নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর লিখিব আমি ........শুণ্যর্ও মাঝার

বাউন্ডেলে

বাউন্ডেলে › বিস্তারিত পোস্টঃ

দুই মহান ছাত্রনেতা বর্তমান উপদেষ্টারা কি আসলেই ছাত্র?

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৪১

গোমর ফাঁস...
আমরা আজীবন ছাত্রলীগ আর ছাত্রদলকে গালি দিলাম অছাত্র দিয়েই ছাত্র সংগঠন চালানোর জন্য।
আমাদের দুই মহান ছাত্রনেতা বর্তমান উপদেষ্টারা কি আসলেই ছাত্র?
নাহিদ- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ (শিক্ষাবর্ষ-২০১৬-১৭) থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।
আসিফ- আসিফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাবিজ্ঞান বিভাগ (শিক্ষাবর্ষ- ২০১৭-১৮) থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেছেন তিনি।
দুজনকেই আমরা ট্রিট করলাম সাধারণ ছাত্র হিসেবে, এখন জানা গেল তারা অছাত্র হয়েও গণতান্ত্রিক ছাত্র শক্তি নামে একটা ছাত্র সংগঠনের পদ ধরে আছেন, যে সংগঠনটা গড়ে উঠেছে ২০২৩ সাল থেকে।
এবার সাধারন ছাত্ররা তোমরা যারা ওদেরকেও ছাত্র ভেবে প্রতারিত হয়েছো মনে হয়- বুকে আসো।
তথ্যসূত্র: বিডিনিউজ
(এই প্রশ্নগুলো স্বাধীন দেশে করা যাবে তো? বাকস্বাধীনতা আছে না?)©

মন্তব্য ২৫ টি রেটিং +১/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৪৭

বাকপ্রবাস বলেছেন: যাক বাবা শংকা ছেড়ে বাছলাম, আমার ধারণা ছিল ছাত্র এমন একটা পদ এর জন্য উপযুক্ত নয়, আরো একটু সময় নিয়ে এমন পদে আসা দরকার। যখন জানলাম এরা ছাত্র নয় তখন আর শংকটা থাকলান, উপযুক্ত লোক উপযুক্ত স্থানেই আছে।

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৫৬

বাউন্ডেলে বলেছেন: হ্যাঁ ! প্রতারনা করার জন্য যোগ্য বটে। ২৫ বিলিয়ন ডলার রিজার্ভ গায়েব করার জন্য দাদন ব্যবসায়ী যোগ্য সাথীই পেয়েছে। ট্যাক্স ফাঁকির ৪০০ কোটির মধ্যে ১০০ কোটী যোগ্য প্রতারক দিয়েই বিলি করে অর্থনিতিবিদ ৩০০ কোটি টাকা ঘর করলেন। সাথে একখানা জম্পেস তৈরী গদি সম্পুর্ন ফ্রি ।

২| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৪৯

সোনাগাজী বলেছেন:



এদের সংখ্যা ২০/৩০ হাজার, এরা সাধারণ ছাত্রদের ক্যাম্পাস থেকে বের করে পুলিশের রাইফেলের সামনে নিয়ে যায়; এদের প্ল্যানের মাঝে ছিলো, পুলিশকে আক্রমণ করলে কয়েক'শ ছাত্র নিহত হবে; সেটাই মানুষকে রাস্তায় আনবে।

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৫৮

বাউন্ডেলে বলেছেন: এটা ইউনুস প্লান। হ্যাঁ ! ২৫ বিলিয়ন ডলার রিজার্ভ গায়েব করার জন্য দাদন ব্যবসায়ী যোগ্য সাথীই পেয়েছে। ট্যাক্স ফাঁকির ৪০০ কোটির মধ্যে ১০০ কোটী যোগ্য প্রতারক দিয়েই বিলি করে অর্থনিতিবিদ ৩০০ কোটি টাকা ঘর করলেন। সাথে একখানা জম্পেস তৈরী গদি সম্পুর্ন ফ্রি ।

৩| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৬:৪৯

ফেনা বলেছেন: বাকপ্রবাস ভাই এর সাথে সহমত।

৪| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:০৫

সোনাগাজী বলেছেন:



