নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

“মালহামা” র ইয়াহুদী-মুসলিম যুদ্ধপর্ব কি শুরু করেছে ইসরাইল ?

২৯ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:২৯

মুসলিম এবং আল ইয়াহুদের মধ্যে যুদ্ধ। ইস্রাইল রাস্ট্রের প্রতিষ্ঠার মাধ্যমে এই সংঘর্ষের ভিত্তিপ্রস্থর স্থাপিত হয়েছে। সাহাবাদের এই ব্যাপারটা বুঝতে কষ্ট হয়েছিলো। কারন তখন ইহুদি রাষ্ট্র ছিল না। রাসূলুল্লাহ [সাল্লাললাহু আলাইহী ওয়া সাল্লাম] বলেছেন [আল হায়তামী, মাজমা আল যাওয়াইদভুল এবং ইবনে হাজর আল আসকালানী] “আল ইয়াহুদের সাথে তোমাদের একটি যুদ্ধ হবে, তোমরা জর্ডান নদীর পশ্চিম পাড়ে থাকবে আর ইয়াহুদরা থাকবে নদীর পূর্ব পাশে”। সাহাবাদের এই হাদিসটি বুঝতে সমস্যা হচ্ছিলো, কারণ সেই সময় ইহুদীরা শক্তিশালী ছিলো না আর তখন মুসলিমরা জর্ডান পর্যন্ত পৌঁছেনি। তাই জর্ডানে তখন কোন মুসলিম ছিল না। হাদিসটির বর্ণনাকারী বলেছেন, জর্ডান নদী কোথায় আমি তাই জানতাম না। রাসূলুল্লাহ [সাল্লাললাহু আলাইহী ওয়া সাল্লাম], এমন ঘটনার কথা বলছিলেন যেই ঘটনার সংঘটনের জায়গার নামই আমরা জানতাম না। রাসূলুল্লাহ [সাল্লাললাহু আলাইহী ওয়া সাল্লাম] বলেছেন- এই জায়গায় [জর্ডান নদী] তোমরা যুদ্ধ করবে। ইন শা আল্লাহ্‌, ইস্রাইল, “বৃহত্তর ইস্রাইল” গঠনে ব্যর্থ হবে।আজ তাঁদের যে সীমান্ত আছে তাঁরা এর চাইতে বেশি আর অগ্রসর হতে পারবে না। কারণ বর্তমানে তাঁদের সীমান্ত একেবারে জর্ডান নদীর তীরে এবং এখানেই যুদ্ধ সংঘটিত হবে এবং এই যুদ্ধের ফল হবে আন নাসর লিল মুমীনীন মুমিনরা বিজয় লাভ করবে। এই হাদীসে আরো একটি ব্যাপার উল্লেখিত আছে যা বেশ কৌতুহলউদ্দীপক। এটা হবে এমন এক যুদ্ধ যা সাক্ষ্য দেবে শুধু যারা যুদ্ধ করছে তারাই না, এমনকি প্রকৃতিও এই যুদ্ধে অংশগ্রহণ করবে। গাছ ও পাথর মুসলিমকে ডেকে বলবে “আমার পেছনে এক ইহুদী লুকিয়ে আছে…”। এই গাছ ও পাথরগুলো যখন মুসলিমদের ডাকবে তখন তাঁরা আমাদের কি বলে সম্বোধন করবে? তাঁরা কি বলবে – “হে ফিলিস্তিনি’? অথবা “হে মিশরী”? বা “হে পাকিস্তানী ? – তাঁরা কি বলবে? তাঁরা বলবে “হে মুসলিম!” পাথরও জানবে আপনি মুসলিম কিন্তু আপনি কোন দেশ থেকে এসেছেন সেটা সে জানবে না। কারণ সে শুধু ঈমানকেই চিনতে পারবে।
মার্কিন-ইসরাইল গোষ্ঠির “পবিত্র বেথেলহাম ও বায়তুল মুকাদ্দাস” এলাকায় মানবতা বিবর্জিত নারী-শিশু হত্যাযজ্ঞ এই প্রেক্ষাপট তৈরী করে ফেলেছে।
সুতরাং যে যুদ্ধ “লা ইলাহা ইল্লাললাহ-র পতাকার নিচে হয় না, সেই যুদ্ধ ব্যর্থ। বিজয় তখনই আসবে যখন এটা পরিষ্কার হবে যে আল্লাহ্‌ ব্যতীত আর কোন ইলাহ নেই এবং পরিষ্কার হবে যে আপনার একমাত্র পরিচয় হল, আপনি একজন মুসলিম, একমাত্র তখনই মুসলিমরা বিজয় অর্জন করবে।
(আলকাউসার-এ প্রকাশিত)
মন্তব্যঃ হাদিসটি সহিহ প্রমানিত হতে শুরু করেছে।

মন্তব্য ১৫ টি রেটিং +২/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২৯ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:৪১

