিডিয়া কর্তৃক সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে প্রচারের নির্মমতারও শিকার হচ্ছেন তারা।

২৫ শে অক্টোবর, ২০২৩ সকাল ১১:২২

বাউন্ডেলে বলেছেন: যুদ্ধে সাধারন মানুষ সবচেয়ে বেশী মারা যায়। সবচেয়ে দ্রুততম সময়ে সর্ব বৃহত গনহত্যার দেশের বাসিন্দা আমি । আমাকে এসব খুব বেশী চিন্তিত করে না। মানবতা নিয়ে আদিকাল থেকেই দু-চারজন হল্লা-চিল্লা করে, এখনো ওরাই করেছে । চুড়ান্ত প্রকৃত সভ্যতা প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এরকমই চলতে থাকবে।

৮| ২৫ শে অক্টোবর, ২০২৩ সকাল ৭:২২

কামাল১৮ বলেছেন: @ঋ,শূণ্য, পূর্ব পাকিস্তান বিষয়টা আপনার কাছে ভুল ভাবে ছিলো।আপনি মুসলিম লীগের চোখ দিয়ে দেখেছেন।পূর্ব পাকিস্তানের জন্মই ছিলো ভুল।সেটা বিরাট বিতর্ক।সেটা করতে চাইলে আপনার পোষ্টে করবো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.