ড: ইউনুস সম্পর্কে অকারণ বকবক করছেন; উনি দক্ষ মানুষ, আমেরিকা উনাকে ওখানে বসায়েছেন বাংলাদেশকে জামাত-শিবির, বিএনপি'র লুট থেকে রক্ষা করতে; রিজার্ভ উনি লুট করবেন না; অপ্রয়োজনীয় কথা বলে নিজকে বেকুব বানাবেন না।

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৩৫

বাউন্ডেলে বলেছেন: আপনার কথা সত্য হলে, সেন্টমার্টিনে মার্কিন ঘাটি লাগবে। এটা কতদুর এগুলো। তাবেদারদের পলায়নের জন্য কিছু হেলিকপ্টার প্রস্তুত করা সিআইএর দায়িত্বের মধ্যে পড়ে গেছে। সেটার অগ্রগতি হচ্ছে কি ?

৫| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:২৬

আদিত্য ০১ বলেছেন: এইসব নামধারী ছাত্রদের মুখ আর পশ্চাতদেশ একই, এরা বলে যে ক্যাম্পাসে কোন ছাত্র সংগঠন থাকবে না, কিন্তু ছাত্রদল, শিবির নিয়ে এরা ঢাবির অডিটরিয়ামে মিটিং করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন করা যাবে না, এরা যে ট্রেনিং প্রাপ্ত ছিলো, এদের পিছনে প্রচুর টাকা ফান্ডিং ছিলো আন্দোলনের মাধ্যমে পুলিশকে আক্রমনে সাধারন ছাত্র ছাত্রীদেরকে সামনে নেওয়া, আর এতে কয়েকশ ছাত্র ছাত্রী মারা যাবে

এর ফল পাবে, ১/২ বছরের মধ্যে ছাত্রদল আর শিবির দিয়ে মার খাবে

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৩৬

বাউন্ডেলে বলেছেন: অতদিন অপেক্ষা করতে হবে না। তাবেদারদের পলায়নের জন্য কিছু হেলিকপ্টার প্রস্তুত করা সিআইএর দায়িত্বের মধ্যে পড়ে গেছে।

৬| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৩০

কামাল১৮ বলেছেন: এরা শিবিরের আদর্শের ঝানু কর্মি।ইউনুসের জন্য রেডি হচ্ছে মোল্লারা।সব মোল্লারা এক প্লাটফর্মে আসছে।এটা দেশের জন্য অশুভ।

১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৪৭

বাউন্ডেলে বলেছেন: মোল্লারা গনিমতের স্বাদ পেয়ে গেছে।

৭| ১৩ ই আগস্ট, ২০২৪ সন্ধ্যা ৭:৫৩

নয়া পাঠক বলেছেন: আপনারা যারা জ্ঞানী-গুনী মহারথী, মুক্তিযুদ্ধের চেতনাকে ঢাল হিসেবে গত ১৭ বছর সন্ত্রাসবাহিনী দিয়ে এ-দেশের সাধারণ জনতার রক্তচুষে পানি করেছেন গণতন্ত্রের নামে পরিবারতন্ত্রের তথা একনায়কতন্ত্রের স্বৈরাচারী শাসনব্যবস্থার দোসর ছিলেন, কই আমদের তো আপনাদের নামে কখনও এভাবে বলার সুযোগ দেননি, যদি কখনও ভুল করে বলে ফেলেছি, তো সাথে সাথে পেটোয়া বাহিনী দিয়ে গুম, খুন অথবা মিথ্যা মামলায় ফাঁসিয়ে জেলে ভরেছেন। তো আপনারা যদি দীর্ঘদিন একটা ভুল মানুষকে সাপোর্ট দিতে পারেন, তবে এই কয়টা পোলাপান যদি ভুল করেও শিবির বা অছাত্র হয়েও থাকে, তাতে তো আপনাদের কোন সমস্যা হওয়ার কথা নয়। কারণ ব্যক্তির চেয়ে সমাজ বড়, তার চেয়ে বড় রাষ্ট্র, তারা তো দেশে একটা সুস্থ্য গণতন্ত্রের প্রতিষ্ঠা করার জন্য জীবন বাজি রেখেছে, দেশের সীমাহীন দূর্নীতি, লুটপাট, নৈরাজ্য বন্ধের জন্য উঠে পড়ে লেগেছে।