কাঁউটাল বলেছেন: Narrated on the authority of Naheek Ibn Sareem As-Sakooni may Allaah be pleased with him that the Prophet, sallallaahu ‘alayhi wa sallam, said that the Muslims would fight the polytheists. The Muslims who survive after the battle will fight the Antichrist around the Jordan River: the Muslims will be on the eastern bank, while the disbelievers will be on the western bank. [At-Tabaraani and Al-Bazzaar]

https://www.islamweb.net/en/fatwa/16792/fighting-the-jews-near-the-time-of-the-hour

২| ২৯ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:৫৭

বাউন্ডেলে বলেছেন: হাদিসটি বর্ননায় ভিন্ন ভিন্ন রেওয়াতে বিভিন্নভাবে বর্ণিত হলেও মুল বক্তব্য সহিহ প্রমানিত প্রায়।

৩| ২৯ শে অক্টোবর, ২০২৩ দুপুর ২:৫০

ধুলো মেঘ বলেছেন: এই যুদ্ধে মুসলিমরা জিতবে কিভাবে? ইসরাইলের একা যে সামরিক ক্ষমতা আছে, সব মুসলিম দেশগুলো মিলে তার অর্ধেকও নেই।

২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৩৭

বাউন্ডেলে বলেছেন: বিশ্বাষ বা ঈমান যে কোন মারনাস্ত্রের চেয়ে শক্তিশালী। মুসলিমদের মধ্যে এখন ঈমানদারের পরিমান খুবই কম।

৪| ২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:০১

যবড়জং বলেছেন:


অন্যের পোষ্ট এ অন্য মন্তব্যকারীর -মন্তব্যের প্রতিউত্তর করি না, তবে এই মন্তব্যে করছি সংগত কারনে ।




৫| ২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:০১

যবড়জং বলেছেন:

২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৭

বাউন্ডেলে বলেছেন: বর্তমানে বেশির ভাগ মুসলিম শাষকদের ঈমানের মাত্রা একজন মুর্খ সাধারন মুসলিমের চেয়ে বেশী নয়। এ অবস্থায় লেজে-গোবরে না হওয়া পর্যন্ত ওদের বোধোদয় হবে না।

৬| ২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:২৭

রাজীব নুর বলেছেন: হাদীস বাদ দিন।
হাদীস মানেই ভুলভাল কথাবার্তা। বর্তমান বিশ্বে হাদীস অচল মাল।

২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:২৩

বাউন্ডেলে বলেছেন: কোরান ও সহি হাদিস বাদ দিয়ে চলার কোন বুদ্ধি নাই। ইসলাম সার্বজনীন ধর্ম। আপনি মানুন চাহে না মানুন - আষ্টে-পৃষ্ঠে এই বেড়াজাল প্রতিটি মানুষের জীবনে।

৭| ২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৩:৫৭

ঠাকুরমাহমুদ বলেছেন:



যুদ্ধ করারও প্রয়োজন হবে না। অমুসলিম যেই সকল দেশ মুসলিম দেশগুলোকে আক্রমণ করছে, আক্রমণ করতে প্ররোচিত করছে, আক্রমণ করতে প্রভাবিত করছে তাদের সাথে ব্যবসা লেনদেন বন্ধ করে দিলে সমাধান বেড়িয়ে আসবে। শুধুমাত্র সৌদি আরব যদি তৈল রপ্তানি বন্ধ করে দেয় তাহলেই দৃশ্যপট পাল্টে যেতে বাধ্য। - এটি কি কোনোভাবে সম্ভব?

সৌদি আরব মুসলিম দেশ হয়ে এই কাজটি কি করবেন? নাকি অপেক্ষা করবেন কবে সৌদি আরবও দখলদারদের হাতে দখল হয় সেই সময়ের জন্য।

আপনি যেই সূত্র দিয়েছেন, সেই সূত্র তখনই কাজ করবে যখন সকল মুসলিম দেশ অমুসলিমদের দ্বারা ইরাক লিবিয়া সিরিয়া ইয়েমেনের মতো অবস্থায় যাবে। এর আগে সবাই নিজে ভালো আছে সেই চিন্তায় ভালো থাকার স্বপ্ন দেখবেন।

২৯ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৩৬

বাউন্ডেলে বলেছেন: বর্তমানে বেশির ভাগ মুসলিম শাষকদের ঈমানের মাত্রা একজন মুর্খ সাধারন মুসলিমের চেয়ে বেশী নয়। এ অবস্থায় লেজে-গোবরে না হওয়া পর্যন্ত ওদের বোধোদয় হবে না।

৮| ২৯ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:০৮

কামাল১৮ বলেছেন: ঠাকুর ভাই ঠিক কথাই বলেছে।আমরা ইউরোপ আমেরিকার সাথে ব্যবসা বন্ধ করে দিলে ওরা না খেয়ে মরবে।

৩০ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪১

বাউন্ডেলে বলেছেন: এটা সত্য নয়।

৯| ২৯ শে অক্টোবর, ২০২৩ রাত ১০:১২

কামাল১৮ বলেছেন: রাষ্ট্রের ধারণা তৈরি হয় শিল্প বিপ্লবের পর।এর আগে ছিলো সাম্রাজ্য।

৩০ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪০

বাউন্ডেলে বলেছেন: তার আগে ছিলো নগর রাষ্ট্র।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.