আর সবচেয়ে বড় কথা আপনারা তাদের বিরুদ্ধে যা ইচ্ছে হয় বলেই যাচ্ছেন, আপনাদের বিরুদ্ধে কিন্তু তারা গত ফ্যাসিস্ট সরকারের পোষা কুত্তারগুলোর মতো ঝাঁপিয়ে পড়েন। আপনারা স্বাধীনভাবে পাগলের মত বলেই যাচ্ছেন একেকবার একেক কথা কোন প্রমাণ ছাড়া, উপযুক্ত প্রমাণ নিয়ে আসেন না আমরা আমজনতা দেখি তাদের আপনারা যা বলছেন তা সঠিক কি না। আর যদি সত্যিই তারাও আপনাদের মতই মিষ্টি মিষ্টি কথা বলে যদি অন্যায় করে, অপকর্ম করে তবে জনগণ নিশ্চয় তাদেরকে আপনাদের মতই দেশছাড়া করে ছাড়বে। আর আপনাদের আবার দাওয়াত দিয়ে দেশে সসম্মানে ফেরত নিয়ে আসবে। একটা সত্যিকারের গণতান্ত্রিক দেশে তো এরকমটাই হওয়া উচিত বলে মনে হয়, তাই নয় কি?

১৩ ই আগস্ট, ২০২৪ রাত ৮:০৫

বাউন্ডেলে বলেছেন: আপনার অভিযোগ সত্য নয়। আপনি চোখের ডাক্তার দেখান।

৮| ১৩ ই আগস্ট, ২০২৪ রাত ৮:২৬

সোনাগাজী বলেছেন:



এগুলো যখন পাকিদের ট্রেনিং পেয়ে দক্ষ হয়ে উঠছিলো শেখ হাসিনার বালছাল ডিজিএফআই টের পেয়নি, তারা ডকাতীতে মগ্ন ছিল.

৯| ১৩ ই আগস্ট, ২০২৪ রাত ৮:৩৩

পবন সরকার বলেছেন: গাজী ভাইয়ের কথায় যুক্তি আছে, আওয়ামীলীগ ছাড়া সব পাকি

১০| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ২:১৪

কাছের-মানুষ বলেছেন: আপনি হলমার্কের ৩৫০০ কোটি টাকা, শেয়ার বাজারের ২২০০০ কোটি টাকা, ইসলামিক ব্যাংক লুটপাটের ২৬০০ কোটি টাকা, পি কে হাওলাদার ৩৫০০ কোটি টাকা, দেশের ৮৬৬ কোটি টাকার রিজার্ভ চুরির টাকা, বিসমিল্লাহ গ্রুপ, জনতা ব্যাংক, ফার্মাস ব্যাংক এর কেলেঙ্কারির বিষয়ে কিছুই বলেননি! সর্বশেষ, আন্দোলনের শুরুতে স্বৈরতন্ত্রকে সমর্থন দিয়েছেন, ছাত্র আন্দোলনে মানুষ মরলে প্রথমেই খাতা কলম নিয়ে বসে গেছেন কোন দলের মরল, তার পর প্রতিক্রিয়া! নিজের দলের মরলে হায় হায়, অন্য দলের মরলে খুশীতে আত্যহারা! আন্দোলনে মানুষের মৃত্যু কটাক্ষ করে গেছেন! আপনি নিজে গণতন্ত্র বিশ্বাস করেন না! আপনি এক পক্ষের দোষ দেখেন না, অন্য পক্ষকে তিলকে তাল হিসেবে তুলে ধরেন।

তাই এই ধরনের পোস্ট আপনার মানায় না! আয়নায় নিজেকে দেখেন কিভাবে! আপনার কোন কথার কোন ক্রেডিটিভিলিটি নেই! তাই আপনার এই পোস্ট না পড়েই মন্তব্য করলাম! আপনার মত সমর্থকেরা নিজ দেশ এবং নিজ দলের জন্যও ক্ষতিকর! এই ধরনের ব্যাক্তিত্বের মানুষের কোনো কথার মূল্য থাকে না, সে যতই হাফেজ হোক। সত্যকে সত্য এবং মিথ্যাকে মিথ্যা বলতে শেখার চেষ্টা করুন, অন্তত নিজের বিবেকের দায়বদ্ধতা থেকে হলেও। এতে নিজের ব্যক্তিত্ব দাঁড়াবে, মানুষও আপনার কথা মূল্যায়ন করবে।

১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ৯:৫৫

বাউন্ডেলে বলেছেন: আপনি নিজেই বলেছেন- না পড়েই কমেন্ট করেছেন। পড়ুন, উপলব্ধি করুন। তারপর আমার সম্পর্কে মতামত দিন। যে কোন হত্যাই আমার দৃষ্টিতে জঘন্য অপরাধ। আপনি ট্রেনে, বাসে আগুন দিয়ে সাধারন মানুষ হত্যার কথা নিশ্চয়ই শুনেছেন। নাকি কানেও শোনেন না। দুনীতি হামলা-মামলার কথা উল্লেখ করেছি। আপনার মতো এক চোখা নই।

১১| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ২:২৬

আঁধারের যুবরাজ বলেছেন: @লেখক বলেছেন: সেন্টমার্টিনে মার্কিন ঘাটি লাগবে। এটা কতদুর এগুলো।

- এরশাদের আমলে এক জরিপে বলা হয়েছিল সেন্টমার্টিন দ্বীপ ঘাঁটি বানানোর জন্য উপযুক্ত নয়।

@সোনাগাজী বলেছেন: অপ্রয়োজনীয় কথা বলে নিজকে বেকুব বানাবেন না।

১২| ১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ১১:০১

রানার ব্লগ বলেছেন: সবি বুঝলাম ! এরা যে সংগঠিত হলো, নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষা করে পুরা ব্যাপারটা সাজালো তখন বিদায়ি সরকারের গোয়েন্দা বাহিনি কি আঙ্গুল চুষছিলো ?

এই সব এখন বলে আর লাভ নাই । ইউনুসের ঘটনা সবাই বোঝে । সময়ের হাওয়ায় সবাই পাল দেয় এটাই নিয়ম ।

১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ১১:১২

বাউন্ডেলে বলেছেন: অপেক্ষা করুন। দেখুন। জেলের বাইরে কোন দেওয়ানী হয়তো থাকবে না। মার্শাল ‘ল আসার পরিবেশ তৈরী প্রায়।

১৩| ১৪ ই আগস্ট, ২০২৪ সকাল ১১:৫৬

ধুলো মেঘ বলেছেন: জেন ভালো লাগলো যে এরা ছাত্র নয়। পড়াশুনা বা পরীক্ষার টেনশন নেই। যেই সময়ে এদের বিসিএস পরীক্ষার প্রস্তুতি নিয়ে দিনরাত এক করে পড়াশুনা করার কথা - সেই বয়েসে মন্ত্রণালয় সামলাচ্ছে।

দারুণ! অসাধারণ!

১৪| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ৯:০৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:






এরা বাল পাকনা আবাল।

১৫| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ৯:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




এই আবালদেরকে জাতি খুব শীঘ্রই ঝাঁটা দিয়ে পিটাবে।

১৬| ১৪ ই আগস্ট, ২০২৪ রাত ৯:২২

আঁধারের যুবরাজ বলেছেন: মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এরা বাল পাকনা আবাল।

বাল যদি পাকনাই থাকে ,আবার " আবাল " হয় কি করে ? আফসোস !

১৭| ১৫ ই আগস্ট, ২০২৪ রাত ১২:৫৮

নতুন বলেছেন: যদি এদের কোন কাজ আয়ামীলীগ, বিএনপি.জামাতীদের খারাপ লাগে তবে এরা সহী তরিকায় আছে।

এরা চাইছে দূনিতি মুক্ত, বৈশম্যবিরোধী দেশ গড়তে। এই কাজ কাদের সহ্য হবে না???? আয়ামীলীগ, বিএনপি, জামাতী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.